বাড়ি > বায়োস্কোপ > 'কালাজাদু জানে', রিয়ার জেরে সোশ্যাল মিডিয়ায় টার্গেট বাঙালি মেয়েরা,তদন্তে কলকাতা পুলিশ
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)
রিয়া চক্রবর্তী (ছবি-ইনস্টাগ্রাম)

'কালাজাদু জানে', রিয়ার জেরে সোশ্যাল মিডিয়ায় টার্গেট বাঙালি মেয়েরা,তদন্তে কলকাতা পুলিশ

  • রাজ্যের মহিলা কমিশনেও গত এক সপ্তাহে একাধিক অভিযোগ জমা পড়েছে।
  • কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগের গোয়েন্দারা ইতিমধ্যেই তদন্তে নেমেছে গোটা বিষয়টির। 

সুশান্তের মৃত্যুর পর থেকেই বিতর্কের কেন্দ্রবিন্দুতে রয়েছেন তাঁর গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তী। শুরু থেকেই রিয়ার বিরুদ্ধে নানারকমের ক্ষোভ, অশ্লীল শব্দ উঠে এসেছে সোশ্যাল মিডিয়ায়। এবার রিয়ার প্রসঙ্গে টেনে সোশ্যাল মিডিয়ায় নিশানায় বাঙালি মেয়েরা।  ‘বাঙালি মেয়েরা পয়সার কাঙাল’, তাঁরা ‘বড় মাছ ধরতে পারে’, বাঙালি মেয়েরা ‘জাদুটোনা করে’.. এই ধরণের কুরুচিকর মন্তব্যে ছেয়ে গিয়েছে টুইটার,ফেসবুক। রিয়া চক্রবর্তীকে তাঁর ছেলে ছেলের মৃত্যুর জন্য দায়ী করে সুশান্তের বাবা অভিযোগ জানানোর পর বাঙালি মেয়েদের প্রতি আক্রমণ সোশ্যাল মিডিয়ায় কয়েক গুণ বেড়ে গিয়েছে। 

স্বভাবতই কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগের কাছে একাধিক অভিযোগ জমা পড়ছে বঙ্গ নারীদের। ইতিমধ্যেই কলকাতা পুলিশ গোটা ঘটনার তদন্তে নেমেছে। পশ্চিমবঙ্গ মহিলা কমিশনের তরফেও এই বিষয়টি খতিয়ে দেখবার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা পুলিশকে। গত এক সপ্তাহে মহিলা কমিশনের কাছেও ই-মেল মারফত চারটি অভিযোগ জমা পড়েছে। 

রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়, সংবাদ সংস্থা পিটিআইকে জানান, গত এক সপ্তাহ ধরে শহরের নানান প্রান্তের মহিলাদের কাছ থেকে এই সংক্রান্ত অভিযোগ আমরা পাচ্ছি। ই-মেলেই চারটে অভিযোগ জমা পড়েছে। আমরা সেগুলো কলকাতা পুলিশের কাছে ফডওয়ার্ড করেছি,প্রযোজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। 

শুধুমাত্র বাঙালি মেয়ে হওয়ার কারণেই সোশ্যাল মিডিয়ায় তীব্র কটাক্ষের শিকার হওয়া এক যুবতী অভিযোগ জানিয়েছেন সাইবার দফতরে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে ইতিমধ্যেই মামলার তদন্ত শুরু হয়েছে। সেই সব পোস্টে বাঙালি মেয়েদের কালোজাদুতে সিদ্ধহস্ত বলে অপবাদ দেওয়া হচ্ছে। 

সেই সব সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট গুলির বিস্তারিত তথ্য সংগ্রহ করছে সাইবার ক্রাইম বিভাগের গোয়েন্দারা। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে আশ্বাস দিয়েছে কলকাতা পুলিশ। 

বাঙালি মেয়ে জাতির প্রতি এইরূপ কদর্য মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন নুসরত জাহান, স্বস্তিকা মুখোপাধ্যায়রা। সকলেরই মত রিয়া চক্রবর্তীর বিষয়টি আদালত খতিয়ে দেখবে, কিন্তু একজনের জন্য সমগ্র জাতিকে টেনে বিদ্রুপ করা, অশ্লীল মন্তব্য করা একেবারেই অনুচিত। 

 

বন্ধ করুন