বাংলা নিউজ > ঘরে বাইরে > Gang-rape: 'ওরা খারাপ, ভারত ভালো,' দুমকায় গণধর্ষণের পরেও বলছেন বিদেশিনী পর্যটক, কী আছে ওই এফআইআরে?

Gang-rape: 'ওরা খারাপ, ভারত ভালো,' দুমকায় গণধর্ষণের পরেও বলছেন বিদেশিনী পর্যটক, কী আছে ওই এফআইআরে?

গণধর্ষণের ঘটনায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়।  (AP)

দুমকা গণধর্ষণ: স্প্যানিশ ট্রাভেল ভ্লগারের অভিযোগ, তাঁকে ছোরা দিয়ে ভয় দেখানো হয়, লাথি মারা হয়, ঘুষি মেরে ধর্ষণ করা হয়।

ঝাড়খণ্ডের দুমকায় এক স্প্যানিশ ট্রাভেল ভ্লগারকে গণধর্ষণের অভিযোগ ওঠার কয়েকদিন পর ১ মার্চের ঘটনার ভয়াবহ তথ্য সামনে এসেছে। পুলিশের এফআইআরকে উদ্ধৃত করে ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আড়াই ঘণ্টা ধরে চলা এই ঘটনার সময় স্প্যানিশ ট্রাভেল ভ্লগারকে ছুরি দিয়ে হুমকি দেওয়া, লাথি, ঘুষি ও পরে ধর্ষণ করা হয়।

পুলিশ জানিয়েছে,  রাজধানী রাঁচি থেকে প্রায় ৩০০ কিলোমিটার দূরে হাঁসডিহা থানা এলাকার কুরুমাহাটে ২৮ বছর বয়সী ওই তরুণী তার স্বামীর সঙ্গে একটি তাঁবুতে রাত কাটানোর সময় গণধর্ষণের শিকার হন।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ২ মার্চ রাত ২টো ৫ মিনিটে কমিউনিটি হেলথ সেন্টারে ওই মহিলার বয়ান রেকর্ড করা হয় এবং ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ডি (গণধর্ষণ) এবং ৩৯৫ (ডাকাতি) ধারায় এফআইআর দায়ের করা হয়।

দুমকা গণধর্ষণ: এফআইআরে কী বলা হয়েছে?

  • এফআইআরে বলা হয়েছে, প্রথমে তিন ব্যক্তি নির্যাতিতার স্বামীর সঙ্গে বচসা শুরু করার পর তাকে মারধর করে এবং তার হাত বেঁধে দেয়।
  • মহিলার অভিযোগ, বাকি চারজন 'আমাকে ছুরি দেখানোর পর' জোর করে তুলে নিয়ে যায়। তিনি আরও জানান, তাঁকে মাটিতে ফেলে দেওয়া হয়েছিল, লাথি মারা হয়, ঘুষি মারা হয় এবং সাতজন পুরুষই তাকে বারবার ধর্ষণ করেছে বলে তাঁর অভিযোগ।
  • তারা সবাই কিছুটা মাতাল ছিল বলে মনে হয়েছিল। সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত ১০টা পর্যন্ত এই ঘটনা ঘটে। জানিয়েছেন তিনি।

কেন তারা কুমরাহাট গ্রামে ছিল?

 তিনি জানিয়েছেন, যাত্রা চলাকালীন, আমরা কুমরাহাট গ্রাম দুমকায় পৌঁছেছিলাম... যেহেতু বেশ দেরি হয়ে গেছে, তাই আমরা রাতের বেলা আমাদের অস্থায়ী তাঁবু খাটানোর করার সিদ্ধান্ত নিলাম নিকটবর্তী একটি জঙ্গলে ঘেরা পাহাড়ি রাস্তার পাশে রাত্রিযাপনের জন্য... সন্ধ্যা সাতটার দিকে আমরা যখন আমাদের তাঁবুর ভিতরে ছিলাম, তখন আমরা কিছু সন্দেহজনক কণ্ঠস্বর শুনতে পাই। তাঁবু থেকে বের হতেই দেখি দু'জন ফোনে কথা বলছে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুটি মোটরসাইকেলে কয়েকজন আসে। তাঁবুতে দাঁড়িয়ে বিড়বিড় করে বলল, 'হ্যালো বন্ধুরা'। আমরা মাথায় টর্চ জ্বালিয়ে তাঁবু থেকে বের হয়ে দেখি পাঁচজন লোক আমাদের দিকে ছুটে আসছে এবং আরও দু'জন আমাদের তাঁবুর দিকে এগিয়ে আসছে। তারা স্থানীয় ভাষায় কথা বলছিল এবং এর মধ্যে কয়েকটি ইংরেজি শব্দও ব্যবহার করছিল।

মহিলার অভিযোগ, একটি সুইস ছুরি, একটি হাতঘড়ি, হীরে খচিত একটি প্ল্যাটিনামের আংটি, একটি রুপোর আংটি, কালো ইয়ারপড, একটি কালো পার্স, একটি ক্রেডিট কার্ড, প্রায় ১১ হাজার টাকা, ৩০০ মার্কিন ডলার, একটি স্টিলের চামচ এবং একটি কাঁটাচামচ ছিনিয়ে নেয় অভিযুক্ত।

'ভারতের মানুষ আমার সঙ্গে খুব ভালো ব্যবহার করেছে' 

বিশ্ব ভ্রমণ অব্যাহত রাখার কথা জানিয়ে মোটরসাইকেলে বিহার হয়ে নেপালের উদ্দেশে রওনা দেন এই দম্পতি। নেপালে যাওয়ার আগে ওই নারী জানান, ভারতের জনগণের বিরুদ্ধে তার কোনো অভিযোগ নেই, কারণ তিনি নিরাপদে দেশের প্রায় ২০ হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন।

এই ঘটনায় জড়িত সন্দেহে মঙ্গলবার আরও পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ৷ এভাবে সব মিলিয়ে আটজন অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে৷

তিনি বলেন, 'ভারতের মানুষ ভালো। আমি জনগণকে দোষ দিচ্ছি না, দোষ দিচ্ছি অপরাধীদের। ভারতের মানুষ আমার সঙ্গে খুব ভালো ব্যবহার করেছেন এবং আমার প্রতি সদয় ছিলেন।

আমরা রাতে থাকার জন্য জায়গাটি বেছে নিয়েছিলাম কারণ এটি শান্ত এবং সুন্দর ছিল। আমরা ভেবেছিলাম ওখানে একা থাকলে ঠিক হয়ে যাবে। জানিয়েছেন ওই স্প্যানিশ পর্যটক। 

মহিলা জানিয়েছেন,  তিনি ছয় বছরেরও বেশি সময় ধরে ভ্রমণ করছেন।

আমরা গত ছয় মাস ধরে ভারতে রয়েছি এবং প্রায় ২০,০০০ কিলোমিটার ভ্রমণ করেছি। আমাদের কোথাও কোনো সমস্যা হয়নি। এবারই প্রথম এমন ঘটনা ঘটল।

তিনি বলেন, 'ভারতের সঙ্গে আমার ভালো স্মৃতি রয়েছে।

মহিলা জানিয়েছেন. তিনি তার স্বামীর সাথে তার সফর চালিয়ে যাবেন।

(এজেন্সি থেকে ইনপুট সহ)

ঘরে বাইরে খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.