বাংলা নিউজ > ঘরে বাইরে > বিমানের মধ্যে এয়ার হোস্টেসকে লিঙ্গ প্রদর্শন, শ্লীলতাহানী, গ্রেফতার বাংলাদেশী

বিমানের মধ্যে এয়ার হোস্টেসকে লিঙ্গ প্রদর্শন, শ্লীলতাহানী, গ্রেফতার বাংলাদেশী

ফের বিমানের মধ্যে বিকৃত মানসিকতার পরিচয় দিলেন এক যাত্রী।  (ANI )

অভিযুক্তের নাম মহম্মদ দুলাল ম্যাস্কাট থেকে মুম্বইগামী ভিস্তারার বিমান ছিলেন। বিমানটি ভোট সাডে় চারটে নাগাদ মুম্বইয়ে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর দুলালের সংযোগকারী বিমানের করে ঢাকা যাওয়ার কথা ছিল।

ফের বিমানের মধ্যে বিকৃত মানসিকতার পরিচয় দিলেন এক যাত্রী। ভিস্তারা ফ্লাইটে বিমান সেবিকাকে লিঙ্গ প্রদর্শন এবং তার সমানে হস্তমৈথুনের চেষ্টার অভিযোগে ৩০ বছর বয়সী এক বাংলাদেশীকে গ্রেফতার করেছে পুলিশ। বিমানটি অবতরণের আধ ঘণ্টা এই কাণ্ড ঘটায় যাত্রীটি। তাঁকে গ্রেফতার করেছে পুলিশ। অভিযুক্তের বিরুদ্ধে শ্লীলতাহানী ও যৌনহেনস্থার অভিযোগ আনা হয়েছে। বিষয়টি বাংলাদেশ দূতাবাসকে জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম মহম্মদ দুলাল ম্যাস্কাট থেকে মুম্বইগামী ভিস্তারার বিমান ছিলেন। বিমানটি ভোট সাডে় চারটে নাগাদ মুম্বইয়ে ছত্রপতি শিবাজি মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর দুলালের সংযোগকারী বিমানের করে ঢাকা যাওয়ার কথা ছিল।

এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, 'নির্ধারিত সময়ের আধ ঘণ্টা আগে যখন ২২ বছর বয়সী বিমানসেবিকা রাতের খাবার দেওয়া শেষ করে দুলালের রোতে এসেছিলেন, সেই সময় কার্যত ঝাঁপিয়ে বিমান সেবিকাকে জাপটে ধরেন। তাঁকে চুম্বন করারও চেষ্টা করছিলেন। কিন্তু ওই বিমানসেবিকা তাঁকে সরিয়ে দেন।'

(পড়তে পারেন। আফ্রিকার মালিতে বড়সড় জঙ্গি হামলা, সেনা-সহ নিহত ৬৪ সাধারণ নাগরিক

পুরো ঘটনায় হতবাক ওই বিমানসেবিকা পুরুষ সহকর্মীকে ডাকেন। তিনি এসে দুলালকে সরিয়ে নিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তখনও মেয়েটির হাত ধরে থাকে সে। পুলিশ জানিয়েছে, অন্যান্য বিমানসেবকরা তাঁকে আসনে ফিরে যেতে বললে তিনি আরও অভব্য হয়ে ওঠেন। সহযাত্রীরা কী হচ্ছে তা বোঝার আগেই প্যান্ট আনজিপ করে লিঙ্গ প্রদর্শন করতে থাকেন। এর তিনি হস্তমৈথুনের চেষ্টা করেন। বিমানে থাকা অন্যান্য যাত্রীরা এবং ফ্লাইট সুপারভাইজার তাঁকে থামিয়ে দেন।

ঘটনার কথা পাইলটের কাছে পৌঁছলে তিনি পিএ সিস্টেমে ঘোষণা করেন এক যাত্রী অনিয়ন্ত্রিত হয়ে উঠেছেন। এরপর কেবিন ক্রুরা তাঁকে সংযত করতে সক্ষম হলে, যাত্রীদের সহায়তায় তাঁর চারপাশের আসন খালি করে দেওয়া হয় তাদের বিকল্প আসন দেওয়া হয়। কিন্তু তিনি শান্ত না থেকে চারপাশের সবাইকে গালি দিতে থাকেন।

পরে বিমানটি অবতরণ করলে তাঁকে নিরাপত্তাকর্মীদের হাতে তুলে দেওয়া হয়। দুলালের বিরুদ্ধে পুলিশ ৩৫৪ ধারা (একজন মহিলার শালীনতাহানীর উদ্দেশ্যে তাঁর উপর হামলা), ৩৫৪ (এ) (যৌন হয়রানি), ৫০৯ (একজন মহিলার শালীনতা অবমাননার উদ্দেশ্যে শব্দ, অঙ্গভঙ্গি বা কাজ)-এর অধীনে মামলা করা হয়েছে। ভারতীয় দণ্ডবিধি এবং বিমান বিধি, ১৯৩৭-এর প্রাসঙ্গিক ধারাও দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

 

বন্ধ করুন