বাংলা নিউজ > বায়োস্কোপ > 'শঙ্করদার সাহায্যের নয়- কাজের প্রয়োজন’, তাই সিদ্ধান্ত বদলে শ্যুটিং ফ্লোরে সুদীপা
রান্নাঘরের সেটে সুদীপা ও শঙ্কর ঘোযাল
রান্নাঘরের সেটে সুদীপা ও শঙ্কর ঘোযাল

'শঙ্করদার সাহায্যের নয়- কাজের প্রয়োজন’, তাই সিদ্ধান্ত বদলে শ্যুটিং ফ্লোরে সুদীপা

  • ভিক্ষার ঝুলি ছেড়ে শ্যুটিং ফ্লোরে ফিরলেন শঙ্কর ঘোষাল। সুদীপা চট্টোপাধ্যায় দু-দিন আগেই লিখেছিলেন- ‘ভিক্ষাবৃত্তিকে বেছে নেওয়া ছাড়া,আর কোনও রাস্তা উনি দেখতে পাননি- এ আমাদের সমষ্টিগত লজ্জা’।

করোনা মহামারীর জেরে কাজ হারিয়ে বাধ্য হয়েই ভিক্ষা করে দিন কাটাতে হচ্ছিল টলিগঞ্জের প্রবীণ অভিনেতা শঙ্কর ঘোষালকে। গত সপ্তাহেই ফেসবুকের দেওয়ালে উত্তম কুমারের সহকর্মীর এই দুর্দশার কথা তুলে ধরেছিলেন ‘মহাপীঠ তারাপীঠ’ ধারাবাহিকের ‘সাধক বামাক্ষ্যাপা’ সব্যসাচী চৌধুরী এবং তাঁর বিশেষ বন্ধু অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা। নিজেরা যথাসাধ্য সাহায্য করেছিলেন, এমনকি সব্যসাচীর আবেদনে সাড়া দিয়ে মাত্র কয়েকঘন্টাতেই শঙ্কর ঘোষালের অ্যাকাউন্টে ৪০ হাজার টাকার আর্থিক সহায়তাও পৌঁছে দিয়েছিলেন তিলোত্তমা। তবে আর্থিক সাহায্যের পাশাপাশি অভিনয় পাগল এই মানুষটার জন্য কাজের দরবার করেছিলেন সব্যসাচী। সেই আবেদনে সাড়া দিয়ে সবার আগে এগিয়ে এলেন সুদীপা চট্টোপাধ্যায়।

শঙ্করদাকে নিয়ে রান্নাঘর-এর নতুন এপিসোডের শ্যুটিং সারলেন সুদীপা। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় এই সুখবর জানালেন রান্নাঘর-এর রানি। সুদীপার সঙ্গে হাসিমুখে পোজ দিতে দেখা গেল শঙ্কর ঘোষালকে। লাইট-ক্যামেরা-অ্যাকশনের জগতে ফিরে যে তিনি বেজায় খুশি তা বলে দিচ্ছে তাঁর অভিব্যক্তি। আর সুদীপা জানালেন, তিনিও সিদ্ধান্ত পালটে ফের শ্যুটিং ফ্লোরে ফিরলেন শুধুমাত্র শঙ্কর ঘোষালের জন্য। 

সুদীপা ফেসবুকের দেওয়ালে লেখেন- ‘ভেবেছিলুম- আর শুটিং করবো না। কিন্তু শঙ্করদার জন্য,সিদ্ধান্ত বদলাতে হলো। শুটিং করলুম- দারুন অভিনেতা শঙ্কর ঘোষালের সাথে। যাঁরা ওনাকে সাহায্য করতে,ওনার অ্যাকাউন্ট নম্বর চাইছেন- তাঁদের আমার আন্তরিক ধন্যবাদ,কিন্তু ওনার সাহায্যের নয়- কাজের প্রয়োজন।অভিনেতা তো? লাইট,রোল ক্যামেরা আর অ্যাকশন শুনেই দেখুন কত খুশী? আমরাও ওনাকে পেয়ে আপ্লুত,সমৃদ্ধ’। 

সুদীপার এই পদক্ষেপে প্রশংসা করেছেন নেটিজেন থেকে শুরু করে টলিউডি বন্ধুরা।আগামী ৩১ মে প্রবীণ অভিনেতাকে নিয়ে সুদীপা রাঁধছেন ঠাকুরবাড়ির দুটি হারিয়ে যাওয়া রান্না- সির্কা মাছ এবং ওলের কোফতা কারি। 

দু-দিন আগে সুদীপা নিজে ফেসবুকে শঙ্কর ঘোষালের কাজের জন্য দরবার করেছিলেন বাংলার নামী চ্যানেল কর্তৃপক্ষ ও প্রযোজনা সংস্থাগুলির কাছে। লিখেছিলেন,'ইনি বহুদিনের অভিজ্ঞ অভিনেতা- শঙ্কর ঘোষাল। আমি ব্যাক্তিগতভাবে ওনার সাথে কাজ করে বুঝেছি- ১) উনি বেশ ভালো অভিনেতা,২) প্রোডাকশন ফ্রেন্ডলি,৩) উত্তমকুমারের সাথেও কাজ করেছেন।

বর্তমানে তিনি ভিক্ষাবৃত্তিকে বেছে নেওয়া ছাড়া,আর কোনো রাস্তা দেখতে পাননি- এ আমাদের সমষ্টিগত লজ্জা। আমার ব্যাক্তিগত বিনীত আবেদন- সমস্ত চ্যানেলের কাস্টিং ডিরেক্টর, প্রোডিউসার, লেখ, ক্রিয়েটিভ হেড, পরিচালক এবং এক্সিকিউটিভ প্রোডিউসারদের কাছে ওনাকে একটিবার,কোনো চরিত্রে কাস্ট করা হোক। ওনার মতো অভিনেতার সংসার চালানোর জন্য,ওষুধপত্র কেনার জন্য- ভিক্ষাবৃত্তি,ওনার নয়,আমাদের লজ্জার।আশা করি,আমার এ আবেদনে সাড়া মিলবে'।

শঙ্কর ঘোষালকে কাজ পাইয়ে দিতে আর্তি যেমন রেখেছেন, তেমন সুদীপা নিজেই তাঁকে কাজও দিয়েছেন। ‘সৌদামিনীর সংসার’ধারাবাহিকে শেষবার দেখা গিয়েছিল শঙ্কর ঘোষাল। রান্নাঘর-এর সুবাদে ফের ছোটপর্দায় ফিরবেন তিনি। 

বন্ধ করুন