বাংলা নিউজ > টুকিটাকি > শুক্রবার উবেরে সবচেয়ে বেশি কোন জিনিস ফেলে যান বাংলাদেশিরা? জানলে অবাক হবেন
শুক্রবারে উবেরে কী কী জিনিস ভুল করে ফেলে রেখে যান?

শুক্রবার উবেরে সবচেয়ে বেশি কোন জিনিস ফেলে যান বাংলাদেশিরা? জানলে অবাক হবেন

  • সপ্তাহের কোন দিন উবেরে কোন জিনিস ফেলে রাখার যাওয়ার প্রবণতা রয়েছে বাংলাদেশের যাত্রীদের মধ্যে? সেই তথ্যও জানা গিয়েছে এই সমীক্ষায়।

বর্তমানে পৃথিবীর যে কোনও শহরের বাসিন্দাদের কাছে উবের রাইডিং একটি খুবই পরিচিত বিষয়। উবের ব্যবহার করি আমরা সবাই। কিন্তু একটি বিষয় প্রত্যেক উবের ব্যবহারকারীর জানা উচিত। তা হল, কী কী জিনিস, দিনের কোন সময়ে বা সপ্তাহের কোন দিনে গাড়ি থেকে নামার সময় ভুলে যাওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি থাকে। এই সব বিষয় নিয়ে একটি চমকপ্রদ সমীক্ষা বের করেছে বাংলাদেশ উবার।

সোমবার ৬জুন এই সমীক্ষাটি প্রকাশিত হয়, “লস্ট অ্যান্ড ফাউন্ড ইনডেক্স" –এই শিরোনামে। এই সমীক্ষাটি করা হয়, ২০২১ সালের জুন থেকে ২০২২ সালের মে মাস পর্যন্ত। গত এক বছরে বাংলাদেশের উবের ব্যবহারকারীরা কোন কোন জিনিস উবারে সবচেয়ে বেশি ফেলে গিয়েছেন,দিনের কোন সময়ে, সপ্তাহের কোন দিনে ও বছরের কোন সময়ে এইসব তথ্যের উপর ভিত্তি করে এই সমীক্ষা করা হয়েছে।

সমীক্ষায় দেখা গিয়েছে এই বছরে ৩০মার্চ বাংলাদেশি যাত্রীরা সবচেয়ে বেশি জিনিস ফেলে গিয়েছে।

সমীক্ষায় বলা হয়েছে, বাংলাদেশের যাত্রীরা সবচেয়ে বেশি ফেলে যান মোবাইল। তারপর তালিকায় আছে মানিব্যাগ ও ছাতা।

শুক্রবার বাংলাদেশের যাত্রীদের মধ্যে জিনিস ভুলে যাওয়ার প্রবনতা সবচেয়ে বেশি। এরপর তালিকায় আছে রবিবার। যাত্রীরা হেডফোন সবচেয়ে বেশি হারিয়েছেন শনিবার,টাকা ও ব্যাগ সবচেয়ে বেশি হারিয়েছেন, যথাক্রমে সোমবার ও বৃহস্পতিবার।

এছাড়া সমীক্ষা জানিয়েছে বাংলাদেশ স্থানীয় সময় অনুযায়ী দুপুর ১২টায় যাত্রীদের জিনিস ফেলে রাখার প্রবনতা বেশি।

বন্ধ করুন