বাংলা নিউজ > টুকিটাকি > Lakshmi Puja 2023: ‘কুকুর বলে কি ঠাকুর নয়’! মৃত পোষ্যের ছবিকেই লক্ষ্মীরূপে পুজো করলেন সুকন্যা

Lakshmi Puja 2023: ‘কুকুর বলে কি ঠাকুর নয়’! মৃত পোষ্যের ছবিকেই লক্ষ্মীরূপে পুজো করলেন সুকন্যা

 প্রতীকী ছবি

Lakshmi Puja 2023: আদরের পোষ্যের ছবিতে মালা পরিয়েই লক্ষ্মীপুজো সারলেন সুকন্যা। কেন?

যাঁর পোষ্য, তিনিই বোঝেন তাঁর সঙ্গে সম্পর্ক কেমন। এ কথা সব পোষ্যের মালিকরাই বলেন। তৃতীয় ব্যক্তির পক্ষে সেই সম্পর্কের তল পাওয়া কঠিন। ঠিক এমনটাই হয়েছে সল্টলেকের সুকন্যার সঙ্গে। সুকন্যা আর ম্যাগি। ২০১৩ থেকে যে সম্পর্কের শুরু হয়। ম্যাগি এখন আর বেঁচে নেই। কিন্তু সেই সম্পর্ক এখনও শেষ হয়নি। আর সেটি বোঝাতেই কোজাগরী লক্ষ্মীপুজোয় ম্যাগির ছবিকেই মালা পরিয়ে পুজো করলেন সুকন্যা। 

ঘটনাটি বিশদে বলা যাক। ২০১৩ সালে বেঙ্গালুরুতে কর্মসূত্রে গিয়েছিলেন সুকন্যা। সেখানেই পশুদের আশ্রয়ে খুঁজে পান একটি সারমেয়কে। দেখেই ভালো লেগে যায়। তার পরে তাকে নিয়ে আসেন কলকাতায়। নাম দেন ম্যাগি। সল্টলেকের বাড়িতে শুরু তার নতুন জীবন। এভাবেই কেটে যায় ৮টি বছর। তার মধ্যেই অবশ্য এক অদ্ভুত ঘটনা ঘটিয়ে ফেলেন সুকন্যা। প্রতি বছর কোজাগরী পূর্ণিমায় তিনি শুরু করেন ম্যাগির পুজো। একেবারে নিয়ম মেনে পঞ্চশস্য, আমের শীষ দিয়ে, মন্ত্র পড়ে সেই পুজো শুরু করেন সুকন্যা। 

সংবাদমাধ্যমকে সুকন্যা জানিয়েছেন, প্রথম প্রথম অনেকেই অবাক হতেন। কেউ কেউ বিষয়টি মেনে নিতেও পারেননি। কিন্তু সুকন্যার কথায়, তিনি ম্যাগিকে সন্তানের মতো করেই দেখতেন। ফলে কেউ যদি লক্ষ্মীপুজোয় নিজের মেয়ের পুজো করতে পারেন, তাহলে তিনি ম্যাগির পুজো করতে পারবেন না কেন। এই কারণেই কোজাগরীতে তিনি ম্যাগির পুজো শুরু করেন। সেটিই চলে আসছে এখনও। 

যদিও এর মধ্যে ম্যাগি মারা গিয়েছে। ২০২১ সালে মারা গিয়েছে সে। সুকন্যা জানিয়েছেন, ম্যাগির মুখে একটি টিউমার হয়েছিল। অস্ত্রোপচার করা হয়। কিন্তু তাতে লাভ হয়নি। পরে তাকে চিকিৎসার জন্য বেঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়। সেই চিকিৎসার ধকলও সামলাতে পারেনি ম্যাগি। শেষ পর্যন্ত ওই বছরেই মারা যায় সে। মধ্যমগ্রামের এক জায়গায় তাকে কবর দেওয়া হয়। 

তবে সুকন্যা আর ম্যাগির সম্পর্ক এখনও একই রকম আছে। এখনও প্রতি বছর কোজাগরীতে ম্যাগির ছবি মানে, সুকন্যা তাঁর ‘মেয়ে’র ছবিতে মালা দিয়ে সারেন পুজো। এটি নিয়েও নানা রকম কটু কথা তাঁকে শুনতে হয়েছে বলে জানিয়েছেন সুকন্যা। কিন্তু পাত্তা দেননি মোটেই। এ বছরও নিয়ম করেই সেই লক্ষ্মীপুজোটি করলেন সুকন্যা। মধ্যমগ্রামের যেখানে ম্যাগিকে কবর দেওয়া হয়েছে, সেখানেই গিয়ে এই পুজো করলেন তিনি। ধূপ-ধুনো-মালা তো বটেই একেবারে মন্ত্রোচ্চারণ করে সারা হল এই পুজো। 

টুকিটাকি খবর

Latest News

অটিজম একটি রোগ মাত্র, সচেতনতা ছড়ানোর মাধ্যমেই পালন করা হয় অটিস্টিক প্রাইড ডে কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের পয়েন্ট তালিকা বিভিন্ন ক্যাটেগরিতে বিশ্বের সেরা ১০ স্কুলের তালিকায় ভারতের ৫টি! ৩টিই আবার সরকারি Viral Video: প্রাণ বাঁচানোয় পোষ মেনে গেল সারস পাখি! ভাইরাল দারুণ এই ভিডিয়ো গলায় সরস্বতী! বাবার ঝালমুড়ির দোকান, সারেগামাপায় সুস্মিতার গানে বুঁদ রাঘব-ইমনরা অর্ধেকেরও বেশি কমে যাবে চিনের জনসংখ্যা! কিন্তু কেন? রইল আসল কারণ ভারতীয় দলের হেড কোচের পদের জন্য একজনই আবেদন করেছেন, আজই ইন্টারভিউ-রিপোর্ট আগামিকাল সূর্যের মিথুনে প্রবেশ, সময় বদলাবে, ৪ রাশির বন্ধ ভাগ্যের খুলবে তালা 'আমি নির্দোষ', মার্কিন আদালতে বললেন পান্নুনকাণ্ডে ধৃত ভারতীয় নাগরিক নিখিল বর্ষার শুরুতেই বৃষ্টির ঘাটতি, কৃষির জন্য সিঁদুরে মেঘ দেখছেন আধিকারিকেরা

T20 WC 2024

পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.