বাংলা নিউজ > ঘরে বাইরে > ৮টি কুকুর ছানা হত্যায় মাত্র ১০০০ টাকা জরিমানা, নিম্ন আদালতের রায় বহাল হাইকোর্টে

৮টি কুকুর ছানা হত্যায় মাত্র ১০০০ টাকা জরিমানা, নিম্ন আদালতের রায় বহাল হাইকোর্টে

কুকুরছানা হত্যা মামলায় নিম্ন আদালতের নির্দেশ বহাল।

ওই বৃদ্ধা তার বাড়ির কাছে পথ কুকুর নিয়ে খুব বিরক্ত ছিলেন। এদিকে একটি কুকুর আট শাবকের জন্ম দেয়। বৃদ্ধা কুকুরের ওপর বিরক্ত হয়ে ৮ কুকুরছানাকে হত্যা করেছিলেন। ৭২ বছর বয়সি এই বৃদ্ধা নিম্ন আদালতে অপরাধ স্বীকার করেছিলেন। 

২০১৬ সালে বেঙ্গালুরুতে ৮টি কুকুরছানা হত্যার ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল। সেই ঘটনায় এক বৃদ্ধার বিরুদ্ধে অভিযোগ উঠেছিল  পরে মামলা ওঠে নিম্ন আদালতে। তাতে নিম্ন আদালত ওই বৃদ্ধাকে ১০০০ টাকা জরিমানা এবং ১৫ দিনের জেল দিয়েই ছেড়ে দিয়েছিল। কিন্তু, নিম্ন আদালতের সেই নির্দেশ নিয়ে তুমুল সমালোচনা হয়েছিল। বিচার সঠিক ছিল না বলেই সেই সময় দাবি উঠেছিল। এবার কর্ণাটক হাইকোর্টও নিম্ন আদালতের নির্দেশে করল না। ১ হাজার টাকার বেশি টাকা জরিমানা করতে রাজি হল না কর্ণাটক হাইকোর্ট।

আরও পড়ুন: মুখ দিয়ে বেরোচ্ছে গ্যাঁজলা, বীরভূমে পরপর ২ দিনে মৃত্যু ১৬ কুকুরের, বিষ দিয়ে খুন?

মামলার বয়ান অনুযায়ী, ওই বৃদ্ধা তার বাড়ির কাছে পথ কুকুর নিয়ে খুব বিরক্ত ছিলেন। এদিকে একটি কুকুর আট শাবকের জন্ম দেয়। বৃদ্ধা কুকুরের ওপর বিরক্ত হয়ে ৮ কুকুরছানাকে হত্যা করেছিলেন। ৭২ বছর বয়সি এই বৃদ্ধা নিম্ন আদালতে অপরাধ স্বীকার করেছিলেন। এরপর পশুর প্রতি নিষ্ঠুরতা আইনে এক হাজার টাকা জরিমানা ও ১৫ দিন জেল দিয়ে তাকে ছেড়ে দেয়। মূলত বয়স এবং অপরাধ স্বীকারের কারণে তার প্রতি নরম মনোভাব দেখিয়েছিল আদালত।

এরপর একটি পশুপ্রেমী সংগঠন আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কর্ণাটক হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল। তবে হাইকোর্ট সেই আর্জি খারিজ করে দিয়েছে। বিচারপতি জেএম খাজি বলেন, ‘এটা প্রাসঙ্গিক যে যখন ঘটনাটি ঘটেছিল তখন অভিযুক্তের বয়স ছিল ৬৫ বছর। তিনি দেখেন একটি পথ কুকুর ৮টি শাবক প্রসব করেছে এবং তারা দিনের পর দিন চিৎকার করছে। তাতে বিরক্ত হয়ে তিনি কুকুরছানাগুলিকে অন্য জায়গায় রেখেছিলেন। তবে এর কারণে কুকুরছানাগুলি মায়ের কাছে ফিরে যেতে পারেনি। শেষে মারা যায়।’ নির্দেশে উল্লেখ করা হয়েছে, মহিলা নিম্ন আদালতের সামনে দোষ স্বীকার করেছিল। বৃদ্ধাকে দোষী সাব্যস্ত করেছিল এবং কারাদণ্ড সহ জরিমানা করেছিল আদালত। 

