বাংলা নিউজ > টুকিটাকি > Glowing Skin Tips: ত্বকে কালচে ছোপ পড়েছে? এই উপাদানে ৫ মিনিটের পরিচর্যা ফেরাবে ঔজ্জ্বল্য

Glowing Skin Tips: ত্বকে কালচে ছোপ পড়েছে? এই উপাদানে ৫ মিনিটের পরিচর্যা ফেরাবে ঔজ্জ্বল্য

এই উপাদানে ৫ মিনিটের পরিচর্যা ফেরাবে ঔজ্জ্বল্য

Glowing Skin Tips: দৈনন্দিন কাজের চাপ, ব্যস্ততা, রাস্তার ধুলো ধোঁয়ায় ত্বকের বারোটা বেজে যায় একেবারে। ঔজ্জ্বল্য হারায় ত্বক। কিন্তু আপনি চাইলে মাত্র ৫ মিনিটের পরিচর্যায় ফেরাতে পারেন ত্বকের গ্লো।

সারা রাত ত্বকে যে তেল, ময়লা জমে সেটা সকালবেলা পরিষ্কার করা খুবই আবশ্যিক। এছাড়া আজকালকার ব্যস্ত, গতিময় জীবনে টেনশন, চাপ প্রচুর বেড়ে গিয়েছে। সঙ্গে রাস্তার ধুলো ধোঁয়া তো আছেই। ফলে সবটার চাপে পড়ে ত্বকের বারোটা বেজে যায়। ঔজ্জ্বল্য হারায়। কিন্তু তাও আপনি যদি সকালে নিজের জন্য মাত্র ৫ মিনিট সময় বের করতে পারেন তাহলে তাতেই আপনার কাজ হাসিল হয়ে যাবে। ফিরে পাবেন ত্বকের হারানো ঔজ্জ্বল্য।

ত্বকের হারানো ঔজ্জ্বল্য ফিরে পাওয়ার জন্য কী কী করা আবশ্যিক?

ক্লিঞ্জিং: রোজ সকালে ঘুম থেকে উঠে সবার আগে ভালো করে মুখ পরিষ্কার করুন। আপনার ত্বকের টাইপ অনুযায়ী ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। যদি রাসায়নিক প্রোডাক্ট ব্যবহার না করতে চান, প্রাকৃতিক উপাদানে জেল্লা ফেরাতে চান তাহলে সেটাও করতে পারেন। রোজ সকালে প্রাকৃতিক উপাদান দিয়ে মুখ একটু ম্যাসাজ করলেই ত্বকের হারানো গ্লো ফিরবে। এখন ভাবছেন কী সেই উপাদান? বলছি তার আগে দেখুন আর কী করা প্রয়োজন।

টোনিং: মুখ ধোয়ার পর টোনার লাগাতে ভুলবেন না। এতে ত্বক টানটান থাকে।

ময়েশ্চারাইজার: অনেকেই ভেবে থাকেন গরমকালে ক্রিম মাখব না। এটা করবেন না। মুখ ধোয়ার পর টোনার লাগিয়ে অবশ্যই ক্রিম মাখুন। ময়েশ্চারাইজিং করা খুবই জরুরি ত্বকের জন্য।

এবার দেখুন কী দিয়ে মুখের ম্যাসাজ করবেন।

শিয়া বাটার: ভিটামিন এ, ই রয়েছে এখানে, সঙ্গে আছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট। ফলে এটি ত্বকের রক্ত সঞ্চালন বাড়ায় এবং কোষকে পুনরুজ্জীবিত করে। ফলে আপনার ত্বকের গ্লো এতে ফিরতে বাধ্য। রোজ সকালে এটা দিয়ে মুখ ম্যাসাজ করুন ৫ মিনিট।

পেঁপের পাল্প: এটা মুখে জমে থাকা মৃত কোষ দূর করে। ত্বককে অনেক বেশি স্বাস্থ্যোজ্জ্বল করে তোলে। এতে আছে ভিটামিন সি, পটাশিয়াম, ফাইবার, ইত্যাদি। ফলে আপনি চাইলে এটি দিয়েও রোজ সকালে ম্যাসাজ করতে পারেন মুখ।

জোজোবা অয়েল: মুখে লালচে ভাব দেখা দিলে, র‍্যাশ বেরোলে সেটা কমাতে সাহায্য করে জোজোবা অয়েল। ত্বককে ক্ষতির হাত থেকে আটকিয়ে সেটাকে মেরামত করে।

নারকেল তেল: ত্বকের ঔজ্জ্বল্য ফেরাতে নারকেল তেল ভীষণই উপকারী। এটা ত্বককে হাইড্রেট করে। ঔজ্জ্বল্য ফেরায়। শুষ্ক ভাব একদম দূর করে দেয়।

মধু এবং হলুদ গুঁড়ো: মধু হলুদ দুই ত্বককে র‍্যাশ, জ্বালা পোড়ার হাত থেকে বাঁচায়, পুষ্টি দেয়। তাই আপনি হলুদ গুঁড়োর সঙ্গে মধু মিশিয়ে প্যাক বানিয়ে সেটা দিয়ে ম্যাসাজ করতে পারেন মুখ। এতে ত্বকের ঔজ্জ্বল্য ফিরবে।

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর 'ভারতীয় সেনা নিয়ে মিথ্যা বলছেন মুইজ্জু', বিস্ফোরক মলদ্বীপের প্রাক্তন মন্ত্রী মালদায় ফের পরিযায়ী শ্রমিকের মৃত্যু, ২ সন্তানকে নিয়ে আকূলপাথারে স্ত্রী ৭ দিনের মধ্যেই গ্রেফতার হবে শাহজাহান, অভিষেকের হয়ে সওয়াল করে জানালেন কুণাল এখন রান করলে চতু্র্থ ইনিংসে.…৯০ করার সময়ে কী ভাবছিলেন,জানালেন ম্যাচের সেরা জুরেল পাকিস্তানের পঞ্জাব প্রভিন্স পেল প্রথম মহিলা CM, তখতে এবার নওয়াজ কন্যা মারিয়াম মান্না-হৈমন্তীর সঙ্গে গান গেয়েছেন, এখন চায়ের দোকানে কাজ করেন এই বাঙালি গায়িকা IND vs ENG: ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেও বিশেষ কারণে দুঃখিত নন বেন স্টোকস 'জীবনের সেরা...' গায়িকা নয়,শ্রেয়ার শ্রেষ্ঠ পরিচয় ফাঁস ইন্ডিয়ান আইডলের মঞ্চে ‘আশাবাদী বলেই বিয়ে করছি’, অনুপমের হবু বউ প্রশ্মিতা পালের আসল পরিচয় জেনে নিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.