বাংলা নিউজ > টুকিটাকি > Gold Facial: পার্লারে গিয়ে ফেসিয়াল করার বদলে বাড়িতেই করুন 'গোল্ড ফেসিয়াল', কীভাবে? দেখুন
বাড়িতে গোল্ড ফেসিয়াল

Gold Facial: পার্লারে গিয়ে ফেসিয়াল করার বদলে বাড়িতেই করুন 'গোল্ড ফেসিয়াল', কীভাবে? দেখুন

  • Gold Facial: পার্লারে গিয়ে আর অযথা টাকা খরচ করে গোল্ড ফেসিয়াল করতে হবে না। বরং তার বদলে বাড়িতেই করুন এই ফেসিয়াল। কীভাবে সেটা সম্ভব? দেখে নিন।

পুজোর মরশুম এসেই গিয়েছে। চারিদিকে এখন সাজো সাজো রব। উৎসবের মেজাজে সকলেই মাতোয়ারা। জামা কাপড় থেকে, কসমেটিকস, জিম থেকে পার্লার সবেতেই ভিড়। আপনিও কি এই পুজোর আগে উজ্জ্বল, দাগহীন ত্বক পেতে চাইছেন? একই সঙ্গে ত্বক কোমল থাক চাইছেন? তাই পার্লারে হয়ে গোল্ড ফেসিয়াল করার কথা ভাবছেন নিশ্চয়? তাহলে বলি এবার আর আপনাকে পার্লারে যেতে হবে না। গাঁটের কড়ি খরচ করে রূপচর্চা করার বদলে বাড়িতেই করুন গোল্ড ফেসিয়াল। কীভাবে করবেন এই ফেসিয়াল তাও বাড়িতে? আসুন দেখে নেওয়া যাক।

বাড়িতে গোল্ড ফেসিয়াল:

আগে মুখ পরিষ্কার করুন: অল্প পরিমাণে কাঁচা দুধ নিন। এবার তুলোর বল তাতে ভিজিয়ে ত্বকের উপর ঘষুন আলতো ভাবে। এতে ত্বকের মধ্যে জমে থাকা ময়লা দূর হবে। মুখ পরিষ্কার হবে। নিখুঁত হবে। মুখ পরিষ্কার করা হয়ে গেলে টিস্যু দিয়ে মুখ মুছে নিন।

এরপর ফেস স্ক্রাব করুন: মুখ পরিষ্কার হয়ে গেলে তার পরের ধাপে ফেস স্ক্রাব করা ভীষণই প্রয়োজন। আর প্রাকৃতিক ভাবে ফেস স্ক্রাব করতে চাইলে চিনি, মধু এবং কয়েক ফোঁটা লেবুর রস নিন। ভালো করে মিশিয়ে আগে স্ক্রাব তৈরি করে নিন। এবার এটাকে মুখে ঘষুন হালকা ভাবে। এতে মুখের ত্বকে জমে থাকা ময়লা, তেল দূর হবে। মিনিট ৫ স্ক্রাবিং করার পর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন।

ম্যাসাজ করুন: স্ক্রাব করার পরের ধাপ হল ম্যাসাজ করা। কারণ শুধু মুখ পরিষ্কার করলেই হল না। ম্যাসাজ করাও জরুরি। আর ম্যাসাজ করতে যেটা লাগবে সেটা হল ক্রিম। এই ক্রিম তৈরি করতে লাগবে অ্যালোভেরা জেল, লেবুর রস এবং অলিভ অয়েল। এগুলোকে ভালো করে মিশিয়ে নিয়ে ক্রিম বানান। এরপর এটা নিয়ে মুখে মিনিট ১০ ধরে ম্যাসাজ করুন হালকা হাতে। ম্যাসাজ করা হয় গেলে টিস্যু দিয়ে আলতো করে এই ক্রিম মুছে নিন।

সবার শেষে লাগান ফেস প্যাক: ফেসিয়ালের সর্বশেষ ধাপ হল ফেস প্যাক। এই ধাপের জন্য লাগবে হলুদ গুঁড়ো, বেসন, দুধ দুটো বিং কয়েক ফোঁটা গোলাপ জল। এবার এগুলোকে মিশিয়ে মুখে লাগান। মিনিট কুড়ি রাখুন এই প্যাক। হালকা শুকিয়ে একে জল দিয়ে ধুয়ে ফেলুন।

ভালো ফল পেতে চাইলে মাসে একবার বা দুবার এক ফেসিয়াল করতে পারেন। এতে এমন ফল পাবেন যে এরপর এর কখনও পার্লারে যেতে হবে না। বাড়িতেই পেয়ে যাবেন উজ্জ্বল, জেল্লাদার ত্বক।

বন্ধ করুন