বাংলা নিউজ > টুকিটাকি > Optical Illusion: হঠাৎ দেখলে দুটো কচ্ছপ, কিন্তু খুঁজলেই পাওয়া যেতে পারে ক্রিকেট হিরোকে! পেলেন কি

Optical Illusion: হঠাৎ দেখলে দুটো কচ্ছপ, কিন্তু খুঁজলেই পাওয়া যেতে পারে ক্রিকেট হিরোকে! পেলেন কি

এই সেই ভাইরাল ছবি

Optical Illusion: আসলে দুটো কচ্ছপ। কিন্তু এর মধ্যেই নাকি লুকিয়ে আছেন ক্রিকেট হিরো। 

রোজ কত কত ধাঁধাই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তার কিছু খুব কঠিন, কয়েক আবার খুব সহজ। কয়েকটিতে আবার দাবি করা হয়, সেগুলি মনের কথা বলে দিতে পারে, কয়েকটি করতে পারে পর্যবেক্ষণ ক্ষমতার পরীক্ষা।

এই ধাঁধাটি অবশ্য তেমন কিছু নয়। তবে এটি ক্রিকেটভক্তদের কাছে একটু স্পেশাল। কেন? দেখে নেওয়া যাক। এটি এমনিতে দু’টি কচ্ছপের ছবি। তবে এর মধ্যেই নাকি রয়েছে একটি মুখ।

বেশির ভাগ অপটিক্যাল ইলিউশনই মজার জন্য তৈরি করা হয়। যে কোনও কিছুকেই অপটিক্যাল ইলিউশন বলে চালানো যায়। তা সে একটি আঁকা ছবি হোক, কিংবা ফটোগ্রাফ। যত ক্ষণ পর্যন্ত তার মধ্যে কিছু বিষয় আছে, যা চট করে চোখে পড়ে না, তত ক্ষণ পর্যন্ত সেটিকে অপটিক্যাল ইলিউশন বলে চালানোই যায়।

(আরও পড়ুন: সকাল সকাল হোক নজর-পরীক্ষা! ভাল্লুকের ভিড়ে কিন্তু একজন মানুষ, চিনতে পারলেন কি)

সকলের পর্যবেক্ষণ ক্ষমতা সমান হয় না। আর সেই কারণেই অপটিক্যাল ইলিউশন হয়ে ওঠে মজার। কেউ কেউ খুব সহজেই কোনও অপটিক্যাল ইলিউশনের সমাধান করে ফেলেন। কারও আবার লেগে যায় অনেকটা সময়। এবার দেখে নেওয়া যাক, এই ধাঁধাটি।

এটি একটি ফটোগ্রাফ। এখানে দু’টি কচ্ছপের ছবি রয়েছে। যেখানে তাদের অবয়বের মধ্যেই নাকি লুকিয়ে রয়েছে একটি মানুষ। সেই মানুষটিকে খুঁজে পেতে হবে। তিনি দেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার। আপনি কি খুঁজে পাবেন এর মধ্যে? ভালো করে দেখে নিন ছবিটি।

<p>দেখুন তো দেখতে পাচ্ছেন কি না?</p>

দেখুন তো দেখতে পাচ্ছেন কি না?

সোশ্যাল মিডিয়ায় এই ছবিটি যিনি পোস্ট করেছেন, তিনি দাবি করেছেন, এটি অত্যন্ত সহজ একটি ধাঁধা। যাঁদের পর্যবেক্ষণ মোটামুটি ভালো, তাঁরা ৫ সেকেন্ডের মধ্যেই এই ধাঁধাটির সমাধান করতে পারবেন। যাঁদের খুব ভালো নয়, তাঁরাও ১০ সেকেন্ডের মধ্যে করে ফেলতে পারবেন।

আপনি কি দেখতে পেলেন মানুষটিকে? যদি না পেয়ে থাকেন, তাহলে একটু হিন্ট দেওয়া যাক। যিনি এই ধাঁধাটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, তাঁর দাবি, চোখ একটু বন্ধ করে দেখলেই দেখতে পাওয়া যাবে প্রাক্তন ক্রিকেটারকে। এবার দেখুন তো আপনি খুঁজে পাচ্ছেন কি না। 

যদি না পেয়ে থাকেন, তাহলে আপনাকে বলে দেওয়া যাক, এই ক্রিকেটার আর কেউ নন, তিনি এমএস ধোনি। এবার দেখুন তো খুঁজে পাচ্ছেন কি না। 

টুকিটাকি খবর
বন্ধ করুন

Latest News

‘মৃত মহিলা হেঁটে বেড়াচ্ছে’, মৃত্যুর ভুয়ো নাটকের পর মন্দিরে পুনম, হলেন ট্রোল হাইওয়েতে ভয়াবহ দুর্ঘটনার কবলে দামী বিলাসবহুল গাড়ি, মৃত্যু ৩৭ বছর বয়সি বিধায়কের ব্রকোলির ভক্ত? ভুলবশত করছেন না তো এই ভুলগুলি নিয়মিত খেতে থাকুন এই ৫ ভিটামিন, শরীরে একাধিক রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবে ভোররাতে প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী, বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন দীর্ঘদীন সানির ‘লাহোর ১৯৪৭’এ বলিপাড়ার এই সুপুরুষ অভিনেতা, সদ্য দিয়েছেন বাবা হতে চলার খবর WPL 2024-এ হরমনপ্রীতদের লড়াই ফ্রি-তে দেখবেন কোথায়? কখন শুরু শাহরুখদের অনুষ্ঠান? যে আদেশনামার অংশ ঘিরে ছড়িয়েছিল অশান্তি, তা মোছার নির্দেশ মণিপুর হাই কোর্টের ইউটিআই-র হাত থেকে মুক্তি চান? তাহলে নিয়মিত এই মশলাটি খান 'চুরি' হয়েছে সাধের 'ঘড়ি', শরদের দলকে নয়া নির্বাচনী প্রতীক দিল নির্বাচন কমিশন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.