বাংলা নিউজ > ঘরে বাইরে > তামিলনাড়ুর বৃষ্টিতে মৃত ৫, অব্যাহত ঘূর্ণাবর্তের চোখরাঙানি, জারি কমলা সতর্কতা
তামিলনাড়ুর বৃষ্টিতে মৃত ৪, অব্যাহত ঘূর্ণাবর্তের চোখরাঙানি (ছবি: এএনআই) (L. Anantha Krishnan)
তামিলনাড়ুর বৃষ্টিতে মৃত ৪, অব্যাহত ঘূর্ণাবর্তের চোখরাঙানি (ছবি: এএনআই) (L. Anantha Krishnan)

তামিলনাড়ুর বৃষ্টিতে মৃত ৫, অব্যাহত ঘূর্ণাবর্তের চোখরাঙানি, জারি কমলা সতর্কতা

  • তামিলনাড়ুতে বৃষ্টি সংক্রান্ত ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। ১৪টি জেলায় কমলা সতর্কতা জারি করেছে আইএমডি।

সোমবার একটানা বৃষ্টি থেকে কিছুটা স্বস্তি পেল চেন্নাই। তবে শহরের অনেক রাস্তা এবং এলাকা এখনও জলের তলায়। ভারতের আবহাওয়া দফতর মঙ্গলবার থেকে শহর ও আশেপাশের এলাকায় আরও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, তামিলনাড়ুতে বৃষ্টি সংক্রান্ত ঘটনায় এখনও পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে।

নীলগিরি, কোয়েম্বাটোর, ডিন্ডিগুল, থেনি, টেনকাসি এবং তিরুনেলভেলি সহ ১৪টি জেলায় কমলা সতর্কতা জারি করেছে আইএমডি। সোমবার এক বুলেটিনে আবহাওয়া দফতর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্তের সৃষ্টি হচ্ছে। এর প্রভাবে, আগামী ২৪ ঘন্টার মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং পার্শ্ববর্তী অঞ্চলে একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে সোমবার চেন্নাই এবং শহরতলিতে সাবওয়েগুলির একটি অংশ বন্ধ করে দেওয়া হয়েছিল এবং বিভিন্ন রাস্তায় গাড়ি ঘুরিয়ে দেওয়া হচ্ছিল। যাত্রীদের কাছে এটা খুব বিরক্তিকর হলেও উপায় ছিল না। এদিকে রবিবারের পর সোমবারও মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন বৃষ্টির কারণে বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যান। জল সরাতে গ্রেটার চেন্নাই কর্পোরেশন ২৩ হাজার কর্মীকে নিয়োগ করেছে। এদিকে ৯ থেকে ১২ নভেম্বর পর্যন্ত তামিলনাড়ুর মত্সজীবীদের সমুদ্রে যাওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্স (এনডিআরএফ) প্রধান এসএন প্রধান বলেছেন যে ভারী বৃষ্টির সতর্কতার পরিপ্রেক্ষিতে মঙ্গলবারের মধ্যে তামিলনাড়ু এবং অন্ধ্র প্রদেশে ২০টিরও বেশি দল মোতায়েন করা হবে। তিনি বলেন যে এনডিআরএফ-এর ফোকাস হল '২০১৫ সালের চেন্নাইয়ে হওয়া শহুরে বন্যা'র মতো পরিস্থিতি এড়ানো।

বন্ধ করুন