বাংলা নিউজ > ঘরে বাইরে > বন্যায় বানভাসি নয়ডা, বলদ উদ্ধারে খরচ ১ কোটি!

বন্যায় বানভাসি নয়ডা, বলদ উদ্ধারে খরচ ১ কোটি!

বলদ উদ্ধারে খরচ ১ কোটি!

Viral News: বানভাসি দিল্লি, নয়ডা। যমুনার জলে ডুবে রয়েছে বিস্তীর্ণ এলাকা। তার মধ্যে থেকেই সম্প্রতি NDRF একটি বলদকে উদ্ধার করল। কিন্তু সেটার খরচ জানেন কত?

যমুনার জল বিপদসীমার উপর দিয়ে বইছে। বানভাসি দিল্লি, নয়ডার একাধিক জায়গা। মানুষ তো বটেই, অবলা প্রাণীগুলো চরম বিপদে পড়েছে এই বিপর্যয়ে। ভারতের বিপর্যয় মোকাবিলা টিম ইতিমধ্যেই কাজে নেমে পড়েছে। তবে জানেন কী সম্প্রতি NDRF 'মাত্র' ১ কোটি টাকা খরচ করেছে একটি বলদকে উদ্ধার করতে গিয়ে! হ্যাঁ ঠিকই পড়লেন। এই বলদ উদ্ধারের মিশনকে নাম দেওয়া হয়েছিল প্রীতম।

এই উদ্ধারকাজের একাধিক ছবি, ভিডিয়ো পোস্ট করা হয় NDRF এর তরফে। সেখানে একাধিক গবাদি পশুর উদ্ধারের ছবি রয়েছে। তার মধ্যে আছে প্রীতমকে উদ্ধার করার ছবিও। ভারতের বিপর্যয় মোকাবিলা দলের অষ্টম ব্যাটিলিয়নের তরফে টুইট করে এই বিষয়ে লিখেছে, 'আমাদের টিম ৩টি গবাদি পশুকে উদ্ধার করেছে যার মধ্যে ভারতের এক নম্বর বলদ প্রীতমও আছে। এর জন্য ১ কোটি টাকা খরচ হয়েছে। NDRF এর সদস্যরা প্রাণপণ খেটে চলেছেন সবাইকে উদ্ধার করার জন্য।'

তাঁদের তরফে পোস্ট করা একটি ভিডিয়োতে দেখা গিয়েছে দুটো বলদের গায়ের পাশে গোলাকার রিং দেখা যায় যা সেগুলোকে ভেসে থাকতে সাহায্য করে। তারপর সেটার সাহায্যে দুপাশ দিয়ে দুজন NDRF কর্মী সেই বলদকে ধরে এগিয়ে নিয়ে যায়।

যমুনা নদীর জল ৫৫০ হেক্টরের মতো এলাকাকে ডুবিয়ে দিয়েছে এর মধ্যে নয়ডা, দিল্লি সবাই আছে। প্রায় ৫,০০০ জন মানুষ ঘরছাড়া হয়েছেন। ৮টি গ্রাম ভয়ঙ্কর ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যেই NDRF এর তরফে গবাদি পশু সহ কুকুর, বিড়াল, খরগোশ, হাঁস, গিনিপিগ সহ মোট ৬,০০০ এর বেশি পশুকে উদ্ধার করা হয়েছে।

তবে আশার কথা এই যে ধীরে ধীরে যমুনার জল কমছে। আশা করা হচ্ছে যে শীঘ্রই পরিস্থিতি ফের স্বাভাবিক হয়ে যাবে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

গ্রেফতার শেখ শাহজাহান, ৫৫ দিন কোথায় 'লুকিয়ে' ছিল সন্দেশখালির 'বাঘ'? বোনে বোনে ভাব নেই! পরিণীতির বিয়েতে আসেননি, মার্চে মীরার বিয়ে, প্রিয়াঙ্কা ফিরবেন? ধনু, মকর, কুম্ভ, মীন এই ৪ রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফলে ৯০ বছর বয়সে সবচেয়ে বড় কনসার্ট আশা ভোঁসলের, পারবেন তো গাইতে আগের মতো গান! শুধু শ্রেয়স ও ইশানই নন, BCCI-এর চুক্তি থেকে বাদ পড়লেন পূজারা-সহ এই সাত তারকা মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ ফেব্রুয়ারির রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.