বাংলা নিউজ > টুকিটাকি > Break Up Party for men in Kolkata: ১৯ জন বিবাহবিচ্ছিন্ন পুরুষকে নিয়ে বড়সড় 'ব্রেক আপ' পার্টির আয়োজন শহরে! কবে?
ব্রেক আপ পার্টি ঘিরে তৈয়ারি। প্রতীকী ছবি।

Break Up Party for men in Kolkata: ১৯ জন বিবাহবিচ্ছিন্ন পুরুষকে নিয়ে বড়সড় 'ব্রেক আপ' পার্টির আয়োজন শহরে! কবে?

'অল বেঙ্গল মেনস ফোরাম' এই পার্টির আয়োজক। আয়োজকদের তরফে বলা হচ্ছে, বিবাহ বিচ্ছিন্নদের মোটিভেট করতেই এমন পার্টির আয়োজন। 'অল বেঙ্গল মেনস ফোরামের সভাপতি' নন্দিনী ভট্টাচার্যের মতে, পুরুষরা খুব কোণঠাসা হলে তবেই ডিভোর্স করেন। নয়তো লোকের কথায় ভয় পেয়ে তাঁরা সেই পদক্ষেপ থেকে পিছিয়ে আসেন। এই ধরনের পুরুষদের আলোর রাস্তা দেখাতেই এমন ব্রেক আপ পার্টির আয়োজন।

যাঁরা বিবাহ বিচ্ছিন্ন হয়েছেন এমন ১৯ জনকে নিয়ে কল্লোলিনী তিলোত্তমার বুকে আয়োজিত হতে চলেছে ব্রেক আপ পার্টি। এই পার্টির আয়োজক 'অল বেঙ্গল মেনস ফোরাম'। এর আগে ভোপালে এমন এক পার্টির আয়োজন করেছিল 'ভাই ওয়েলফেয়ার'। ১৯ নভেম্বর আন্তর্জাতিক পুরুষ দিবসের দিন এই বিশেষ ব্রেক আপ পার্টি আয়োজিত হচ্ছে। রয়েছে এর নেপথ্যে উদ্দেশ্যও।

'অল বেঙ্গল মেনস ফোরাম' এই পার্টির আয়োজক। আয়োজকদের তরফে বলা হচ্ছে, বিবাহ বিচ্ছিন্নদের মোটিভেট করতেই এমন পার্টির আয়োজন। 'অল বেঙ্গল মেনস ফোরামের সভাপতি' নন্দিনী ভট্টাচার্যের মতে, পুরুষরা খুব কোণঠাসা হলে তবেই ডিভোর্স করেন। নয়তো লোকের কথায় ভয় পেয়ে তাঁরা সেই পদক্ষেপ থেকে পিছিয়ে আসেন। এই ধরনের পুরুষদের আলোর রাস্তা দেখাতেই এমন ব্রেক আপ পার্টির আয়োজন। উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর বিশ্বকর্মা পুজো। তার আগের দিন বৈবাহিক ধর্ষণ নিয়ে জনস্বার্থ মামলার চূড়ান্ত শুনানি রয়েছে সুপ্রিম কোর্টে। তারপরই তিলোত্তমায় প্রথম ব্রেক আপ পার্টির বড়সড় ঘোষণা করা হবে। উল্লেখ্য, এর আগে পুরুষের অধিকার নিয়ে ভোপালে ব্রেক আপ পার্টির আয়োজন করা হয়। সেবার পার্টিতে সংখ্যায় ছিলেন ১৮ জন। এবার কলকাতার বুকে তা ১৯ জনকে নিয়ে করা হবে। ভোপালের ঘটনার উদ্দেশ্য ছিল পুরুষদের অধিকার। আর কলকাতায় তা বিবাহ বিচ্ছিন্ন পুরুষদের উৎসাহ দিতে করা হচ্ছে। নয়া বিপাকে সুব্রহ্মণ্যম স্বামী! এবার সরকারি বাসভবন নিয়ে এই রায় দিল কোর্ট

প্রশ্ন উঠছে, এমন ব্রেক আপ পার্টি ডিভোর্সকে আরও উসকানি দেবে না তো! আয়োজকদের মতে উত্তর 'না'। তাঁরা তুলে ধরছেন কিছু পরিসংখ্য়ান। তিনি বলছেন, হেনস্থার শিকার হয়ে বহু পুরুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন। এমন ঘটনার সংখ্যা ২০২০ সালের তুলনায় ২০২১ সালে বেড়েছে। আপাতত এই ব্রেক পার্টির নিমন্ত্রণ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। শেষ পর্যন্ত এই পার্টি কতটা সাফল্যের সঙ্গে আয়োজিত হয় সেদিকে নজর সকলের।

বন্ধ করুন