মামলার রায় দিতে গিয়ে হাইকোর্ট বলেছে, ‘এখন আসামির বয়স প্রায় ৭২ বছর। এই দিকগুলি মাথায় রেখে নিম্ন আদালতের সিদ্ধান্তে হস্তক্ষেপ করা ঠিক হবে না।’ হাইকোর্টের এই রয়ে স্বাভাবিকভাবেই অসন্তুষ্ট পশুপ্রেমী সংস্থাগুলি। যদি সিঙ্গেল বেঞ্চের এই নির্দেশকে চ্যালেঞ্জ করে তারা ডিভিশন বেঞ্চে যাবেন কিনা সে বিষয়টি এখনও জানা যায়নি।

ঘরে বাইরে খবর

Latest News

DC ম্যাচে হারের জন্য তিলক বর্মাকেই দোষী মনে করেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া শাঁখা-পলা কী জানেন? মালদা থেকে মঙ্গলসূত্র বিতর্ক ফের হাজির করলেন মমতা অক্ষয় তৃতীয়া কেন পালিত হয়? কেন এই তিথিকে মানা হয় এত শুভ, জেনে নিন তার কারণ Chanakya Neeti: এই অভ্যেস সাফল্যের পথে বাধা হয়ে দাঁড়ায় ‘ধুর! এক রান, দু রান নিতে ভালো লাগে না’… সরল স্বীকারোক্তি অস্ট্রেলিয়ান ব্যাটারের জুলাইতে বিয়ে, লন্ডনে চুপিচুপি হল আম্বানিদের ছেলে-বউমার ২য় প্রাক বিবাহ অনুষ্ঠান! ভিডিয়ো: DPL-এ বিতর্কিত আউটের প্রতিবাদে ১৩ মিনিট মাঠেই দাঁড়িয়ে থাকলেন মুশফিকুর ফ্ল্যাট থেকে উদ্ধার ভোজপুরি অভিনেত্রীর দেহ, মৃত্যুর আগে লিখে যান রহস্যজনক পোস্ট গাছ লাগানো স্রেফ সিজনাল আলোচনা! সোশ্যাল মিডিয়ার হাল আমলের ফ্যাশন এটা গত ম্যাচে শতরান, এবার মারকাটারি ৭১, উইন্ডিজের বোলিংকে ছারখার করছেন নেপালের রোহিত

Latest IPL News

DC ম্যাচে হারের জন্য তিলক বর্মাকেই দোষী মনে করেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া ‘ধুর! এক রান, দু রান নিতে ভালো লাগে না’… সরল স্বীকারোক্তি অস্ট্রেলিয়ান ব্যাটারের বিরাটের পাশে দাঁড়ালেন গম্ভীর! কোহলির সমালোচকদের মোক্ষম জবাব দিলেন KKR মেন্টর ‘ওভাবে বোলিং করলে তো মার খাবেই’, স্পিনারদের ত্রুটি চোখে আঙুল দিয়ে দেখালেন মুরলি ইডেনে নাইট বধ করে মিষ্টি দই দিয়ে সেলিব্রেশন পঞ্জাব কিংসের ক্রিকেটারদের- ভিডিয়ো সবটাই TRP পাওয়ার জন্য… কোহলির সঙ্গে নিজের খারাপ সম্পর্ক নিয়ে কী বললেন গম্ভীর? ‘ওকে রাখতেই হবে বিশ্বকাপের স্কোয়াডে’,সঞ্জুকে নিয়ে বার্তা টি২০ বিশ্বকাপজয়ী তারকার হাতে আঁকা রয়েছে সময়, কেন এমন ট্যাটু করেছেন নাইটদের রিঙ্কু সিং? ফাঁস করলেন রহস্য ‘প্রথমবার দেখেই বিরাট বলেছিল’…অভিজ্ঞতার কথা জানালেন ভারতীয় ক্রিকেটের প্রিন্স নাচতে না জানলে উঠোন বাঁকা! ইডেনের পিচ নিয়ে নিন্দে শুনতে নারাজ কিউরেটর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.