বাংলা নিউজ > ঘরে বাইরে > আল কায়দার শীর্ষ নেতাদের নজরে অসম, মুসলিম মৌলবাদীদের নিয়ে বিস্ফোরক Assam CM
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। (PTI Photo)  (PTI)

আল কায়দার শীর্ষ নেতাদের নজরে অসম, মুসলিম মৌলবাদীদের নিয়ে বিস্ফোরক Assam CM

  • অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন,  এটা প্রমাণ হয়ে গিয়েছে যে অসম এখন মুসলিম মৌলবাদীদের কাছে একেবারে হট বেড হয়ে গিয়েছে। ৬জন এবিটির মধ্যে মাত্র ১জনকে আমরা ধরতে পেরেছে। বাকি পাঁচজনের খোঁজ নেই। পরিস্থিতির গভীরতাটা বুঝতে পারছেন। হয়তো আরও ১০০জন আছে যাদের সম্পর্কে আমরা জানিই না।

উৎপল পরাশর

মুসলিম মৌলবাদীদের প্রসঙ্গে এবার বিস্ফোরক মন্তব্য অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার। তিনি সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, গত চার মাসে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচটি মডিউলের সন্ধান পেয়েছি আমরা। আল কায়দার সঙ্গে যোগাযোগ রয়েছে এই সংগঠনের। বাংলাদেশে নিষিদ্ধ এটি।

ধৃতদের কাছ থেকে পাওয়া তথ্য অনুসারে পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, মধ্যপ্রদেশ, কর্ণাটকে এই ধরনের সন্ত্রাসবাদীদের রোধ করা সম্ভব হবে। ন্যাশানাল সিকিউরিটি এজেন্সির সঙ্গে সমণ্বয় রেখেই যাবতীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

অসমের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গোয়েন্দা মারফৎ জানা গিয়েছে, ২০১৬-১৭ সালে এবিটির অন্তত ৬জন সদস্য বাংলাদেশ থেকে এসেছিল ভারতে। এরপর তারা সন্ত্রাসবাদী মডিউল ও স্লিপার সেল তৈরির জন্য অসমের স্থানীয় যুবকদেরও জেহাদি আদর্শ দিতে চেয়েছিল।

তিনি বলেন, এটা প্রমাণ হয়ে গিয়েছে যে অসম এখন মুসলিম মৌলবাদীদের কাছে একেবারে হট বেড হয়ে গিয়েছে। ৬জন এবিটির মধ্যে মাত্র ১জনকে আমরা ধরতে পেরেছে। বাকি পাঁচজনের খোঁজ নেই। পরিস্থিতির গভীরতাটা বুঝতে পারছেন। হয়তো আরও ১০০জন আছে যাদের সম্পর্কে আমরা জানিই না।

তিনি বলেন, আল কায়দার চিফ জাওয়ারি কিছুদিন আগেই কাবুলে নিকেশ হয়েছে। এই লোকটাই অসমে জেহাদের ডাক দিয়েছিল। তার মানে এটা বোঝা যাচ্ছে আল কায়দার শীর্ষ নেতাদের রাডারে অসম আগে থেকেই রয়েছে।

বন্ধ করুন