বাংলা নিউজ > টুকিটাকি > Weight loss vibrating pill: পেট কাঁপানো পিলই এবার ওজন ঝরাবে তরতরিয়ে! ‘দারুণ’ ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা

Weight loss vibrating pill: পেট কাঁপানো পিলই এবার ওজন ঝরাবে তরতরিয়ে! ‘দারুণ’ ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা

পেট কাঁপানো পিলই এবার ওজন ঝরাবে তরতরিয়ে

Weight loss vibrating pill: পেট কাঁপানো একটি বিশেষ পিলই ওজন ঝরাতে সাহায্য করবে। সম্প্রতি এমনই একটি ওষুধ তৈরি করলেন বিজ্ঞানীরা। এটি কীভাবে কাজ করে জেনে নিন।

পেট কাঁপানো পিলই (Vibrating Pill) এবার ওজন কমাবে। বাজারে চলেও এল তেমন একটি পিল। সেটি খাবার খাওয়ার আগে খেয়ে নিলেই হল। বেশি খাবার খেতেই ইচ্ছে করবে না। কুঅভ্যাস আপনাকে ত্যাগ করবে দুদিনেই। সম্প্রতি ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজির (MIT) ইঞ্জিনিয়াররা এই পিল আবিষ্কার করেছেন। বিজ্ঞানীদের কথায়, মানুষকে বোকা বানাবে এই পিল। আর বোকা বনেই ওজন কমাতে জানে এই পিল। সায়েন্স অ্যাডভান্সেস পত্রিকায় এই গবেষণাপত্রটি প্রকাশিত হয়েছে।

(আরও পড়ুন: ২০২৪-এ টাকার মুখ দেখবেন কোন রাশি! কাদের সামনে বড় খরচ? জানুন বার্ষিক রাশিফল)

ওজন কমানোর নানা টোটকা!

ওজন কমানোর নানারকম টোটকা বাজারে প্রচলিত রয়েছে। ডায়েট ছাড়াও নানা চিকিৎসার পথ রয়েছে। রয়েছে অস্ত্রোপচারের মতো পদ্ধতিও। তবে শেষ পর্যন্ত পেট কাঁপিয়ে ওজন কমানোর কায়দা খুঁজে বার করলেন চিকিৎসকরা। এমআইটি-র পরিভাষায় এই পিলের নাম ভাইব্রেটিং পিল (Vibrating Pill for obesity)। তা খেয়েই ওজন কমাতে পারেন ইচ্ছুক ব্যক্তি।

ভাইব্রেটিং পিলের কেরামতি!

ভাইব্রেটিং পিল খাবার খেতে বসার ২০ মিনিট আগে খেতে হয়। তাহলেই পেট ভরাট বলে মনে হবে। এতে খাওয়ার ইচ্ছে কমে যাবে। এর ফলে পিল খাওয়া ব্যক্তি ৪০ শতাংশ খাবার কম খাবেন। পিলটি কেমন কাজ করে তা ইতিমধ্যেই পরীক্ষা করে দেখা হয়েছে। মানুষের জন্যও এই পিল নিরাপদ বলে জানান ওই বিজ্ঞানীরা। ভাইব্রেটিং পিল খাওয়াকে অতিরিক্ত ওজন থেকে বাঁচার সহজ উপায় বলেই দাবি করছেন গবেষণাপত্রের প্রধান গবেষকও।

(আরও পড়ুন: এগ ফ্রায়েড রাইসের ভিডিয়ো বানিয়েছিলেন! তাতেও কেন ক্ষমা চাইতে হল চিনা ব্লগারকে)

কী বলছেন গবেষক

শ্রিয়া শ্রীনিবাসন পিএইচডি করার পর এমআইটি-তে বর্তমানে পোস্ট ডক করছেন। এমআইটির সহকারী অধ্যাপক এই গবেষণাপত্রটির প্রধান গবেষক। তিনি সংবাদমাধ্যমকে বলেন, যারা ওজন কমাতে চান, তাদের ওই পিল নিয়ম করে খেতে হবে। বড় খাবার অর্থাৎ দুপুর ও রাতের খাবার খাওয়ার আগে এই পিল খেতে হবে। নিয়মিত পিলটি খেলে দ্রুত ফলাফল পাওয়া যাবে।

আমাদের পেট ভর্তি থাকলে মস্তিষ্ক থেকে একটি বিশেষ নিউরোট্রান্সমিটার ক্ষরিত হয়। সেটিই জানান দেয় যে আমাদের পেট ভর্তি। ফলে আর খাওয়া যাবে না। তখন আমরা খাওয়া থামিয়ে দিই। এই পিলটি আদতে সেই নিউরোট্রান্সমিটারের উপর কাজ করে। ফলে পেট ভরাটের অনুভূতি কাজ করে ৬০ শতাংশ খাবার খেলেই। রোজ আমরা যা খাবার খাই, তা শরীরে এনার্জি জোগায়। তাই ৬০ শতাংশ খাবার আমাদের জন্য জরুরি।

টুকিটাকি খবর

Latest News

স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.