বাংলা নিউজ > ঘরে বাইরে > মিজোরামে রেল ব্রিজের ধ্বংসস্তুপ থেকে আর ২ মৃতদেহ উদ্ধার

মিজোরামে রেল ব্রিজের ধ্বংসস্তুপ থেকে আর ২ মৃতদেহ উদ্ধার

মিজোরামে রেল ব্রিজের ধ্বংসস্তুপ থেকে আর ২ মৃতদেহ উদ্ধার (ANI Photo) (ANI)

নর্থইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের (এনএফআর) আধিকারিকদের জানিয়েছেন, সেতুটি যখন ভেঙে পড়ে তখন ২৬ জন লোক কাজ করছিলেন। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

মিজোরামের রাজধানী আইজলের কাছে রেল ব্রিজ দুর্ঘটনায় ধ্বংসস্তুপ থেকে আরও তিনটি দেহ উদ্ধার হয়েছে। এর ফলে সরকারি ভাবে মৃতের সংখ্যা ২১-এ পৌঁছল। মিজোরাম পুলিশের ক্যানাইন ইউনিটের কুকুর এই মৃতদেহগুলি খুঁজে বার করতে সাহায্য করেছে। পুলিশ জানিয়েছে এখনও দুটি নিখোঁজ দেহের সন্ধান চলছে।

বৈরাবি এবং সাইরাং রেলওয়ে স্টেশনের মাঝে কুরুং নদীর উপর নির্মায়মাণ রেলওয়ে ব্রিজটি গত ২৩ আগস্ট ভেঙে পড়ে। এই দুর্ঘটনার ফলে উত্তর-পূর্বের সমস্ত রাজ্যের রাজধানীগুলিকে জাতীয় রেল নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করার যে প্রচেষ্টা নিয়েছিল কেন্দ্র তা ব্যাহত হল।

নর্থইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের (এনএফআর) আধিকারিকদের জানিয়েছেন, সেতুটি যখন ভেঙে পড়ে তখন ২৬ জন লোক কাজ করছিলেন। দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি। এই ঘটনার তদন্তের জন্য ভারতীয় রেল একটি উচ্চ-পর্যায়ের কমিটি গঠন করেছে।

(পড়তে পারেন। গ্রামে ধরেনি উনুন! শুধু কান্নার রোল! মিজোরামে মৃত মালদার একই পরিবারের ৫জন)

সেন্ট্রাল ইয়াং মিজো অ্যাসোসিয়েশনের সভাপতি আর লালনঘেটা বলেন, 'আমরা এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি জানাচ্ছি এবং আমরা দাবি করছি যে দোষীদের শাস্তি দেওয়া হোক।

শেষ খবর পাওয়া পর্যন্ত মালদায় কমপক্ষে ২৫ জন শ্রমিকের মৃ্ত্যু হয়েছে। এরা প্রত্যেকে মিজোরামে নির্মীয়মান রেল ব্রিজ তৈরির কাজে গিয়েছিলেন। হঠাৎ ব্রিজটি ভেঙে পড়ায় চাপা পড়েন শ্রমিকরা। মালদার যাঁরা মারা গিয়েছেন তাদের অধিকাংশের বাড়ি তুয়া ২ ব্লকের পুখুরিয়া থানার কোকলামারি চৌদুয়ার গ্রামে। গ্রামবাসীদের দাবি, প্রায় ৩০ জন গ্রাম থেকে ওই ব্রিজের কাজে গিয়েছিলেন মিজোরাম গিয়েছিলেন। তাই মৃতের সংখ্যা বাড়তে পারে বলেন মনে করছেন তারা গ্রামবাসীরা।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বৃষ্টি থেকে আপাতত ৩ দিন নিস্তার নেই! রইল আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস ভিডিয়ো: চাহালকে বস্তার মতো কাঁধে তুলে নিলেন মহিলা কুস্তিগীর! কী হল তারপর? রঞ্জি সেমিফাইনালে ডাহা ফেল শ্রেয়স আইয়ার, রাহানেদের ব্যর্থতা ঢাকার চেষ্টা মুশিরের পবনের হয়ে ব্যাট ধরলেন অমিত মালব্য, নাম না করে কাঞ্চন-শ্রীময়ীর বিয়ের দিকে ইঙ্গিত? এক প্লেটের দাম ৫০ হাজার! অরুণদার পাইস হোটেলের খিচুড়ির দাম শুনে সৌরভ বললেন… ভাতপাতে মাছের সঙ্গে আঁশও খেয়ে ফেলেছেন? ভয় নেই, এর উপকার চমকে দেবে নরেন্দ্রপুরে ওভারহেডের তার ছিঁড়ে গেল, শিয়ালদা দক্ষিণে বন্ধ ট্রেন চলাচল ভিডিয়ো: বাইশ গজ নয় IPL 2024-র আগে ডান্স ফ্লোরে ব্র্যাভোকে চ্যালেঞ্জ জানালেন ধোনি WTC-র ইতিহাসে সব থেকে বেশি উইকেট, জাদেজাকে টপকে সেরা ১০-এ হেজেলউড মীন রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন এই সপ্তাহের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.