বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রয়াত ধুম ২ অভিনেতা ইউসুফ হুসেন, জামাই হনসল মেহতার খোলা চিঠি
প্রয়াত বর্ষীয়ান বলি-অভিনেতা ইউসুফ হুসেন।(ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

প্রয়াত ধুম ২ অভিনেতা ইউসুফ হুসেন, জামাই হনসল মেহতার খোলা চিঠি

  • শুক্রবার প্রয়াত হয়েছেন বর্ষীয়ান বলি-অভিনেতা ইউসুফ হুসেন।বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় একটি খোলা চিঠি লিখেছেন তাঁর জামাই তথা বিশিষ্ট পরিচালক হনসল মেহ্তা।

শুক্রবার প্রয়াত হয়েছেন বর্ষীয়ান বলি-অভিনেতা ইউসুফ হুসেন। বিভিন্ন বলি-ছবিতে তাঁকে দেখা গেলেও দর্শক তাঁকে মনে রেখেছেন 'ধুম ২', 'বিবাহ', 'দিল চাহতা হ্যায়' এর মতো সব ব্লকব্লাস্টার ছবিতে অভিনয় করার সুবাদে। বর্ষীয়ান অভিনেতার মৃত্যুতে শোকপ্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় একটি খোলা চিঠি লিখেছেন তাঁর জামাই তথা বিশিষ্ট পরিচালক হনসল মেহ্তা। আবেগঘন সেই চিঠি পড়ে চোখ ভিজেছে নেটিজেনদের। শোকজ্ঞাপন করেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত বলি-অভিনেতা মনোজ বাজপেয়ীও।

হনসল মেহতা। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)
হনসল মেহতা। (ছবি সৌজন্যে -হিন্দুস্তান টাইমস)

সেই খোলা চিঠিতে অকপটভাবে হনসল স্বীকার করেছেন কীভাবে তাঁর পরিচালক হওয়ার শুরুর দিনগুলোয় সর্বতভাবে সাহায্য করেছিলেন টানে শ্বশুর। 'ইউসুফ সাহাব' এর ভরসা এবং অর্থনৈতিক সাহায্য না পেলে যে তাঁর পরিচালক হওয়া হতো না সে বিষয়ে সোজাসুজি লিখতে বিন্দুমাত্র দ্বিধাবোধ করেননি তিনি। 'স্ক্যাম ১৯৯২' সিরিজ খ্যাত পরিচালক হনসল লিখছেন, 'তখন শাহিদ ছবির শ্যুটিং জোরকদমে এগোচ্ছে। মাঝপথে টাকা ফুরিয়ে গেল। অথচ তখনও প্রচুর কাজ বাকি। কী করব ভেবে পাচ্ছি না, নির্ঘুম রাত কাটাচ্ছি। এমন সময় পাশে এসে দাঁড়ালেন ইউসুফ সাহাব। ভরসা জুগিয়ে বলেছিলেন তাঁর কাছে ফিক্সড ডিপোজিট করা কিছু টাকা আছে। সেগুলো যদি এখন কাজে না লাগে তো কখন লাগবে? শুনে অভিভূত হয়ে গেছিলাম। একটিবারের জন্য না ভেবে আমার হাতে নিজের জমানো তাঁর সঞ্চয় তুলে দিয়েছিলেন। এইভাবেই শেষ হয়েছিল 'শাহিদ' ছবির শ্যুটিং।' প্রসঙ্গত, 'শাহিদ' মুক্তি পাওয়ার পর রাতারাতি লাইমলাইটে চলে আসেন হনসল। সেই ছবি তো বটেই, ছবির মুখ্যচরিত্রে অভিনয় করে রাজকুমার রাও অকুন্ঠ তারিইফ কুড়িয়েছিলেন ছবি সমালোচকদের।

চিঠিতে শ্বশুর ইউসুফ হুসেনকে 'বাবা' বলেও সম্বোধন করে হনসল লিখেছেন আজ তিনি আরও একবার পিতৃহারা হলেন। আক্ষরিক অর্থেই অনাথ হলেন। জীবন যে তাঁর কাছে আর আগের মতো রইল না সেকথা উল্লেখ করে বক্তব্য শেষে তাঁর সংযোজন, 'আমার ঠিকঠাক উর্দু বলাটা আর এ জন্মে হল না। আমি আপনাকে ভালোবাসি, অনেকটা ভালোবাসি'। হনসলের চিঠির প্রতিটি বাক্যে লুকোনো আবেগ মন ছুঁয়েছে নেটিজেনদের। তালিকায় রয়েছেন অভিনেত্রী তথা পরিচালক পূজা ভাটও। ভার্চ্যুয়ালি তিনি সান্ত্বনা জুগিয়েছেন 'ওমের্তা'-র পরিচালককে। 

ইনস্টাগ্রাম স্টোরিতে তাঁর 'ইউসুফ সাহাব' এর উদ্দেশে শ্রদজ্ঞাপন করতে কার্পণ্য বোধ করেননি মনোজ বাজপেয়ী।
ইনস্টাগ্রাম স্টোরিতে তাঁর 'ইউসুফ সাহাব' এর উদ্দেশে শ্রদজ্ঞাপন করতে কার্পণ্য বোধ করেননি মনোজ বাজপেয়ী।

অন্যদিকে মনোজ বাজপেয়ীও নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তাঁর 'ইউসুফ সাহাব' এর উদ্দেশে শ্রদ্ধাজ্ঞাপন করতে কার্পণ্য বোধ করেননি। প্রয়াত অভিনেতার ছবি পোস্ট করে 'ফ্যামিলি ম্যান' লিখেছেন, 'এবার একটু শান্তিতে ঘুমোন'।

বন্ধ করুন