বাংলা নিউজ > ঘরে বাইরে > Mann Ki Baat: মোদীর মন কী বাত শুনতে আসেননি, ৩৬ নার্সিং পড়ুয়াকে আজব শাস্তি

Mann Ki Baat: মোদীর মন কী বাত শুনতে আসেননি, ৩৬ নার্সিং পড়ুয়াকে আজব শাস্তি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PTI Photo/Manvender Vashist Lav) (PTI)

হস্টেলের এক স্টাফ জানিয়েছেন, PGIMER -এর ডিরেক্টরের অফিস থেকে এই নির্দেশ জারি করা হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ৩০ এপ্রিল সকাল সাড়ে ১০টায় সকলকে একটি নির্দিষ্ট জায়গায় হাজির হয়ে মন কী বাত অনুষ্ঠান শোনার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল।

রবার্ট আব্রাহাম

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন কী বাত অনুষ্ঠান শুনতে আসেননি অন্তত ৩৬জন পড়ুয়া। চন্ডীগড়ের সেই PGIMER পড়ুয়াদের জন্য় কড়া শাস্তির ব্যবস্থা করল কর্তৃপক্ষ। এনিয়ে রীতিমতো নির্দেশ জারি করা হয়েছে।

ন্যাশানাল ইনস্টিটিউট অফ নার্সিং এডুকেশনের ৩৬জন আবাসিক পড়ুয়ার জন্য় এই শাস্তির ব্যবস্থা করা হয়েছে। গত ৩০ এপ্রিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন কী বাত অনুষ্ঠান হয়েছিল। সেই অনুষ্ঠান শোনার জন্য় নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্ত সব মিলিয়ে ৩৬জন পড়ুয়া এই নির্দেশ অমান্য করেছিলেন বলে খবর। তার মধ্যে ২৮জন পড়ুয়া তৃতীয় বর্ষের ও আটজন পড়ুয়া প্রথম বর্ষের। তাদেরকে শাস্তি হিসাবে এবার হস্টেল থেকে এক সপ্তাহের জন্য বের না হওয়ার নির্দেশ জারি করা হয়েছে। হস্টেল থেকে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা ।

হস্টেলের এক স্টাফ জানিয়েছেন, PGIMER -এর ডিরেক্টরের অফিস থেকে এই নির্দেশ জারি করা হয়েছিল। সেখানে বলা হয়েছিল, ৩০ এপ্রিল সকাল সাড়ে ১০টায় সকলকে একটি নির্দিষ্ট জায়গায় হাজির হয়ে মন কী বাত অনুষ্ঠান শোনার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু নার্সিং পড়ুয়াদের মধ্য়ে কয়েকজন এই নির্দেশ মানেননি বলে অভিযোগ। এবার তাদের বিরুদ্ধেই নেমে এল শাস্তির খাঁড়া।

পরে ওয়ার্ডেনের তরফে জানানো হয়েছিল, প্রথম ও তৃতীয় বর্ষের নার্সিং পড়ুয়ারা যাতে বাধ্য়তামূলকভাবে মন কী বাতের অনুষ্ঠানে অংশ নেন সেটা বলা হয়েছিল। কিন্তু সেটা তারা মানেননি বলে অভিযোগ।

তিনি জানিয়েছিলেন, রাতে ও সকালে তিনি বার বার পড়ুয়াদের জানিয়েছিলেন, এই প্রোগ্রামে যেতেই হবে। কিন্তু তারপরেও তাদের মধ্যে কয়েকজন যাননি। PGIMER-এর ডেপুটি ডিরেক্টর কুমার গৌরব ধাওয়ান জানিয়েছেন, প্রিন্সিপালের কাছ থেকে তারা জবাব চেয়েছেন।

এদিকে প্রিন্সিপাল ডাঃ সুখপাল কৌর জানিয়েছেন, ওই পড়ুয়াদের জন্য় আমি দায়ী।

এদিকে গোটা ঘটনায় তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন যুব কংগ্রেস নেতৃত্ব। মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। চন্ডীগড় যুব কংগ্রেসের রাজ্য সভাপতি মনোজ লুবানা জানিয়েছেন, প্রধানমন্ত্রী প্রোগ্রামকে এভাবে সকলকে শুনতে হবে একথা বলে মোদী সরকার আসলে ক্ষমতার অপব্যবহার করছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

জাহিরের সোহাগে মিশে সোনাক্ষীর আদর, একে অপরকে কাছে পেয়ে প্রেমে ডুব নব-দম্পতির নেন ১৪ কোটির খোরপোশ ও একটি বাংলো, মোট কত সম্পত্তির মালিক করিনার বোন করিশ্মা? বসিরহাটের সাংসদ হাজি নুরুলের বিরুদ্ধে মামলা, কলকাতা হাইকোর্টে বিজেপির রেখা ভিক্টোরিয়া মেট্রো স্টেশন আসছে এবার! তৈরি হচ্ছে ‘ডি’ ওয়াল, মাটির কত নীচে নামবেন? মমতার ধমকের পরেই ঝকঝক করছে ফুটপাত, কতদিন থাকবে এমন? পুলিশের পাশে দাঁড়াল ইউনিয়ন আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য ভালো থাকবে কি? জানুন ২৬ জুনের রাশিফল বিগ বস-এ রণবীর,এরই মাঝে মুক্তি পেল 'অ্যক্সিডেন্ট অর কনস্পিরেসি গোধরা'র ট্রেলার এবারের টি২০ বিশ্বকাপে ভারতকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন রোহিত, দেখে নিন কীভাবে? প্রাথমিক টেট পরীক্ষা মামলায় ভুল প্রশ্নের সংখ্যা কত?‌ পৃথক কমিটির ভাবনায় হাইকোর্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়, একঝলকে ওয়ার্নারের কেরিয়ারর সেরা প্রাপ্তি...

T20 WC 2024

ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের পন্তের খারাপ দিন! শুরুতে মুখ খেলেন রোহিতের থেকে, শেষটায় হার্দিকের অগ্নিরোষ গুলবদিনকে লাল কার্ড দিতে বললেন অশ্বিন, শাহরুখের সিনেমার উল্লেখ করে মজা আফগানের ৩ উইকেট হারানোর পরেই সেমির আশা ছেড়ে দিয়েছিল বাংলাদেশ- জানালেন বাংলাদেশ অধিনায়ক দশম দল হিসেবে বিশ্বকাপের সেমিতে গেল আফগানিস্তান, জানেন ভারত কবে প্রথম উঠেছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.