বাংলা নিউজ > টুকিটাকি > Skin Care Tips: রোদে পোড়া ত্বককে মুহূর্তে উজ্জ্বল ধবধবে করে তোলে এই বিশেষ ফেসপ্যাক, বানিয়ে নিন বাড়িতে
রোদে পুড়ে ট্যানিংয়ের সমস্যা দূর করুন এই প্যাকগুলি দিয়ে (ফাইল ছবি)
রোদে পুড়ে ট্যানিংয়ের সমস্যা দূর করুন এই প্যাকগুলি দিয়ে (ফাইল ছবি)

Skin Care Tips: রোদে পোড়া ত্বককে মুহূর্তে উজ্জ্বল ধবধবে করে তোলে এই বিশেষ ফেসপ্যাক, বানিয়ে নিন বাড়িতে

  • ময়দা, দুধ, গোলাপ জল এবং মধু একসঙ্গে গুলে নিন। ফেসপ্যাক তৈরি করতে প্রথমে দুধে গোলাপ জল ও মধু মিশিয়ে নিন। তারপর এতে ময়দা মেশান এবং একটি ঘন পেস্ট তৈরি করুন। এবার মুখে ও ঘাড়ে লাগান। শুকানোর পর মুখ ভালো করে পরিষ্কার করে নিন।

ত্বকের পরিচর্যায়র জন্য আমরা বিভিন্ন ধরনের সামগ্রী ব্যবহার করে থাকি। বিশেষত বহু প্রসাধনীর ওপর ভরসা রেখে মহিলারা ত্বকের যত্ন নিয়ে থাকেন। তবে ঘরে তৈরি করা এমনও কিছু সহজ উপায় রয়েছে যা ত্বককে একেবারে অবাক করা পরিবর্তন দিয়ে দেয়! উল্লেখ্য, গরমের দিনে রোদের তেজে বহু সময়ই পুড়ে যায় ত্বক। আর তার ফলে ট্যানিংয়ের সমস্যা দেখা দেয়। এমন পরিস্থিতিতে ত্বকের যত্ন নিতে কিছু সহজ উপায় হল আটা ও ময়দা দিয়ে তৈরি ঘরোয়া প্যাক। তা কীভাবে ব্যবহার করতে হবে দেখে নেওয়া যাক।

কীভাবে বানাবেন ময়দার প্যাক?

চার থেকে পাঁচ চা চামচ ময়দা এবং জল নিন। তারপর তা গুলে নিয়ে ফেসপ্যাক বানান। লাগিয়ে নিন মুখে ও শরীরের যে অংশে ট্যানিং প্রকট হচ্ছে সেখানে। এটি ব্যবহারে ট্যানিং দূর হয় এবং ত্বকের উন্নতিতে সাহায্য করে। এর সাহায্যে আপনি মরা চামড়ার সমস্যাও দূর করতে পারেন। এটি তৈরি করতে, ময়দায় পর্যাপ্ত জল যোগ করে একটি পেস্ট তৈরি করুন। তারপর এই পেস্টের একটি পাতলা স্তর ত্বকে লাগান। ত্বকে মেসেজ করে এই প্যাক ৫ মিনিট বাদে তুলে নিন। ত্বকের পরিবর্তন নজরে আসবে। আরও পড়ুন-ভেঙে যাওয়া প্রেম ফের জুড়ে যেতে পারে, বাধা কাটিয়ে আসবে বিয়ের যোগ! রাশিফল একনজরে

তৈলাক্ত ত্বক যাঁদের

ময়দা, দুধ, গোলাপ জল এবং মধু একসঙ্গে গুলে নিন। ফেসপ্যাক তৈরি করতে প্রথমে দুধে গোলাপ জল ও মধু মিশিয়ে নিন। তারপর এতে ময়দা মেশান এবং একটি ঘন পেস্ট তৈরি করুন। এবার মুখে ও ঘাড়ে লাগান। শুকানোর পর মুখ ভালো করে পরিষ্কার করে নিন।

এছাড়াও আটার প্যাক জলে গুলে তাতে গোলাপ জল দিয়ে তৈরি করতে পারেন প্যাক। আর তা মুখে লাগিয়ে নিলেই গরমের দিনে রোদে পুড়ে ট্যানিংয়ের সমস্যা মিটে যাবে। পাবেন উজ্জ্বল ত্বক। যা আপনাকে রোদে বের হতে আলাদা করে আত্মবিশ্বাস যোগাবে।

বন্ধ করুন