বাড়ি > ঘরে বাইরে > মে মাসে ভারতে কোভিড সংক্রমণের শিকার ৬৪ লাখের বেশি, বলছে ICMR সমীক্ষা
সমীক্ষার জন্য মোট ২৮,০০০ মানুষের রক্তের নমুনা কোভিড কবচ এলাইসা কিট-এর সাহায্যে পরীক্ষা করা হয়। 
সমীক্ষার জন্য মোট ২৮,০০০ মানুষের রক্তের নমুনা কোভিড কবচ এলাইসা কিট-এর সাহায্যে পরীক্ষা করা হয়। 

মে মাসে ভারতে কোভিড সংক্রমণের শিকার ৬৪ লাখের বেশি, বলছে ICMR সমীক্ষা

  • ৬৪,৬৮,৩৮৮ জন প্রাপ্তবয়স্ক করোনাভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছিলেন।

গত মে মাসের প্রথম ভাগে ভারতে প্রায় ৬৪ লাখ মানুষ Covid-19 আক্রান্ত হয়েছিলেন। এই হিসাব পাওয়া গিয়েছে বহু প্রতীক্ষিত ইন্ডিয়ান মেডিক্যাল কাউন্সিল-এর (আইসিএমআর) সেরাম সমীক্ষায়। 

সমীক্ষা রিপোর্ট বলছে, দেশের ০.৭৩% বা ৬৪,৬৮,৩৮৮ জন প্রাপ্তবয়স্ক সেই সময় করোনাভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছিলেন। 

চলতি বছরের ১১ মে থেকে ৪ জুন পর্যন্ত করা এই সেরাম পরীক্ষা ভিত্তিক সমীক্ষার জন্য মোট ২৮,০০০ মানুষের রক্তের নমুনা কোভিড কবচ এলাইসা কিট-এর সাহায্যে পরীক্ষা করা হয়। 

সংক্রমণের মাত্রা সর্বোচ্চ দেখা গিয়েছে ১৮-৪৫ বছর বয়স্কদের মধ্যে (৩৯.৫%) এবং সর্বনিম্ন দেখা গিয়েছে ৬০ বছরের বেশি বয়স্কদের মধ্যে (১৭.২%)। সামগ্রিক ভাবে, দেশের জনসংখ্যার প্রাপ্তবয়স্কদের ১% এর কম কোভিড আক্রান্ত হয়েছিলেন ওই সময়ে।

সমীক্ষা করতে ভারতের ৭০টি জেলার ৭০০টি ক্লাস্টারের মোট ৩০,২৮৩টি বাড়ি থেকে নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে শূন্য সংক্রমণ দেখা যায় ১৫টি জেলায়, কম সংক্রমণ ২২টি জেলায়, মাঝারি সংক্রমণ ১৬টি এবং ১৭টি জেলায় খুব বেশি হারে সংক্রমিতের দেখা পাওয়া যায়। এই হিসাব গত এপ্রিল মাসের ভিত্তিতে, জানিয়েছে আইসিএমআর।

বর্তমানে কোভিড সংক্রমণ হারের ভিত্তিতে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। এখনও পর্যন্ত দেশে মোট ৪৪,৬৫,৮৬৩ জন কোভিড আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে।

বন্ধ করুন