বাংলা নিউজ > ঘরে বাইরে > 1000 Bridge in Assam: ১০০০ ব্রিজ তৈরি হবে অসমে, নয়া মিশনে হিমন্ত বিশ্বশর্মা

1000 Bridge in Assam: ১০০০ ব্রিজ তৈরি হবে অসমে, নয়া মিশনে হিমন্ত বিশ্বশর্মা

হিমন্ত বিশ্বশর্মা। এএনআই

ডবল ইঞ্জিন সরকার অসমে। এবার ১০০০ ব্রিজ তৈরির মিশনে নামল অসম সরকার।

ঢেলে সাজানো হচ্ছে অসমকে। পরিকাঠামো ক্ষেত্রে যাবতীয় উন্নতির উদ্যোগ। ডবল ইঞ্জিন সরকারের প্রতিশ্রুতি দিয়ে অসমে ক্ষমতায় এসেছিল বিজেপি। তারপর থেকেই একের পর এক ক্ষেত্রে অসমে পরিকাঠামো উন্নয়নের উদ্যোগ নেওয়া হচ্ছে। এবার ১০০০ ব্রিজ তৈরির টার্গেটের কথা ঘোষণা করলেন অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

২৪ ডিসেম্বর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা মরিগাঁও জেলাতে জাগিররোডের উপর রেলওয়ে ওভার ব্রিজের উদ্বোধন করেছিলেন। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এই ব্রিজের উদ্বোধন করেছিলেন। প্রায় ৮৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই রেলওয়ে ওভার ব্রিজ। এই ব্রিজের জন্য় যাতায়াতের সময় প্রায় ৩৫-৪৫ মিনিট পর্যন্ত কমে যাবে।

অসমের মুখ্য়মন্ত্রী এক্স হ্যান্ডেলে লিখেছেন, অসমে আমাদের মিশন রয়েছে ১০০০ ব্রিজ তৈরি করা। আর তারই অঙ্গ হিসাবে রেলওয়ে ওভার ব্রিজ তৈরি হল। ৮৫ কোটি টাকা ব্যয়ে জাগিররোডের উপর এই ব্রিজ তৈরি হয়েছে। এই ব্রিজের মাধ্যমে যাতায়াতের সময় প্রায় ৩৫-৪৫ মিনিট কমে যাবে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা রবিবার জাগিররোড এলাকায় গিয়েছিলেন। সেখান থেকে তিনি তিনি অন্তত পাঁচটি প্রকল্পের সূচনা করেন। সেই প্রকল্পগুলির ব্যয় ধরা হয়েছে ১১৪.১৭ কোটি টাকা। এর মধ্য়ে রেলওয়ে ব্রিজ ছাড়াও তিনি পূর্ত দফতরের একটি ইনসপেকশন বাংলোর উদ্বোধন করেন। সেটার ব্যয় ধরা হয়েছে ৯.৫০ কোটি টাকা। ৭৫০ আসন বিশিষ্ট একটি অডিটোরিয়ামের উদ্বোধন করেন তিনি। এটার প্রকল্প ব্যয় ধরা হয়েছে ৭.২০ কোটি টাকা।

জাগিররোড ডেভেলপমেন্ট অথরিটির একটি মাল্টি অথরিটি বিল্ডিংয়েরও উদ্বোধন করেন তিনি। ১.৯৫ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়েছে এই বিল্ডিং। সেই সঙ্গেই তরঙ্গ বিলের চারদিকে সাইকেলে চেপে যাওয়ার একটি লেনের সূচনা করেছেন তিনি। সেটা করতে খরচ হয়েছে ৯.৫৬ কোটি টাকা।

সেই সঙ্গেই রোড সেফটি মিশনের আওতায় তিনি অ্যাম্বুল্যান্স ও অন্য়ান্য যানবাহনের সূচনা করেন। মুখ্য়মন্ত্রী বলেন, একই দিনে একটি বিধানসভা কেন্দ্রে ১১৪ কোটির প্রকল্প নিঃসন্দেহে একটা রেকর্ড।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ঝড়-বৃষ্টি চলবে কলকাতায়, কবে থেকে বাংলায় তাপপ্রবাহ থামবে? কোন কোন জেলায় সতর্কতা? আর ৪% নয়, জুলাইয়ে ৫% DA বাড়তে পারে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের! কবে ঘোষণা? আর একদিন পর মিথুন সংক্রান্তি, ৪ রাশির খুলবে সাফল্যর দরজা, আসবে নতুন চাকরির সুযোগ কুয়েতের অগ্নিকাণ্ডে মৃত্যু বাংলার ১ জনের, বায়ুসেনার বিমানে শুক্রবার আনা হবে দেহ শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের ‘আমি তৃণমূল নেতাদের সঙ্গে…’ পদ্ম ছাড়ছেন সৌমিত্র খাঁ? England বনাম Oman-র ম্যাচে 8 উইকেটে জয়ী হল England UEFA EURO 2024: কবে, কোন দেশের ম্যাচ! ভারতীয় সময়ে কখন শুরু হবে কোন দলের খেলা? শাকিবের সঙ্গে বাংলাদেশে 'তুফান'-এর প্রচার শেষ, দেশে ফেরার পথে ঘোর বিপদে মিমি

T20 WC 2024

শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট সৌরভের জন্য আর্শদীপকে উপেক্ষা! ক্রিকেটের নবতম তারকার পিছনে সব সাংবাদিক দিওয়ালি হো ইয়া হোলি,অনুষ্কা লভস কোহলি, খেলার মাঝে বিরাটকে হাসিয়ে ছাড়লেন দর্শকরা তাঁর সঙ্গে ছবি তুলছেন ভেবে ঝুঁকে দাঁড়ান যুবরাজ সিং, তবে তার পরেই চরম অস্বস্তি! সৌরভ নেত্রভালকর ক্যাচ মিস করতেই কেন হাসছিলেন সূর্যকুমার যাদবের স্ত্রী? অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হারের দিনেই হতাশাজনক বিশ্বরেকর্ড নমিবিয়ার ক্যাপ্টেনের বন্ধু সূর্যকুমারের সঙ্গে অনূর্ধ্ব১৫ পর্যায়ের ক্রিকেটের দিনের স্মৃতিচারণায় সৌরভ মনে হয়েছিল রঞ্জি ট্রফি খেলছি- নিউইয়র্কের পিচে ব্যাটিং করা প্রসঙ্গে শিবম দুবে IPL-এ ছিলাম, খেলিনি, প্রস্তুত হচ্ছিলাম: WI-কে জিতিয়ে রাদারফোর্ডের গলায় KKR-র কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.