বাংলা নিউজ > ঘরে বাইরে > এক নজরে দেখে নিন R15-এর নতুন অবতার Yamaha R15M
ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে Yamaha R15M নামে এই মোটরসাইকেল।
ভারতে খুব তাড়াতাড়ি লঞ্চ হতে চলেছে Yamaha R15M নামে এই মোটরসাইকেল।

এক নজরে দেখে নিন R15-এর নতুন অবতার Yamaha R15M

  • বেশ কিছুদিন ধরে Yamaha R15 V4 এর লঞ্চ নিয়ে জল্পনা চলছে। তারই মধ্যে প্রকাশ্যে এল নতুন একটি মোটরসাইকেলের নাম Yamaha R15M নামে এই মোটরসাইকেলে রয়েছে রিভার্সড ফ্রন্ট সাসপেনশন।

দেখা মিলল Yamaha R15 এর পরবর্তী অবতারের। নতুন এই অবতারের নাম Yamaha R15M বলে জানা যাচ্ছে। যাতে থাকছে রিভার্সড ফ্রন্ট সাসপেনশনসহ একাধিক নতুন ফিচার। Moto GP মোটরসাইকেলের আদলে মোটরসাইকেলটিকে সাজিয়েছে Yamaha.

বেশ কিছুদিন ধরে Yamaha R15 V4 এর লঞ্চ নিয়ে জল্পনা চলছে। তারই মধ্যে প্রকাশ্যে এল নতুন একটি মোটরসাইকেলের নাম Yamaha R15M নামে এই মোটরসাইকেলে রয়েছে রিভার্সড ফ্রন্ট সাসপেনশন। যা দীর্ঘদিন ধরে বিদেশের বাজারে পাওয়া যেত। সঙ্গে মোটরসাইকেলটির ফ্রন্ট ফেয়ারিংয়েও উল্লেখযোগ্য বদল করেছে সংস্থা। ২টির জায়গায় এই মোটরসাইকেলটিতে থাকবে ১টি হেডলাইট। Yamaha R15 এর সঙ্গেই এই মোটরসাইকেলটি লঞ্চ হতে চলেছে বলে সূত্রের খবর। সেজন্য ইতিমধ্যে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করে ফেলেছে সংস্থা। সূত্রের খবর, R15M-এ থাকবে ব্লুটুথ কানেকটিভিটিসহ একাধিক অত্যাধুনিক ফিচার। দামও হবে R15 V4-এর থেকে কিছুটা বেশি।

Yamaha R15 V4 ইঞ্জিনই থাকবে এই মোটরসাইকেলে। ১৫৫ সিসি এই ইঞ্জিন থেকে মেলে ১৮.৩৫ হর্সপাওয়ার ক্ষমতা। বর্তমান R15-এর থেকে সামান্য কম। মোটরসাইকেলটির দাম R15 V4-এর থেকে ৬,০০০ – ৮,০০০ টাকা বেশি হতে পারে বলে অনুমান।

 

বন্ধ করুন