বাংলা নিউজ > টুকিটাকি > Bar self alcohol test: মদ্যপ অবস্থায় গাড়ি চালাবেন কিনা, বলে দেবে পানশালাই! পুলিশের যন্ত্র এবার বার-এই

Bar self alcohol test: মদ্যপ অবস্থায় গাড়ি চালাবেন কিনা, বলে দেবে পানশালাই! পুলিশের যন্ত্র এবার বার-এই

প্রায়ই মদ্যপান করতে করতে পরিমাণ সম্পর্কে হুঁশ হারিয়ে ফেলেন অনেকে (Unsplash)

Bar at east kolkata introduced self alcohol test after the advisory from kolkata police: মদ খেয়ে অনেকেই মাত্রাজ্ঞান হারিয়ে ফেলেন। এই অবস্থায় গাড়ি চালালে বিপদের আশঙ্কা তো থাকেই, পাশাপাশি বড় অঙ্কের ফাইন দিতে হয়। এবার পানশালা থেকে বেরোনোর আগেই নিজেকে পরীক্ষা করে নেওয়া সম্ভব হবে।

প্রায়ই মদ্যপান করতে করতে পরিমাণ সম্পর্কে হুঁশ হারিয়ে ফেলেন অনেকে। অতিরিক্ত মদ্যপান করার ফলে টাল সামলানোও কঠিন হয়ে পড়ে। এই অবস্থায় অনেকে আবার গাড়ি চালিয়ে বাড়ি ফেরেন। কপাল মন্দ থাকলে বিপদে পড়তে হয়। পাশাপাশি পুলিশের হাতে ধরা পড়তে হয়, তারপর ব্রেথালাইজারে পরীক্ষা ও গোলমাল দেখলেই কড়া ফাইন। মদ্যপানের পর বেহুঁশ হয়ে গাড়ি চালানোর ফলে প্রায়ই কলকাতায় এমন দৃশ্য দেখা যায়। তবে কেমন হয় যদি আগে থেকেই ব্রেথালাইজারে নিজের অবস্থা বুঝে নেওয়া যায়। এতে আগাম সতর্ক হওয়া যায়।

এবার পূর্ব কলকাতার একটি পানশালায় তেমন ব্যবস্থাই করা হল। গত সপ্তাহে কলকাতা পুলিশের তরফে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর প্রবণতা কমাতে এমনটাই ব্যবস্থা নেওয়া হয়। একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, এবার থেকে সমস্ত পানশালায় একটি করে ব্রেথালাইজার যন্ত্র রাখতে হবে। অতিমাত্রায় মদ্যপানের পর যাতে কেউ মাতাল হয়ে গাড়ি না চালান, তার জন্যই এমন ব্যবস্থা জরুরি। তবে পরে পুলিশের তরফে জানানো হয় এটি কোনও বাধ্যতামূলক নির্দেশ নয়। একটি পরামর্শ হিসেবে সমস্ত বার কর্তৃপক্ষকে এটি জানানো হয়েছে। বিজ্ঞপ্তি জারি করার কিছুদিনের মধ্যেই পদক্ষেপ নিল পূর্ব কলকাতার তপসিয়া সংলগ্ন বারটি।

বার কর্তৃপক্ষের তরফ থেকে এদিন টাইমস অফ ইন্ডিয়াকে জানানো হয়, প্রত্যেক গ্রাহকের জন্যই এই সুবিধা রাখা হয়েছে। তবে, কাউকেই এই পরীক্ষার জন্য জোর করা হবে না। বরং যে কেউ স্বেচ্ছায় এই পরীক্ষা করতে পারেন। তথ্যের গোপনীয়তা সম্পর্কে জানতে চাওয়া হলে বলা হয়, সেটিও সম্পূর্ণ সুরক্ষিত থাকবে। যিনি পরীক্ষা করছেন একমাত্র তিনি বাদে পরীক্ষার ফলাফল আর কেউ জানতে পারবেন না। সংস্থার এক আধিকারিকের কথায়, প্রাথমিকভাবে কাউকেই ব্রেথালাইজার পরীক্ষার জন্য জোর করা হবে না। তবে কোনও ব্যক্তি বেসামাল হয়ে পড়লে তাকে একবার পরীক্ষা করে নেওয়ার জন্য অনুরোধ করা হবে। পরীক্ষার ফলাফল আশঙ্কাজনক হলে তার জন্য অ্যাপ ক্যাব ভাড়া করে দেওয়ার সুবিধাও রাখছে পানশালা কর্তৃপক্ষ। ব্যক্তিটিকে অনুরোধ জানানো হবে যাতে তিনি নিজেরা গাড়িটি পানশালার গ্যারেজে রেখে ক্যাবে করে বাড়ি যান। তবে বাস্তবে তা কতটা সম্ভব হবে তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

টুং টাং পিয়ানোয়! ৩ বছর বয়সেই ঢেউ উঠল সুরে, ইউভানের ভিডিয়ো শেয়ার মাম্মা শুভশ্রীর সরকারি ও বেসরকারি হাসপাতালে খরচ একই করুন, নাহলে রেট একদম কমানো হবে, ডেডলাইন SC-র মানলেন 'ভুল', 'প্রশ্ন' ইডিকে নিয়ে, শাহজাহান গ্রেফতারির পর কী বললেন পুলিশ কর্তা? জল্পনায় সিলমোহর, বাবা-মা হতে চলেছেন দীপিকা রণবীর, কবে আসছে প্রথম সন্তান? ‘BJPএবং সন্দেশখালির মহিলাদের আন্দোলনের জন্য…’, শাহজাহানের গ্রেফতারি নিয়ে সুকান্ত 'ওঁর মতো...' যখন-তখন বিতর্কিত মন্তব্য করে বসেন, তবুও জয়ার হয়ে সাফাই নভ্যার! রণজয়ের নাম ভাঙিয়ে ৭৩ লক্ষ টাকার প্রতারণা! ফ্যানেদের সতর্ক করলেন পর্দার অনিকেত কাল থেকে শুরু নতুন মাস, কেমন কাটবে এই মাসটি? সব ভালো হবে তো? রইল সব রাশির রাশিফল ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে প্লেসমেন্টের আকাল,তাও মোটা বেতনের চাকরি দিচ্ছে এই সংস্থা ভেঙেছিল স্বপ্ন, অবসাদে মাত্র ৩৮ বছর বয়সে নিজের প্রাণ দিলেন সফটওয়্যার সংস্থার CEO

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.