বাংলা নিউজ > টুকিটাকি > আধ ঘণ্টায় ২০ হাজার সিট আপ! বয়স কমানোর যন্ত্রে ভয়ঙ্কর কাণ্ড ধনকুবেরের

আধ ঘণ্টায় ২০ হাজার সিট আপ! বয়স কমানোর যন্ত্রে ভয়ঙ্কর কাণ্ড ধনকুবেরের

ব্রায়ান জনসন।

CEO on device he uses to get 18-yr-old's body: ৪৫ বছর থেকে বয়স কমিয়ে ১৮ বছরের দিকে নিয়ে যাচ্ছেন এক ব্যক্তি। এবার তিনি পরিচয় করালেন এই যাত্রায় তাঁকে সাহায্য করা যন্ত্রের সঙ্গে। 

বয়স কমানোর দিকে এগিয়ে চলেছেন ব্রায়ান জনসন। ৪৫ বছরের এই ধনকুবের নিজের বয়স ১৮তে নিয়ে যাবেন বলে অনেক দিন আগে থেকেই ঘোষণা করে রেখেছেন। সেই দাবি কতটা সত্যি আর তাতে কতটা জল, তা নিয়ে নানা মহলে সন্দেহ আছে। কিন্তু তার পরেও সারাক্ষণই সংবাদে থাকেন ব্রায়ান। 

কীভাবে বয়স কমানোর কথা তিনি বলেছেন? মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার কোম্পানি বায়োটেকের সিইও ব্রায়ান। বয়স কমানোর লক্ষ্যে বিপুল পরিমাণে অর্থ খরচ করে চলেছেন তিনি। বহু দিন ধরেই মানুষের বয়স কমানোর একটি প্রকল্প নিয়ে কাজ করছেন তিনি এবং তাঁর প্রতিষ্ঠান। প্রকল্পটির নাম ‘ব্লু প্রিন্ট’। নিজেদের প্রকল্পের পরীক্ষাগার হিসাবে নিজের শরীরকেই বেছেছেন ব্রায়ান। ৩০ জন বিশেষজ্ঞ এবং চিকিৎসককে নিয়ে ব্রায়ান একটি দল গঠন করেছেন। তাঁরা সকলে মিলে ব্রায়ানের শরীরের যাবতীয় পরিবর্তনের দিকে নজর রাখছেন। এবং তাঁরাই প্রতিনিয়ম এমন কিছু রাসায়নিক তাঁর শরীরে প্রবেশ করাচ্ছেন, যাতে ব্রায়ানের বয়স কমতে থাকে।

কিন্তু এখানেই শেষ নয়। ব্রায়ান জানিয়েছেন, এর পাশাপাশি নানা যন্ত্রেরও সাহায্য নিচ্ছেন তিনি। তার মধ্যে একটি যন্ত্রের ভিডিয়ো তিনি হালে প্রকাশ করেছেন। সেই যন্ত্র নাকি তাঁর শরীরে এমন প্রভাব ফেলে, যাতে মনে হয়, তিনি আধ ঘণ্টায় ২০ হাজার সিট আপ দিয়েছেন। তাঁর কথায়, এটা নেওয়ার পরে মনে হয়, পেটটা পুরো ফেটে বেরিয়ে আসছে। কিন্তু ব্রায়ান জানিয়েছেন, বয়সের চাকা উলটো দিকে ঘোরানোর যে পথে তিনি হাঁটছেন, সেখানে এই যন্ত্র তাঁর দারুণ উপকার করছে। 

এই সব কাজের জন্য বছরে প্রায় ২০ লক্ষ মার্কিন ডলার খরচ করছেন তিনি। আগে তাঁর গবেষক দলের তরফে দাবি করা হয়েছিল, পৃথিবীতে এমন কোনও মানুষ নেই, যাঁর বয়স ৪৫ বছর, কিন্তু অঙ্গের বয়স ৩৫ বছর। আর কিছু দিনের মধ্যেই নাকি ব্রায়ান সেই জায়গায় পৌঁছে যাবেন। এবং সারা বিশ্বই হয়তো একদিন জানবে, বয়স কমানো সম্ভব, মৃত্যু এড়ানো সম্ভব। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

টুকিটাকি খবর

Latest News

সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান শহরে পা রাখলেন মোহনবাগানের নতুন বিদেশি টম! বিমানবন্দরে উষ্ণ অভ্যর্থনা সমর্থকদের শুক্রর রাজার গৃহে গমনে তৈরি হবে লক্ষ্মী নারায়ণ রাজযোগ, ৫ রাশির বদলাবে সময় TDP’র বিরুদ্ধে জগন মোহনের ধর্না মঞ্চে ‘INDIA’র নেতারা, জোটে যোগ দেওয়ার আহ্বান মিনিবাসের ইঞ্জিন থেকে বের হচ্ছে ধোঁয়ার কুণ্ডলী, মহাজাতি সদনের সামনে আলোড়ন কাঁওয়ার যাত্রা বিতর্ক নিয়ে US আধিকারিককে প্রশ্ন পাক সাংবাদিকের, মিলল মোক্ষম জবাব গুগলের ১৭ লক্ষ কোটি টাকার অফার নাকচ করল এই ইজরায়েলি সংস্থা থানায় না গিয়েই পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানানো যাবে, গঠিত হল বিশেষ কমিটি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.