বাংলা নিউজ > টুকিটাকি > Hair Care: খসখসে রুক্ষ চুল? পুজোর আগেই সমাধান করুন ৫ ঘরোয়া হেয়ার প্যাক দিয়ে
রুক্ষ-শুষ্ক চুলের জন্য ঘরোয়া হেয়ার প্যাক। 
রুক্ষ-শুষ্ক চুলের জন্য ঘরোয়া হেয়ার প্যাক। 

Hair Care: খসখসে রুক্ষ চুল? পুজোর আগেই সমাধান করুন ৫ ঘরোয়া হেয়ার প্যাক দিয়ে

  • দেখুন তো, এভাবে যত্ন নিয়ে পুজোর আগেই মুশকিল আসান হয় কি না!

সঠিকভাবে যত্ন না নিলে অনেকের চুলই রুক্ষ হয়ে পড়ে। জেল্লা হারায়। ফলে কোনও হেয়ারস্টাইলই মানায় না সেরকম। এদিকে সামনেই পুজো। ভাবছেন নিশ্চয়ই এই লাস্ট মিনিটে কীভাবে ফিরিয়ে আনবেন হারিয়ে যাওয়া চকচকে, মসৃণ ভাব। চলুন আপনার জন্য বেশ কয়েকটি ঘরোয়া টোটকা দিলাম আমরা। ক'দিনেই চুল হয়ে উঠবে মোলায়েম ও সতেজ। 

১. আমন্ড অয়েল আর ডিম

একটা কাঁচা ডিম ভেঙে ভালো করে ফেটিয়ে নিন। এবার তাতে ১ টেবিল চামচ অমন্ড অয়েল মেশান। পুরো চুলে ভালো করে লাগিয়ে নিন। স্ক্যাল্পেও লাগান। এবার শাওয়ার ক্যাপ পরে নিন। ১৫-২০ মিনিট পরে চুলে শ্যাম্পু করে নিন। 

২. চুল খুব রুক্ষ হয়ে পড়লে হেয়ার প্যাক তৈরি করে নিন কলা আর মধু দিয়ে। কলা ভালো করে চটকে নিন। খেয়াল রাখবেন কোথাও যাতে দলা পাকিয়ে না থাকে। এবার তার সঙ্গে মধু মেশান। তারপর তা পুরো চুলে লাগান। এই মিশ্রণ স্ক্যাল্পে লাগানোর প্রয়োজন নেই। ১৫-২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। 

৩. টক দইয়ের সঙ্গে কারিপাতা বাটা মিশিয়ে নিন। হেয়ার মাস্কের মতো চুলের গোড়ায় আর চুলে মেখে কুড়ি মিনিট রাখুন তারপর শ্যাম্পু করে নিন। এতে চুল পড়া কমবে। 

৪. দুটো পাকা কলা আর আধকাপ নারকেলের দুধ একসঙ্গে ব্লেন্ড করে নিন। এবার তা অল্প ভেজা চুলে লাগন, গোড়ায় মাসাজ করুন হালকা হাতে। ৩০ মিনিট পর শ্যাম্পু করে নিন। 

৫. দু’ টেবিলচামচ ফ্রেশ অ্যালোভেরা জ্যুস, দু’ টেবিলচামচ এক্সট্রা ভার্জিন নারকেল তেল আর এক চাচামচ মধু একসঙ্গে মিশিয়ে নিন। তার পর চুলের আগা থেকে গোড়া ভালো করে মাখিয়ে নিন। ১ ঘণ্টা পর শ্যাম্পু করবেন। 

বন্ধ করুন