বাংলা নিউজ > ঘরে বাইরে > গভীর রাতে হ্যাকার হানার কবলে ওবামা, বাইডেনের সঙ্গে বেজোস-গেটস-মাস্ক
সাইবার দস্যুদের খপ্পরে পড়লেন বাইডেন-ওবামা সহ প্রযুক্তি, রাজনীতি ও শিল্প দুনিয়ার বিশিষ্টরা।
সাইবার দস্যুদের খপ্পরে পড়লেন বাইডেন-ওবামা সহ প্রযুক্তি, রাজনীতি ও শিল্প দুনিয়ার বিশিষ্টরা।

গভীর রাতে হ্যাকার হানার কবলে ওবামা, বাইডেনের সঙ্গে বেজোস-গেটস-মাস্ক

  • তালিকায় রয়েছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা ও প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন ছাড়াও বিশ্বের সেরা ১০ ধনকুবেরের মধ্যে তিন জন।

বুধবার বিটকয়েন বিনিয়োগের ভুয়ো টোপের নামে হ্যাকার হামলার শিকার হলেন বারাক ওবামা, জো বাইডেন, বিল গেটস-সহ বিশ্বের তাবড় ব্যক্তিত্ব।

ভারতীয় সময় গভীর রাতে সাইবার দস্যুদের খপ্পরে পড়ল প্রযুক্তি, রাজনীতি ও শিল্প দুনিয়ার বিশিষ্টদের টুইটার অ্যাকাউন্ট। তালিকায় রয়েছেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা ও প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন ছাড়াও বিশ্বের সেরা ১০ ধনকুবেরের মধ্যে তিন মহারথী- অ্যামাজন সিইও জেফ বেজোস, মাইরোসফ্ট-এর সহ-প্রতিষ্ঠাতা বিল গেটস এবং টেসলা-র সিইও এলন মাস্ক। 

এঁদের সকলের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে ভুয়ো টুইটে প্রস্তাব দেওয়া হয়েছে, এক নির্দিষ্ট বিটকয়েন অ্যাড্রেসে পাঠানো প্রতি ১,০০০ ডলারের বিনিময়ে ২,০০০ ডলার দেওয়া হবে। 

ঘটনার জেরে টুইটার-এর তরফে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে, একাধিক টুইটার অ্যাকাউন্টে ‘নিরাপত্তাজনিত ঘটনা’র বিষয়ে সংস্থা অবহিত। বিষয়টি অনুসন্ধান করে তার সমাধান বের করার চেষ্টা করা হচ্ছে বলেও জানায় টুইটার। 

আপাতদৃষ্টিতে ভুয়ো টুইটগুলি অবশ্য দ্রুত ডিলিট করে দেওয়া হয়, তবে তার আগে কিছু স্ক্রিনশট নিতে সক্ষম হয় অ্যাসোসিয়েটেড প্রেস।

বন্ধ করুন