বাংলা নিউজ > ঘরে বাইরে > Agnipath: চারবছরের সেনার চাকরিতে কেউ মেয়ে দেবে? পণ দেবে? মোক্ষম প্রশ্ন যুবকের
অগ্নিপথ স্কিমের প্রতিবাদে যুব কংগ্রেসের বিক্ষোভ ঠেকাতে দিল্লিতে সক্রিয় পুলিশ(Photo by Arvind Yadav/ Hindustan Times) (Hindustan Times)

Agnipath: চারবছরের সেনার চাকরিতে কেউ মেয়ে দেবে? পণ দেবে? মোক্ষম প্রশ্ন যুবকের

  • গোটা দেশ জুড়ে ক্রমেই ছড়িয়েছে হিংসা। একের পর এক ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীর। অগ্নিপথের প্রতিবাদে এই বিক্ষোভ। কিন্তু কেন এত ক্ষোভ। তারই মন খুলে জবাব দিলেন অগ্নিপথ বিরোধীরা।

অগ্নিপথ স্কিমের প্রতিবাদে গোটা দেশজুড়ে হিংসা ছড়িয়ে পড়েছে। কিন্তু কেন এই বিক্ষোভ? কেন এভাবে ট্রেন জ্বালিয়ে দিচ্ছেন বিক্ষোভকারীরা? এবার সেই প্রশ্নেরই সরাসরি উত্তর দিলেন বিক্ষোভকারীরা।

সাংবাদিক প্রশ্ন করেছিলেন, আমার, আপনার গাড়িতে আগুন জ্বালালে কী হত? কেন এভাবে গাড়ি জ্বালিয়ে দিলেন? গাড়ি জ্বালানো কি ঠিক? সেই প্রশ্নের উত্তরে এক আন্দোলনকারীর দাবি, সরকার এমন কাজ করলে গাড়ি জ্বালাবে না! এটা কী হয়?

বিক্ষোভকারীদের দাবি, চার বছরের জন্য কি কোনও চাকরি হয়? আর্মির জন্য আমিও প্রস্তুতি নিচ্ছিলাম। কিন্তু আর যাব না। চার বছরের জন্য আর্মিতে গিয়ে কী করব? কোন বাবা তার মেয়েকে আমার সঙ্গে বিয়ে দেবে? চার বছরের জন্য চাকরি করলে কেউ পণ দেবে?

কিন্তু পণ নেওয়া তো ঠিক নয়? সেই প্রশ্নের উত্তরে ওই যুবকের দাবি কেন পণ নেওয়া ঠিক নয়! আপনি কী নেননি? প্রশ্ন যুবকের।

 

এনিয়ে টুইট করে বলা হয়েছে, অ্যারেঞ্জ ম্যারেজের মার্কেটে সরকারি চাকরি পণ আদায়ের ক্ষেত্রে ভালো পথ।

এক টুইটার ব্যবহারকারী উত্তরে লিখেছেন, দেখাশোনা করে বিয়ে বন্ধ হয়ে গেলে পণের দাবিও বন্ধ হয়ে যাবে। অপর একজন লিখেছেন, কেন শুধু ওই যুবককে দোষ দিচ্ছেন? শ্বশুরও চান তার জামাইয়ের যেন একটা ঝুঁকিবিহীন চাকরি হয়।

 

 

 

বন্ধ করুন