বাংলা নিউজ > বায়োস্কোপ > 'The Family Man 2': এবার ওয়েব সিরিজের মুক্তি বন্ধ করতে উদ্যোগী তামিলনাড়ু সরকার
‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র মুক্তি নিয়ে জটিলতা অব্যাহত।
‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র মুক্তি নিয়ে জটিলতা অব্যাহত।

'The Family Man 2': এবার ওয়েব সিরিজের মুক্তি বন্ধ করতে উদ্যোগী তামিলনাড়ু সরকার

  • এবার ‘দ্য ফ্যামিলি ম্যান ২’ মুক্তি বন্ধ করার দাবি জানাল DMK সরকার। 

বিতর্ক যেন থামতেই চাইছে না। একের পর এক বাধা আসছে মনোজ বাজপেয়ীর নতুন ওয়েব সিরিজ ‘দ্য ফ্যামিলি ম্যান ২’ নিয়ে। এবার এই ওয়েব সিরিজ যাতে জুন মাসে আমাজন প্রাইমে মুক্তি না পায় তা নিশ্চিত করতে উঠেপড়ে লাগল তামিলনাড়ুর সরকার। ইতিমধ্যেই কেন্দ্রের কাছে এই বিষয়ে আবেদন জানিয়েছে তারা। তামিলদের অসম্মান জানানো হয়েছে বলে নেটদুনিয়া তোলপাড় হচ্ছে বর্তমানে। এমনকী সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং FamilyMan2AgainstTamilians হ্যাশট্যাগ। 

তামিলনাড়ু সরকারের পক্ষ থেকে কেন্দ্রের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকরের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। যাতে জানানো হয়েছে, ‘লিবারেশন টাইগার্স অফ তামিল ইলমের যোদ্ধাদের অপমান করা হয়েছে।’ সঙ্গে চিঠিতে এই ওয়েব সিরিজকে ‘নিন্দনীয়’ ও ‘বিদ্বেষমূলক’ বলা হয়েছে। 

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল মনোজ বাজপেয়ী অভিনীত ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজের প্রথম মরশুম। ভারতীয় ওয়েব প্ল্যাটফর্মের সিরিজগুলির মধ্যে অত্যন্ত জনপ্রিয় রাজ নিদিমরু এবং কৃষ্ণা ডি কে পরিচালিত সিরিজটি। বেশ জনপ্রিয় হয় প্রথম সিজন। তারপর থেকেই দ্বিতীয় সিজনের জন্য অধীরে অপেক্ষা করছিলেন দর্শকরা। চলতি মাসেই প্রকাশ্যে আসে ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র ট্রেলার।

তারপর থেকে তামিলদের পক্ষ থেকে বারবার এই ওয়েবসিরিজ বন্ধ করে দেওয়ার কথা বলা হতে থাকে। দক্ষিণী অভিনেত্রী সামান্থা আক্কিনেনির চরিত্র একেবারেই পছন্দ হয়নি তাঁদের। ‘দ্য ফ্যামিলি ম্যান ২’তে এক তামিল বিদ্রোহীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। যার সঙ্গে যোগ আছে পাক গুপ্তচর সংস্থা ISI-এর। অনেকে আবার অভিনেত্রীর পোশাকে LTTE (লিবারেশন টাইগার্স অফ তামিল ইলম)-এর ইউনিফর্মের মিল খুঁজে পেয়েছেন। ব্যস, সঙ্গেসঙ্গে উঠেছে এই ওয়েব সিরিজ বয়কটের ডাক। তামিল ইলমের যোদ্ধাদের যে ত্যাগ তাঁকেই খারাপভাবে ব্যবহার করেছেন পরিচালক, এমনটাই দাবি উঠেছে। এর আগে ‘দ্য ফ্যামিলি ম্যান ২’-র বিরোধিতা করেছিলেন রাজ্যসভার সাংসদ ভায়কো।

বন্ধ করুন