বাংলা নিউজ > বায়োস্কোপ > একই ছবিতে ফেলুদা-কাকাবাবু-ব্যোমকেশ? মাল্টি ইউনিভার্স ছবির পরিকল্পনা সৃজিতের!

একই ছবিতে ফেলুদা-কাকাবাবু-ব্যোমকেশ? মাল্টি ইউনিভার্স ছবির পরিকল্পনা সৃজিতের!

সৃজিত মুখোপাধ্যায়।

ইতিমধ্যেই সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় 'ফেলুদা' সিরিজ হইচই করে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। বড়পর্দায় তাঁর নির্দেশনায় এই তিন নম্বর বার হাজির হতে চলেছেন 'কাকাবাবু'। এবার পালা 'ব্যোমকেশ বক্সী'র।

ইতিমধ্যেই তাঁর পরিচালনায় 'ফেলুদা' সিরিজ হইচই করে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। বড়পর্দায় তাঁর নির্দেশনায় এই তিন নম্বর বার হাজির হতে চলেছেন 'কাকাবাবু'। এবার পালা 'ব্যোমকেশ বক্সী'র। শরদিন্দু বন্দ্যোপাধ্যায় রচিত জনপ্রিয় ব্যোমকেশ উপন্যাস 'দুর্গ রহস্য' নিয়ে ছবি তৈরি করতে চলেছেন সৃজিত মুখোপাধ্যায়। সম্প্রতি, এক সাক্ষাৎকারে সৃজিত মুখোপাধ্যায় জানালেন যে বাংলা সাহিত্যের এই দারুণ জনপ্রিয় তিন ব্যক্তিত্বকে হলিউডের মতো মাল্টি ইউনিভার্সে দেখানোর কথা ভাবছেন তিনি!

ই টাইমস-কে দেওয়া এক সাক্ষাতকরে কোনও রাখঢাক না করে জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক জানিয়েছেন অনেকদিন আগে থেই তাঁর এই চিন্তা ভাবনা রয়েছে। রেডি রয়েছে গল্পের প্লট-ও। তবে একইসঙ্গে তাঁর আশঙ্কা ফেলুদা-কাকাবাবু-ব্যোমকেশদের একই ছবিতে দেখাতে হলে অনেক বাধার সম্মুখীন হতে হবে। এনওসি চলে আসতে পারে আবার। তবে ভক্ত হিসেবে কোনও বাধা নেই।

সৃজিতের কথায়, 'গোয়েন্দা উপন্যাসকে ভেঙে সাজাতে হবে হ্যাঁ, মাল্টি ইউনিভার্সে ফেলুদা-ব্যোমকেশ-কাকাবাবুর মতো তিন গোয়েন্দাকে দেখানো দারুণ একটা চ্যালেঞ্জ হবে বটে! আর সেটা তো আমি নিতেই চাই। সেখানে ব্যোমকেশকে একটু বৃদ্ধ ভেবেছি এবং ফেলুদা-কাকাবাবুকে খানিক তরুণ আর মাঝবয়সী হতে হবে। যেখানে তিনজনের টাইম পিরিয়ডটা ওভারল্যাপ করছে। সময়ের প্রেক্ষাপটটা আসলে মেলানোই চ্যালেঞ্জিং! ব্যোমকেশ ১৯৩০-৬০ সাল অবধি, কাকাবাবু-ফেলুদা আরেকটু সমসাময়িক। তবে বাংলা সাহিত্যে তিন গোয়েন্দার যে ওভারল্যাপিং টাইম পিরিয়ড রয়েছে, সেটা ঐতিহাসিকভাবে খুব গুরুত্বপূর্ণ।'

প্রসঙ্গত, সৃজিত মুখোপাধ্যায় 'ব্যোমকেশ বক্সী'-র ছবিটির প্রযোজনা করছেন শ্যামসুন্দর দে।জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক জানিয়েছেন ব্যোমকেশকে নিয়ে ছবি তৈরির কোনও পরিকল্পনাই তাঁর কোনওদিন ছিল না। তাই এই নির্মাতা সংস্থা যখন তাঁকে 'দুর্গ রহস্য'র প্রস্তাব দিল, তখন বেশ খানিকটা সময় চেয়ে নিয়েছিলেন তিনি। সৃজিত জানিয়েছেন, বরাবর তাঁর আগ্রহ কাজ করে এসেছে 'পিরিয়ড ফিল্ম' তৈরির ব্যাপারে।তাঁর মতে 'দুর্গ রহস্য' এই জঁরের ছবি। তাই তিনি নিশ্চিত পর্দায় এই ব্যোমকেশ উপন্যাসকে দারুণভাবে ফুটিয়ে তুলতে পারবেন। পরিচালকের কথাতেই আরও জানা গেল, প্রাথমিক পর্যায়ের সমস্ত কথাবার্তা ইতিমধ্যেই শেষ। করোনা আবহ কেটে গেলেই যত দ্রুত সম্ভব এই ছবির শ্যুটিং শুরু হবে।

বায়োস্কোপ খবর

Latest News

‘খারাপ সময় একমাত্র পন্তই আমার পাশে ছিল’! ব্যর্থতা নিয়ে মুখ খুললেন নীতীশ রানা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের শুভ জন্মদিন করিশ্মা কাপুর: ৫০এও ধরে রেখেছেন নিজের এভারগ্রিন বিউটি, দেখে নিন ছবি ভারতের সংসদে শপথ নিয়ে প্যালেস্তাইনের নামে জয়ধ্বনি ওয়াইসির, বিতর্ক তুঙ্গে বাংলা ছবির প্রযোজকদের জন্য সুখবর, কমল ছবি প্রদর্শনের খরচ, দর্শকের পকেট কি বাঁচবে পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ ঋণ পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বধূকে দিঘা বেড়াতে যাওয়ার প্রস্তাব তৃণমূল নেতার প্রথম সেমিফাইনালে উঠেও ভারত কেন ২য় সেমিফাইনাল খেলবে? বাড়তি সুবিধা দিচ্ছে ICC? স্বামীজির ছদ্মবেশে ঘুরতাম, জরুরী অবস্থার সময় আর কী করতেন মোদী? ছবিটা দেখুন!

T20 WC 2024

পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল? আফগানদের স্বপ্নপূরণের দিন শেষ হল এক অধ্যায়, ক্রিকেটকে বিদায় ডেভিড ওয়ার্নার-এর কথা দিয়েছিলাম হতাশ করব না, রশিদ জানালেন, কীভাবে উদ্দীপ্ত করে লারার ভবিষ্যদ্বাণী দুই ব্যাটার দৌড়চ্ছেন একই দিকে, রাগে ব্যাট ছুঁড়ছেন রশিদ, চিন্তায় থাকবেন আফগানরা আগের দিনই বলেছিলাম.... ৯২-তে আউট হওয়া নিয়ে নিজেরই কথা মনে করিয়ে দিলেন রোহিত দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.