বাংলা নিউজ > ঘরে বাইরে > Kejriwal-Khalistan Link Allegation: জঙ্গি মুক্তির বদলে খলিস্তানিদের থেকে ১৩৩ কোটি নিয়েছিলেন কেজরি, বিস্ফোরক পান্নুন

Kejriwal-Khalistan Link Allegation: জঙ্গি মুক্তির বদলে খলিস্তানিদের থেকে ১৩৩ কোটি নিয়েছিলেন কেজরি, বিস্ফোরক পান্নুন

অরবিন্দ কেজরিওয়াল এবং গুরপতবন্ত সিং পান্নুন

'শিখস ফর জাস্টিস' প্রধান গুরপতবন্ত সিং পান্নুন দাবি করেন, ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত খলিস্তানি সংগঠনগুলির থেকে মোট ১৬ মিলিয়ন ডলার অর্থসাহায্য পেয়েছে আম আদমি পার্টি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৩৩.৫৪ কোটি টাকা।

আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করল মার্কিন নিবাসী খলিস্তানি নেতা গুরপতবন্ত সিং পান্নুন। সম্প্রতি আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন কেজরিওয়াল। এই আবহে কেজরির বিরুদ্ধে এবার খলিস্তানিদের থেকে টাকা তোলার অভিযোগ করল পান্নুন। নিষিদ্ধ 'শিখস ফর জাস্টিস' সংগঠনের প্রধান দাবি করেন, ২০১৪ থেকে ২০২২ সাল পর্যন্ত খলিস্তানি সংগঠনগুলির থেকে মোট ১৬ মিলিয়ন ডলার অর্থসাহায্য পেয়েছে আম আদমি পার্টি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৩৩.৫৪ কোটি টাকা। (আরও পড়ুন: চিনা বিনিয়োগের বিরোধ, পাক নৌসেনার বিমান ঘাঁটিতে হামলা বালোচ লিবারেশন আর্মির)

আরও পড়ুন: বাংলার সরকারি কর্মীদের জন্য জারি নয়া বিজ্ঞপ্তি, প্রকাশ্যে নির্দিষ্ট নিয়মবিধি

পান্নুন অভিযোগ করেন, খলিস্তানি জঙ্গি দেবিন্দর পাল সিং ভুল্লরকে মুক্তি দেওয়ার বদলে খলিস্তানি সংগঠনগুলির থেকে এই বিপুল পরিমাণ অর্থসাহায্য নিয়েছিলেন কেজরিওয়াল। উল্লেখ্য, এই ভুল্লর ১৯৯৩ সালের দিল্লি বিস্ফোরণের সঙ্গে যুক্ত ছিল। সেই মামলায় দোষী সাব্যস্ত হয়ে জেলযাত্রা হয় তার। সেই হামলায় ৭ জনের মৃত্যু হয়েছিল এবং ৩১ জন জখম হয়েছিল। সেই মামলায় প্রাথমিক ভাবে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল ভুল্লরকে। পরবর্তীতে সুপ্রিম কোর্ট তার সাজা কমিয়ে আজীবন কারাবাস করে দেয়।

আরও পড়ুন: জুড়বে খগড়পুর-শিলিগুড়ি,লাগবে ৭ ঘণ্টা কম সময়, ১০২৪৭ কোটির সড়কের আপডেট দিল NHAI

পান্নুন এক ভিডিয়ো বার্তায় অভিযোগ করেন, ২০১৪ সালে নিউইয়র্কের রিচমন্ডের এক গুরুদ্বারে খলিস্তানি শিখদের সঙ্গে বৈঠক করেছিলেন অরবিন্দ কেজরিওয়াল। উল্লেখ্য, গত জানুয়ারি মাসেও পান্নুন এই একই ধরনের অভিযোগ করেছিলেন। সেই সময় 'শিখস ফর জাস্টিস' নেতা দাবি করেছিলেন, কেজরিওয়াল এবং পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত সিং মান নাকি কানাডা এবং মার্কিন খলিস্তানিদের থেকে ৬ মিলিয়ন ডলার চাঁদা তুলেছিলেন। এদিকে সেই সময় পান্নুন মান এবং কেজরিকে হুঁশিয়ারি দিয়েছিল। বলেছিল, ফেব্রুয়ারির মধ্যে সব খলিস্তানি নেতাদের জেল থেকে রেহাই না দিলে 'ফল ভালো হবে না'। এদিকে সম্প্রতি পঞ্জাব পুলিশের বিশেষ অপারেশন সেল জগদীশ সিং, মনজীত সিং এবং দবিন্দর সিং নামক তিন খলিস্তানি জঙ্গিকে গ্রেফতার করেছিল। সেই তিনজনকে মুক্তি দেওয়ার দাবিতে সরব হয়েছে পান্নুন। এই তিন জঙ্গিই রাজপুরার বাসিন্দা।

আরও পড়ুন: ডানকুনিতে কারখানা চালু বিখ্যাত ফরাসি সংস্থার, লক্ষ্য ভারতে ৩২০০ কোটির 'হাব' তৈরি

এদিকে ইতিমধ্যেই আবগারি দুর্নীতি মামলায় গ্রেফতার হয়ে তিহার জেলে সময় কাটছে অরবিন্দ কেজরিওয়ালের। এই গ্রেফতারি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিযোগ করেছে আম আদমি পার্টি। ভোটের মুখে কেজরির গ্রেফতারির বিষয় নিয়ে 'উদ্বেগ' প্রকাশ করেছে জার্মানি। এর জবাবে ভারত বিষয়টিকে নিজেদের 'অভ্যন্তরীণ মামলা' বলে আখ্যা দিয়েছে এবং তৃতীয় পক্ষকে 'নাক না গলানোর' বার্তা দিয়েছে। এই সবের মাঝেই কেজরির বিরুদ্ধে ফের একবার খলিস্তানি যোগের অভিযোগ উঠল।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ক্লাস টুয়েলভে ৯৮% পান শ্রীলেখা-কন্যা, দাদাগিরিতে পারেননি এই প্রশ্নের উত্তর দিতে লোকো পাইলটদের মানুষ মনে করেন না রেলের আধিকারিকরা, দাবি মালগাড়ির চালকের পরিবারের 'ভাবছিলাম অ্যানসার কি পাব, পরীক্ষা বাতিলের নোটিশ এল', হতাশ বাংলার NET প্রার্থীরা উঠল মোট ৬৪৬ রান! অনন্য নজিরের তালিকায় লরা উলভার্ট-হরমনপ্রীতরা বালিগঞ্জে নিহতকে শ্রদ্ধা জানাতে গিয়ে TMC কর্মীদের ‘গো ব্যাক’ শুনে ফিরলেন বাবুল 'আমার তো এখন...' ভক্তের ‘বিয়ে কবে করছ’ প্রশ্নের উত্তরে কী বললেন সৌমিতৃষা? ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড চিনকে হারিয়ে শ্রেষ্ঠত্বের মুকুট আদানি পোর্টসের মাথায়! ইতিহাস ভারতীয় সংস্থার বন্ধ হল দার্জিলিং-কালিম্পং সড়ক, পর্যটকরা সাবধান! ফুঁসছে তিস্তা, প্রবল বৃষ্টি রিঙ্কু সিংয়ের পরে এক ওভারে ৫ ছক্কা আরও এক KKR তারকার, ‘৬ বলে’ উঠল ৩৪ রান

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.