বাংলা নিউজ > বায়োস্কোপ > আর মাসুম নয়! উর্মিলার ভাইরাল ‘আমূল বিজ্ঞাপন’ নিয়ে সাফাই রামগোপাল,অনুরাগের
নতুন বিতর্কে উর্মিলা, পাশে দাঁড়ালেন অনুরাগ, রামগোপাল
নতুন বিতর্কে উর্মিলা, পাশে দাঁড়ালেন অনুরাগ, রামগোপাল

আর মাসুম নয়! উর্মিলার ভাইরাল ‘আমূল বিজ্ঞাপন’ নিয়ে সাফাই রামগোপাল,অনুরাগের

  • ২৫ বছর আগের আমূল বিজ্ঞাপনকে ঘিরে উত্তাল সোশ্যাল মিডিয়া। 

বিজ্ঞাপনের দুনিয়ায় নিজেদের পোস্টার গার্লের সৌজন্যে দেশের যাবতীয় গুরুত্বপূর্ণ বিষয়ের প্রাসঙ্গিকতা টেনে বরাবরই চমক দিয়েছে আমূল । সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে উর্মিলা মাতন্ডকারের একটি বিজ্ঞাপন ভাইরাল হয়ে যায়। যেখানে লেখা রয়েছে ‘আর মাসুম নয়?’। এই বিজ্ঞাপন ঘিরে ট্রোলের মুখে পড়েন উর্মিলা,সৌজন্যে কঙ্গনা - উর্মিলা পারস্পরিক মন্তব্যের দ্বৈরথ। পালটা আমূলকেও নিশানায় নেন বেশ কিছু নামী টুইটার ব্যক্তিত্ব, তালিকায় রয়েছেন কিছু সাংবাদিকও। 

ফ্যাক্ট চেকার ওয়েবসাইট ব্লুম লাইভের রিপোর্ট অনুসারে বিজ্ঞাপন পোস্টারটি তৈরী করা হয়েছিল ১৯৯৫ সালে । আমূলের অন্যতম বিজ্ঞাপনী পোস্টার নির্মাতা রাহুল ডা কুনহা জানান ১৯৯৫ সালে পরিচালক রাম গোপাল ভার্মার জনপ্রিয় ছবি রঙ্গিলা রিলিজ করার পরে, তার সাফল্যকে অভিনন্দন জানাতে পোস্টারটি তৈরী করা হয় । এছাড়াও ওই বিজ্ঞাপনে মাসুম ( ১৯৮৩ ) ছবির সূত্র টানা হয় যেখানে শিশু অভিনেত্রী হিসেবে অভিনয় করেছিলেন উর্মিলা । পোস্টারে রঙ্গিলা ছবির উর্মিলার মতোই লাল ওয়ান পিস পরিহিত আমূল গার্লকে দেখা গিয়েছে , নিচে লেখা রয়েছে ' এখন কিন্তু আর মাসুম ( শিশুসুলভ ) নন '। কিন্তু বর্তমানে ট্রোলিংয়ের দৌলতে পোস্টারটির সম্পূর্ণ ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে দাবি জানান তিনি । পরিচালক অনুরাগ কশ্যপও রাহুলের দাবিকেই একই সুরে সমর্থন জানিয়ে টুইট করেন।

প্রসঙ্গত উল্লেখ্য সপ্তাহের শুরুতেই উর্মিলার সাথে বলিউডের কন্ট্রোভার্সি কুইনের তরজা চরমে পৌঁছায় ।সম্প্রতি কঙ্গনার টুইট বিস্ফোরণ নিয়ে মুখ খুলেছিলেন উর্মিলা ।কিন্তু কঙ্গনা ধরে নেন , শিব সেনার সাথে তাঁর দ্বৈরথকেই বাঁকা চোখে দেখছেন তিনি । কাজেই এর জবাব দিতেই টাইমস নাও কে দেওয়া এক সাক্ষাৎকারে জুদাই খ্যাত অভিনেত্রীকে সফ্ট পর্ন ষ্টার বলে সরাসরি অভিহিত করেন বলিউডের মণিকর্ণিকা । পরিষ্কার জানিয়ে দেন , নিজের অভিনয়ের থেকেও সফ্ট অ্যাডাল্ট তারকা হিসেবেই বেশি জনপ্রিয়তা পেয়েছেন উর্মিলা । স্বাভাবিক ভাবেই এরপরে বিতর্কের ঝড় ওঠে । একাধিক বলি তারকা কঙ্গনার সমালোচনা করে পাশে দাঁড়ান উর্মিলার ।অভিনেত্রী এবং তাঁর অভিনীত ছবি রঙ্গিলার ভূয়সী প্রশংসা করে , একটা গোটা জেনেরেশনকে আনন্দ দেওয়ার জন্য অভিনন্দন জানিয়ে টুইট করেন পরিচালক পূজা ভাট ।

অপরদিকে এই প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে সাংবাদিক বরখা দত্তকে দেওয়া এক সাক্ষাৎকারে উর্মিলা জানিয়েছেন স্বাধীন দেশে সকলেরই নির্দিষ্ট দৃষ্টিভঙ্গি রয়েছে , থাকতেই পারে । কিন্তু কোথায় আর কিভাবে তার বহিঃপ্রকাশ ঘটছে , সেখানেই মানুষের আসল পরিচয় খুঁজে পাওয়া যায় , জানান এক হাসিনা থি খ্যাত অভিনেত্রী ।

বন্ধ করুন