বাংলা নিউজ > টুকিটাকি > World's Longest Hair: বিশ্বের দীর্ঘতম চুল! তার জোরেই গিনিসে নাম উঠল উত্তরপ্রদেশের মহিলার

World's Longest Hair: বিশ্বের দীর্ঘতম চুল! তার জোরেই গিনিসে নাম উঠল উত্তরপ্রদেশের মহিলার

মানুষের থেকেও বেশি লম্বা! (ছবি সৌজন্য: এক্স)

Smita Srivastava: মানুষের থেকেও বেশি লম্বা চুল। এবার সেই চুলের জেরেই গিনিসে নাম উঠল এক মহিলার। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা।

চুল এমন বড় হবে যে সবার নজর কাড়বে । এমনটাই ইচ্ছে থাকে অনেকের। উত্তরপ্রদেশের ৪৬ বছর বয়সি স্মিতা শ্রীবাস্তবেরও তাই ইচ্ছেই ছিল। সেকারণে তিনি চুলও বড় করেছেন বেশ। দেখতে দেখতে সেই চুল ছাড়িয়ে গিয়েছে কোমর। ছাড়িয়ে গিয়েছে পা। অবশেষে তা ছাড়িয়ে গেল বিশ্বের সবাইকে। অর্থাৎ তাঁর চুলই বিশ্বের সবচেয়ে লম্বা চুল। এবার তারই স্বীকৃতি দিল গিনিস ওয়ার্ল্ড রেকর্ড। বিশ্বের সবচেয়ে লম্বা চুল রয়েছে বলে গিনিস বুকে নাম উঠল স্মিতা শ্রীবাস্তবের। 

(আরও পড়ুন: দুধের সঙ্গে ভুলেও এই ৫ খাবার নয়! পেটের ঝামেলা ভোগাবে)

তবে এত বড় চুল করতে কম কাঠখড় পোড়াতে হয়নি। ১৪ বছর বয়স থেকেই চুল কাটা বন্ধ করে দিয়েছিলেন স্মিতা। তার জেরেই ৪১ বছরের মাথায় এত বড় চুল পেয়েছেন তিনি। তাঁর চুলের দৈর্ঘ্য ৭ ফুট ৯ ইঞ্চি। যা বিশ্বের বৃহত্তম চুল বলেই গণ্য করছে গিনিস বুক। গিনিস ওয়ার্ল্ড রেকর্ড গড়ার পিছনে অবশ্য কিছু অনুপ্রেরণাও ছিল তাঁর কাছে। সংবাদমাধ্য়মকে স্মিতা জানিয়েছেন, আশির দশকের নায়িকারাই তাঁর অনুপ্রেরণা। তাঁরা অনেকেই লম্বা চুল রাখতেন। সেই দেখেই চুল কাটানো বন্ধ করে দেন তিনি। চুল বাড়াতে শুরু করেন স্মিতা।

(আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ৯৯টি পানশালা ভ্রমণ! গিনিস বুকে নাম উঠল এই দুই বন্ধুর)

সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে বলতে ভারতীয় দেবদেবীর কথাও তুলে আনেন স্মিতা। ভারতীয় দেবীদের ভালো করে দেখলে দেখা যাবে, তাঁদের অনেকেরই চুল বড়ো। সে কথাই এই দিন বলেন স্মিতা। তাছাড়া তিনি বলেন ভারতীয় সংস্কৃতির কথা। সেই অনুযায়ী, চুল কেটে ফেলাও নাকি অশুভ। তাই ১৪ বছর বয়সের পর থেকে সে কথা ভাবেননি তিনি। বরং মন দিয়েছেন চুলের যত্ন নেওয়ায়। লম্বা চুলই নারীদের সৌন্দর্য। এই কথাও বলেন তিনি।

কীভাবে চুলের যত্ন নেন স্মিতা। গিনিস দফতর তাদের ওয়েবসাইটে জানিয়েছে এই ব্যাপারে। সপ্তাহে দুবার চুল ধোয়াটাই তাঁর অভ্যাস। চুল ধোয়া থেকে শুকোতে, জট ছাড়াতে ও কায়দা করে বাঁধতে কমপক্ষে তিন ঘন্টা সময় লাগে তাঁর। চুল ধুতেই তাঁর সময় লেগে যায় ৩০ থেকে ৪৫ মিনিট। এর পর একটি তোয়ালে দিয়ে চুল শুকোতে শুরু করেন তিনি। বাকি কাজ করতে লেগে যায় আরও দুই ঘন্টা।

টুকিটাকি খবর

Latest News

‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.