বাংলা নিউজ > ঘরে বাইরে > গান্ধী নেহরু পরিবার নিয়ে কুত্সা, গ্রেফতার বলিউড অভিনেত্রী

গান্ধী নেহরু পরিবার নিয়ে কুত্সা, গ্রেফতার বলিউড অভিনেত্রী

পায়েল রোহতগি

নেহরু-গান্ধী পরিবার সম্পর্কে নিজের ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট করার কারণে পায়েলের বিরুদ্ধে গত ২ অক্টোবর অভিযোগ নথিভুক্ত করেন যুব কংগ্রেস নেতা চর্মেশ শর্মা।

নেহরু-গান্ধী পরিবার সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় কুত্সা রটানোর অভিযোগে গ্রেফতার হলেন বলিউড অভিনেত্রী পায়েল রোহতগি। রাজস্থানের বুন্দির এক কংগ্রেস নেতার অভিযোগের ভিত্তিতে তাঁকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার বুন্দির পুলিশ সুপার মমতা গুপ্তা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পায়েলকে গ্রেফতার করে আনতে এ দিন সকালে আহমেদাবাদ পৌঁছেছে বুন্দি পুলিশের একটি দল। রাতেই তাঁদের বুন্দি ফেরার কথা রয়েছে।

সুপার জানিয়েছেন, ‘পায়েল রোহতগির বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের ৫০৪, ৫০৫, ৬৬ডি ও ৬৭ ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।’

নেহরু-গান্ধী পরিবার সম্পর্কে চলতি বছরের ৬ ও ২১ সেপ্টেম্বর নিজের ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে আপত্তিকর ও কুরুচিপূর্ণ পোস্ট করার কারণে পায়েলের বিরুদ্ধে গত ২ অক্টোবর বুন্দি সদর থানায় অভিযোগ নথিভুক্ত করেন রাজস্থানের যুব কংগ্রেস সাধারণ সম্পাদক চর্মেশ শর্মা।

১৩ ডিসেম্বর বুন্দি আদালতে আগাম জামিনের আবেদন জানান পায়েল রোহতগি। কিন্তু সেই আবেদনের শুনানি ১৬ ডিসেম্বর পর্যন্ত পিছিয়ে যাওয়ায় বিপাকে পড়েন অভিনেত্রী। আগামিকাল ১৬ ডিসেম্বর ওই আবেদনের শুনানি হওয়ার কথা রয়েছে।

পুলিশ হেফাজতে নেওয়ার পরে নিজের টুইটার অ্যাকাউন্টে অসন্তোষ প্রকাশ করে পায়েল লেখেন, ‘গুগল-এর থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তৈরি মোতিলাল নেহরুর উপরে ভিডিয়ো তুলতে গিয়ে রাজস্থান পুলিশের দ্বারা গ্রেফতার হয়েছি। আবেগ বহিঃপ্রকাশের স্বাধীনতা পরিহাস মাত্র।’

সোশ্যাল মিডিয়ায় ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে করা পোস্ট ও ভিডিয়োতে পায়েল দাবি করেছেন যে, স্বাধীনতা সংগ্রামী তথা দেশের প্রথম প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর বাবা মোতিলাল নেহরুর ৫ জন স্ত্রী ছিলেন এবং জওহরলাল তাঁর সত্ ছেলে ছিলেন। শুধু তাই নয়, প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী তাঁর মা কমলা নেহরু এবং এক মুসলিম ব্যক্তির সন্তান বলেও দাবি করেন পায়েল।

একই সঙ্গে, ভারত-পাকিস্তান যুদ্ধের পরে তাশখন্দ সফরে গেলে দেশের আর এক প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীকে বিষ প্রয়োগ করে ইন্দিরা গান্ধী খুন করেন বলেও নিজস্ব পোস্টে দাবি করেছেন বলিউড অভিনেত্রী।

প্রাক্তন বিগ বস টিভি শোয়ে অংশগ্রহণকারী পায়েল রোহতগি বেশ কয়েকটি হিন্দি ছবিতে অভিনয় করেছেন, যার মধ্যে জনপ্রিয় হয় ‘কর্পোরেট’, ’৩৬ চায়না টাউন’ ও ‘ঢোল’ ছবিগুলি।

বন্ধ করুন