বাংলা নিউজ > বায়োস্কোপ > Sudha Murty-The Vaccine War: বিবেক অগ্নিহোত্রীর দ্য ভ্যাকসিন ওয়ার দেখে কী বলছেন সুধা মূর্তি?

Sudha Murty-The Vaccine War: বিবেক অগ্নিহোত্রীর দ্য ভ্যাকসিন ওয়ার দেখে কী বলছেন সুধা মূর্তি?

সুধা মূর্তি-দ্য ভ্যাকসিন ওয়ার

সূধা মূর্তির কথায়, ‘একজন মহিলার পক্ষে বাচ্চাদের নিয়ে ক্যারিয়ার চালানো মোটেও সহজ নয়। এজন্য পরিবারের সমর্থন প্রয়োজন। আমি সবসময় বলি, প্রতিটি সফল মহিলার পিছনে একজন সুন্দর বোঝাপড়া করার পুরুষ থাকেন, অন্যথায় তিনি কাজ করতে পারবেন না'।

শীঘ্রই মুক্তি পাবে বিবেক অগ্নিহোত্রীর ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। তবে ছবি মুক্তির আগে ‘দ্য ভ্যাকসিন ওয়ার’ দেখলেন লেখিকা, সমাজসেবী সুধা মূর্তি। বিবেক অগ্নিহোত্রীর তৈরি এই ছবিকে 'হৃদয় স্পর্শকারী' ছবি বলে উল্লেখ করেছেন সুধা মূর্তি। ছবিতে COVID-19 এর ভ্যাকসিন তৈরিতে মহিলা বিজ্ঞানীদের প্রচেষ্টার কথা তুলে ধরার জন্য ছবিটির প্রশংসা করেছেন সুধা মূর্তি।

সুধা মূর্তি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, ‘আমি একজন মহিলার ভূমিকা বুঝতে পারি। কারণ একজন মহিলা হলে একাধারে মা, আবার স্ত্রী এবং তাঁরা আবার ক্যারিয়ারও রয়েছে। আপনার পরিবার এবং আপনার কাজের ভারসাম্য বজায় রাখা খুব কঠিন। তবে কিছু মানুষ ভাগ্যবান। আমার ক্ষেত্রে, আমার বাবা-মা উপরের তলায় থাকতেন, এবং আমি নীচে থাকতাম, যে কারণে আমি ভালোভাবে কাজটাও করতে পারতাম’।

সূধা মূর্তির কথায়, ‘একজন মহিলার পক্ষে বাচ্চাদের নিয়ে ক্যারিয়ার চালানো মোটেও সহজ নয়। এজন্য পরিবারের সমর্থন প্রয়োজন। আমি সবসময় বলি, প্রতিটি সফল মহিলার পিছনে একজন সুন্দর বোঝাপড়া করার পুরুষ থাকেন, অন্যথায় তিনি কাজ করতে পারবেন না'।

আরও পড়ুন-রানের সঙ্গে ইতালিতে কোয়েল মল্লিক, ছেলে কবীর কোথায়? প্রশ্ন নেটপাড়ার

আরও পড়ুন- টাইম ১০০ ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড, সিঙ্গাপুরের অনুষ্ঠানে ভগবদ্গীতা থেকে শ্লোক পাঠ করলেন আয়ুষ্মান

সূধা মূর্তির কথায়, ‘এই ভ্যাকসিন ওয়ার ছবিতে ভারতে করোনভাইরাস ভ্যাকসিন তৈরির জন্য নেওয়া প্রচেষ্টাগুলিকে তুলে ধরা হয়েছে। যাতে সাধারণ মানুষ বুঝতে পারেন কোভ্যাক্সিন কী! এই ছবিতে স্পষ্টভাবে সেই প্রচেষ্টাকেই তুলে ধরে। এটা শুধু কাজ নয়, বিজ্ঞানীরা নিঃস্বার্থভাবে কাজ করেছেন। তাঁরা এটার জন্য সর্বাধিক সময় দিয়েছেন, যাতে আমরা সকলেই একটি গণতান্ত্রিক ভারতে, সুখে এবং স্বাস্থ্যকরভাবে বসবাস করতে পারি। এই ছবিতে খুবই গুরুত্বপূর্ণ বার্তা রয়েছে।’

সুধা মূর্তির কথায়, 'বহু ভারতীয়র মধ্যে অনেক সম্ভাবনা রয়েছে, তবে তাঁরা সেটি অন্যদের সামনে তুলে ধরতে ভয় পান। এই ছবিটি আমাদের বলে যে আসল সম্পদ হল আমাদের আত্মবিশ্বাস। সমস্ত ভারতীয়, আপনার সম্ভাবনা উন্মোচন করুন, পরিশ্রমী হোন, নৈতিক হোন এবং গর্বিত হোন যে আপনি ভারতীয়'।

'ভ্যাকসিন ওয়ার' ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নানা পাটেকর, অনুপম খের, সপ্তমী গৌড়া এবং পল্লবী জোশী। এই ছবিটির প্রযোজনায় রয়েছেন পল্লবী জোশী এবং আই অ্যাম বুদ্ধ। এটি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় ২৮ সেপ্টেম্বর মুক্তি পাবে।

 

বায়োস্কোপ খবর
বন্ধ করুন

Latest News

বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.