বাংলা নিউজ > বায়োস্কোপ > প্রায়ই ফোন করতেন, তবু সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন কেন তুলতেন না রূপম ইসলাম?
সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন কল কেন তুলতেন না রূপম? নিজেই জানালেন গায়ক। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)
সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন কল কেন তুলতেন না রূপম? নিজেই জানালেন গায়ক। (ছবি সৌজন্যে - হিন্দুস্তান টাইমস)

প্রায়ই ফোন করতেন, তবু সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোন কেন তুলতেন না রূপম ইসলাম?

  • রূপম ইসলামের গানের অনুরাগীর মধ্যে রয়েছেন কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়ও। রীতিমতো বেশ কয়েকবার ফোনও করেছিলেন এই 'রকস্টার'-কে। তবে তাঁর সেই কল তোলেননি রূপম!

মঞ্চ থেকে শুরু করে টলিপাড়া, রূপম ইসলামের গান মানে আজও উন্মাদনা। 'ফসিলস' এর রক গানের গীতিকার ও গায়কের ভূমিকা বিগত দু'দশক ধরে যত্ন করে সামলানোর পাশাপাশি নানান বাংলা ছবিতেও বিভিন্ন হিট গান দর্শকদের উপহার দিয়েছেন এই 'রকস্টার'।আর এই গায়কের অনুরাগীদের সংখ্যা যেকোনোওদিন চ্যালেঞ্জ জানাতে পারে বাংলা ছবির তাবড় সব জনপ্রিয় অভিনেতাদের ফলোয়ার্সের সংখ্যাকেও। তবে জানেন কি, রূপমের গানের অনুরাগীর মধ্যে রয়েছেন কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়ও? রীতিমতো বেশ কয়েকবার ফোনও করেছিলেন এই 'রকস্টার'-কে। তবে তাঁর সেই কল তোলেননি রূপম!

সেকথা আমার,আপনার মতো জানতেন না খোদ রূপম-ও। জানার পরেই সেই কথা নেটমাধ্যমে শেয়ার করেছেন তিনি। তাহলে খুলেই বলা যাক গোটা বিষয়টা। বেশ কিছুদিন ধরে মাঝেমাঝেই এক অচেনা নম্বর থেকে ফোন আসত রূপমের কাছে। তবে সেই ফোন কল তুলতেন না তিনি। অতীতে অচেনা নম্বর থেকে ফোন কল ধরার পর একাধিকবার তিক্ত ব্যাপারে জড়াতে হয়েছে তাঁকে। সেই অপ্রীতিকর অভিজ্ঞতার কথা স্মৃতিতে টাটকা থাকার ফলেই গায়ক এহেন নিয়ম মেনে চলেন। তবে সম্প্রতি ফের একবার ওই নম্বর থেকে আবার কল এলে স্ত্রী রূপসাকে বলেছিলেন কলটি ধরার জন্য। তাইই করেছিলেন রূপসা। এরপর ফোন ধরার পরেই অভিভূত হয়ে যান 'হাসনুহানা'-র গায়ক। সেই অভিজ্ঞতাই নিজের ফেসবুকে শেয়ার করে নিলেন তিনি।

রূপসা সেই ফোন তুলে কথা বলেই রূপমকে জানান সন্ধ্যা মুখোপাধ্যায় ফোন করেছেন। গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। শোনামাত্রই ফোন নিয়ে কথা বলা শুরু করেন এই তিনি। গায়কের 'সন্ধ্যাদি' প্রথমেই তাঁকে বলেন,' তুমি ব্যস্ত থাক, ফোন ধর না, আমি কিন্তু প্রায়ই ফোন করি।' শুনে তো লজ্জায় অধোবদন রূপম। কোথায় মুখ লুকোবেন বুঝে উঠতে পারছিলেন না। নিজেই সেকথা লিখেছেন ফেসবুকে। এরপর ওই কিংবদন্তি গায়িকা জানান যে রূপমের যে নিজস্ব ধারার গান রয়েছেন তা তিনি শোনেন এবং সেইসব গান তাঁর বেশ ভালোই লাগে। এরপর কনিষ্ঠ শিল্পীকে এই প্রবীণা শিল্পী জানান যে বাংলদেশেরও বিভিন্ন রেডিও স্টেশনে প্রায়ই শোনানো হয় রূপমের গান। গায়ককে যে তিনি 'ভাই' হিসেবে দেখেন এবং তাঁদের সম্পর্ক যে ভাই ও দিদির সেকথাও সোজাসুজি জানান এই প্রবীণা গায়িকা।

 

 

শেষমেশ 'ভাই' এর কাছে 'দিদি'-র আবদার ছিল একটি গান শোনানোর। খানিকটা ভয়ে ভয়েই তাঁকে গান শোনান রূপম। শেষ হওয়া মাত্রই ফোনের ওপর থেকে 'একলা ঘর' এর গায়কের উদ্দেশে ভেসে আসে কিংবদন্তি গায়িকার আন্তরিক প্রশংসা ও আশীর্বাদ।

ফোন রাখার আগে রূপমকে জানিয়েছিলেন তাঁর একক অনুষ্ঠানও তিনি দেখবেন। গোটা ঘটনার কথা ফেসবুকে নিজেই জানিয়েছেন রূপম। একইসঙ্গে সন্ধ্যা মুখোপাধ্যায়ের ফোনে যে তিনি অভিভূত এবং মোহাবিষ্ট হয়েছেন সেকথাও অকপটে স্বীকার করতে বিন্দুমাত্র কুন্ঠা বোধ করেননি এই জনপ্রিয় গায়ক।

 

বন্ধ করুন