বাংলা নিউজ > টুকিটাকি > Covisheild Vaccine: সিরাম ইনস্টিটিউট সহ বিল গেটস পেলেন বম্বে হাইকোর্টের নোটিশ, কাঠগোড়ায় কোভিশিল্ড

Covisheild Vaccine: সিরাম ইনস্টিটিউট সহ বিল গেটস পেলেন বম্বে হাইকোর্টের নোটিশ, কাঠগোড়ায় কোভিশিল্ড

সিরাম ইনস্টিটিউট সহ বিল গেটস পেলেন বম্বে হাইকোর্টের নোটিশ

Covisheild Vaccine: এক হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করেছেন পিটিশনকারী। তাঁর দাবি এই টিকার কারণেই তাঁর কন্যার মৃত্যু হয়েছে।

সিরাম ইনস্টিটিউটের থেকে রিপোর্ট তলব করেছে বম্বে হাইকোর্ট। একই সঙ্গে নোটিশ পাঠানো হয়েছে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে কারণ একজন দাবি করেছেন যে তাঁর কন্যার মৃত্যু হয়েছে কোভিশিল্ড টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার কারণেই। তাই তিনি এই টিকা প্রস্তুতকারকদের থেকে এক হাজার কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করেছেন।

যে ভদ্রলোক এই পিটিশন ফাইল করেছেন তাঁর নাম হল দিলীপ লুন্বাত। তিনি ঔরঙ্গাবাদের বাসিন্দা। তাঁর কন্যা, স্নেহাল লুন্বাত ডাক্তারির ছাত্রী ছিলেন, তাঁকে গত ২৮ জানুয়ারি অ্যান্টি কোভিড টিকা হিসেবে কোভিশিল্ড দেওয়া হয় যেহেতু তিনি একজন স্বাস্থ্যকর্মী। তিনি এসএমবিটি ডেন্টাল কলেজ এবং হসপিটালের সিনিয়র লেকচারার এবং চিকিৎসক। সিরাম ইনস্টিটিউটের নির্মিত কোভিশিল্ড টিকা নেন তিনি, এরপর থেকেই তাঁর আচমকাই মাথা ব্যথা এবং বমি শুরু হয়। যখন তিনি হাসপাতালে যান চিকিৎসকরা দেখেন তাঁর মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়ে গিয়েছে। এরপর ১ মার্চ তাঁর মৃত্যু হয়। সেই পিটিশনে এমনটাই স্নেহালের বাবা দাবি করেছেন।

এই পিটিশনে দিলীপ লুন্বাত একই সঙ্গে বিল গেটস এবং মেলিন্ডা গেটসকে দাবি করেছেন কারণ তাঁদের সংস্থা সিরাম ইনস্টিটিউটকে এই টিকা বানাতে সাহায্য করেছিল। একই সঙ্গে তিনি কেন্দ্রীয় সরকার, মহারাষ্ট্রের সরকার এবং ভারতের ড্রাগ কন্ট্রোলার জেনেরাল এর উত্তরও দাবি করেছেন এই বিষয়ে।

এই পিটিশনে দিলীপ লুন্বাত আরও বলেন যে তাঁর কন্যার মতো আরও অনেককেই এই টিকার পার্শ্বপ্রতিক্রিয়ার শিকার হতে হচ্ছে এবং এভাবেই মৃত্যুর মুখে ঢলে পড়তে হচ্ছে।

বিচারপতি এস ভি গঙ্গাপুরওয়ালা এবং মাধব জমদারের ডিভিশন বেঞ্চ ২৬ অগস্ট একটি নোটিশ জারি করেছে এই বিষয়ের সঙ্গে জড়িত এবং যাঁদের নাম উল্লেখ আছে পিটিশনে তাঁদের উদ্দেশ্যে। ১৭ নভেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

টুকিটাকি খবর

Latest News

মমতা সরকারের জমানায় ২.৫ গুণ বেড়েছে মসজিদের সংখ্যা, সরকারি তথ্য দিয়ে দাবি BJPর বিজেপির হয়ে কাজ করছেন রাজ্যপাল, বোসের বিরুদ্ধে ফোঁস করে কমিশনে নালিশ তৃণমূলের 'নিজেকে গুরুত্ব দেওয়ার জন্য কখনও অপরাধবোধে ভুগবেন না', বলছেন কাঞ্চনের ‘কচি বউ’ নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? স্থানীয় মুদ্রাতেই আমদানি পণ্যের পেমেন্ট, ভারত-চিনের বিরাট আশ্বাস পেল মলদ্বীপ স্নেকপ্ল্যান্ট বাড়ির কোন দিকে রাখা শুভ?এই ভুলগুলি করছেন না তো! রইল বাস্তুটিপস ‘ক্লাসলেস কে?’ বাড়ির কাজের লোক নিয়ে বেফাঁস ‘ফেলুদা’ ইন্দ্রনীল, পালটা ভাস্বর ‘ঠিক খুঁজে হুগলির ভোটারদের এনেছেন’, দিদি নম্বর ১-এর প্রতিযোগীকে নিয়ে ট্রোলড রচনা '৪ জুন প্রচুর জল সঙ্গে রাখুন'! ভোটের ভবিষ্যদ্বাণী নিয়ে সমালোচকদের জবাব পিকের লোকসভা ভোটের আবহে রণক্ষেত্র নন্দীগ্রাম! BJPর মহিলা কর্মী খুন ঘিরে তপ্ত পরিস্থিতি

Latest IPL News

নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.