বাংলা নিউজ > ঘরে বাইরে > ভোটের পরে কংগ্রেসকে নয়, বিজেপিকে সমর্থন অমরিন্দরের
পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ছবি: এএনআই) (ANI)
পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং (ছবি: এএনআই) (ANI)

ভোটের পরে কংগ্রেসকে নয়, বিজেপিকে সমর্থন অমরিন্দরের

তিনি জানান, ‘‌এই বিষয়টি অবশ্য স্থির হয়নি। পরবর্তীকালে এই বিষয়টি স্থির হবে।’‌

কয়েক মাস আগেই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে কংগ্রেস ছেড়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। নতুন দল গড়েছেন তিনি। ভোটের পর ফলাফল যাই হোক না কেন কংগ্রেসকে সমর্থন করবেন না বলে স্পষ্ট জানিয়ে দিলেন অমরিন্দর। সেক্ষেত্রে বিজেপি ও শিরোমণি অকালি দলের সঙ্গে জোটে থাকার বার্তা দিয়েছেন তিনি।

কংগ্রেস ছেড়ে নিজের নতুন দল গড়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। নতুন দলের নাম দিয়েছেন পঞ্জাব লোক কংগ্রেস। নতুন দল গড়েই ভোটের ময়দানে নেমে পড়েছেন তিনি। সম্প্রতি একটি বৈদ্যুতিন মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ক্যাপ্টেন অমরিন্দর সিং জানান, ‘‌বিজেপি, শিরোমনি অকালি দলের সঙ্গে আমার দল ন্যূনতম অভিন্ন কর্মসূচি তৈরি করে কাজ করবে। পঞ্জাবে মানুষের ভবিষ্যত সুন্দর ও সুরক্ষিত করে তুলতে তাঁর দল কাজ করে যাবে।’‌ তিনিই কী পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রীর মুখ হবেন?‌ সেই প্রসঙ্গে তিনি জানান, ‘‌এই বিষয়টি অবশ্য স্থির হয়নি। পরবর্তীকালে এই বিষয়টি স্থির হবে।’‌

পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, ‘‌আশা করছি কিছুদিনের মধ্যেই কোভিড বিধি কিছুটা হলেও শিথিল হয়ে যাবে। করোনা বিধি শিথিল হয়ে গেলেই আমি পঞ্জাবের ১১৭টি কেন্দ্রে ভোট প্রচারে যাব ও গত পাঁচ বছরের কাজের খতিয়ান মানুষের কাছে তুলে ধরব।’‌ এই প্রসঙ্গে এখনকার পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চান্নির বিরুদ্ধেও তোপ দেগেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই প্রসঙ্গে তিনি জানান, চান্নি যে অবৈধ বালি খননের সঙ্গে যুক্ত নন বলে দাবি করেছেন তা সম্পূর্ণ মিথ্যা কথা। চান্নির বিরুদ্ধে জড়িত থাকার একাধিক অভিযোগ রয়েছে।

বন্ধ করুন