বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘হাই-প্রোফাইলদের’ বর্ষবরণের পার্টিতে দেওয়ার ছক, মহারাষ্ট্রে উদ্ধার ২.৫ কেজি মাদক
‘হাই-প্রোফাইলদের’ বর্ষবরণের পার্টিতে দেওয়ার ছক, মহারাষ্ট্রে উদ্ধার ২.৫ কেজি মাদক। (ছবিটি প্রতীকী, মনোজ বর্মা/হিন্দুস্তান টাইমস)
‘হাই-প্রোফাইলদের’ বর্ষবরণের পার্টিতে দেওয়ার ছক, মহারাষ্ট্রে উদ্ধার ২.৫ কেজি মাদক। (ছবিটি প্রতীকী, মনোজ বর্মা/হিন্দুস্তান টাইমস)

‘হাই-প্রোফাইলদের’ বর্ষবরণের পার্টিতে দেওয়ার ছক, মহারাষ্ট্রে উদ্ধার ২.৫ কেজি মাদক

  • একটি রাসায়নিক কারখানায় কাজ করত এক অভিযুক্ত। সেখানেই মাদক তৈরির কৌশল শিখেছিল। বছরদেড়েক আগে ছেড়ে দিয়েছিল কাজ।

বর্ষবরণের আগে মহারাষ্ট্রের নবি মুম্বই থেকে বাজেয়াপ্ত করা হল ২.৫ কিলোগ্রাম মাদক। যে মাদকের বাজারমূল্য প্রায় ২.৫৩ কোটি টাকা। সেইসঙ্গে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, বর্ষবরণের রাতে পানভেলে বিভিন্ন ‘হাই-প্রোফাইল’ ব্যক্তিদের ফার্ম হাউসের পার্টির জন্য সেই মাদক বিক্রির ছক করা হয়েছিল।

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় গোপন সূত্রে পাওয়া যায় যে মাদকের ‘ডেলিভারি’ দিতে পানভেলের নেরে গ্রামে আসছে এক ব্যক্তি। সেইমতো ফাঁদ পেতে রাখা হয়। গ্রেফতার করা হয় রফিক খামকার (৩৯) নামে এক ব্যক্তিকে। রফিকের ব্যাগে রাখা একটি প্লাস্টিক থেকে ১.১ কিলোগ্রাম মাদক উদ্ধার করা হয়। 

পুলিশি জেরায় রফিক জানায়, দু'জনের সঙ্গে হাত মিলিয়ে রায়গড় জেলার আলিবাগের পয়নাড এলাকায় একটি কারখানা চালু করেছে। যেখানে মাদক তৈরি করা হয়। সেই তথ্যের ভিত্তিতে কারখানায় অভিযান চালায় পুলিশ। রফিকের দুই সহযোগী জাকি আফরোজ পিট্টু (৩৩) এবং সুভাষ রঘুপতি পাটিলের (৪০) থেকে ৫০০ গ্রাম মাদক উদ্ধার করা হয়। কারখানার ড্রায়ার মেশিন থেকে আরও ৫০০ গ্রাম মাদক উদ্ধার করে পুলিশ। সেইসঙ্গে জাকি এবং সুভাষকে গ্রেফতার করা হয়। সেই কারখানাও সিল করে দেওয়া হয়েছে।

পুলিশের দাবি, রসায়নে স্নাতক করেছে সুভাষ। একটি রাসায়নিক কারখানায় কাজ করত। সেখানেই মাদক তৈরির কৌশল শিখেছিল। বছরদেড়েক আগে ছেড়ে দিয়েছিল কাজ। তারপর মাসদুয়েক আগে জাকি এবং রফিকের সঙ্গে রায়গড় জেলায় ওই কারখানা শুরু করে। পুলিশের এক শীর্ষ আধিকারিকের বক্তব্য, এই প্রথম এই ধরনের মাদক তৈরি করা হচ্ছে, এমন কোনও কারখানা সিল করা হয়েছে।

বন্ধ করুন