বাংলা নিউজ > টুকিটাকি > Mulled Wine Recipe: বড়দিনে বাড়িতেই বানান মাল্ড ওয়াইন, রেসিপি আরশাদের স্ত্রী মারিয়ার

Mulled Wine Recipe: বড়দিনে বাড়িতেই বানান মাল্ড ওয়াইন, রেসিপি আরশাদের স্ত্রী মারিয়ার

বড়দিনে বাড়িতেই বানান মাল্ড ওয়াইন

Mulled Wine Recipe: বড়দিনে বাড়িতে পার্টি আছে? আর বড়দিনের পার্টি মানে একটু সুরা না হলে চলে? তাই এবার আর কেনা কোনও জিনিস নয়, বাড়িতেই বানিয়ে নিন মাল্ড ওয়াইন।

বড়দিন দোরগোড়ায় কড়া নাড়ছে। আর মাত্র কয়েক ঘণ্টা তারপরই সান্টা ঝোলা হাতে বেরিয়ে পড়বেন। সকলে কেক, পেস্ট্রি, সহ নানা ধরনের খাবারে মন দেবেন। পিকনিকে যাবেন। আপনার বাড়িতেও কি কাল পার্টি আছে? তাহলে অন্যান্য বাহারি পদের সঙ্গে ঝটপট বানিয়ে ফেলুন মাল্ড ওয়াইন আর তাক লাগিয়ে দিন সকলকে। কীভাবে বানাবেন চলুন জেনে নেওয়া যাক রেসিপি।

মাল্ড ওয়াইন বানানোর জন্য উপকরণ

মাল্ড ওয়াইন বানানোর জন্য কী কী উপকরণ লাগবে আগে জেনে নেওয়া যাক চলুন। এই রান্নার রেসিপিটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার এবং আরশাদ ওয়ার্সির স্ত্রী মারিয়া জরেট্টির শেয়ার করেছেন ইনস্টাগ্রামে। তিনি জানিয়েছেন এটা বানানোর জন্য লাগবে দুটো কমলালেবু রস এবং খোসার জন্য, চিনি, জল, ভ্যানিলা এক্সট্র্যাক্ট এক চামচ, ৪ টে লবঙ্গ, ৩ টে স্টার অ্যানিস, একটা দারুচিনি, সমস্ত মশলা দুই চামচ, সুপুরি গুঁড়ো দুই চামচ, একটা আস্ত রেড ওয়াইনের বোতল, কোগন্যাক এবং একটা লেবু।

আরও পড়ুন: 'বাংলায় স্টাররাই লড়ে, আর দক্ষিণে...' শনিবারের বিকেলে দর্শকদের 'ক্লাস' নিলেন অঙ্কুশ, শেখালেন কী?

আরও পড়ুন: 'ও ততদিনে অনেক...' ফিল্ম স্কুলে পড়ার সময় থেকেই শাহরুখের সঙ্গে কাজের ইচ্ছে রাজকুমারের, তবুও এত সময় লাগল কেন?

কী করে বানাবেন?

এই মাল্ড ওয়াইন বানানোর জন্য সবার আগে আপনাকে একটা বাটিতে জল নিতে হবে, তারপর তাতে চিনি দিতে হবে। এবার একটা লেবু নিয়ে সেটা গ্রেটারে গ্রেট করে অরেঞ্জ জেস্ট দিয়ে দিন বেশ খানিকটা। তারপর এতে মিশিয়ে দিন কমলালেবুর রস। এবার স্টার অ্যানিস, দারুচিনি, লবঙ্গগুলো দিয়ে দিন। তারপর সুপুরি গুঁড়ো বা গ্রেট করে দিন। এবার এই গোটা জিনিসটা প্রায় দশ মিনিটের জন্য ফোটান।

এবার এটা ফুটে গেলে তাতে আধ কাপ রেড ওয়াইন ঢেলে দিন। তারপর আবার ফুটতে দিন ১০ মিনিটের জন্য। ঘন হয়ে গেলে গ্যাস তাতে কোগন্যাক এবং বাকি রেড ওয়াইন দিয়ে দিন। তারপর গোটাটা ভালো করে মিশিয়ে ছেঁকে নিন। তাহলে তৈরি হয়ে যাবে মাল্ড ওয়াইন। এবার এটাকে সার্ভ করুন ওয়াইন গ্লাসে আর তাক লাগিয়ে দিন সকলকে।

টুকিটাকি খবর

Latest News

দুর্গাপুজোর পর খুলে যেতে পারে হলং বনবাংলো, বিধানসভায় নতুন তথ্য দিলেন মন্ত্রী ধোনির মতো হেলিকপ্টার শট হাঁকালেও, তাতে নিজস্বতা যোগ করে চমকে দিলেন রশিদ- ভিডিয়ো মিটিংয়ের পরেও বহাল রাহুলের উপর ব্যান! কী ঘোষণা করল ডিরেক্টরস গিল্ড? মালদা-মুর্শিদাবাদ ও বিহারের তিন জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করুন, দাবি সংসদে বিকাশ ভবনের নির্দেশের পরেই যাদবপুরে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ রাতারাতি বাতিল মান্ডির নির্বাচন বাতিল করার আর্জি হাইকোর্টে, কঙ্গনাকে নোটিশ পাঠাল আদালত আবার আসছে রানি-ঋষু, এবারে মরতে হবে কাকে? মুক্তি পেল ফির আয়ি হাসিন দিলরুবার ঝলক 'আমাকে এই চরিত্রটা…' করণ জোহরের সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মুখ খুললেন শ্বেতা দিঘা থেকে ফেরার পথে ভয়াবহ পথ দুর্ঘটনা, মোটরবাইক–গাড়ির মুখোমুখি সংঘর্ষ, মৃত চার মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.