বাংলা নিউজ > ঘরে বাইরে > Punjab Vote: মোদীর সঙ্গে শিখ প্রতিনিধিদের সাক্ষাৎ,'পঞ্জাব ভোটের সঙ্গে জড়িত নয়' বার্তা বিজেপির
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শিখ সম্প্রদায়ের প্রতিনিধিদলের। ছবি সৌজন্য- ANI Photo (ANI)

Punjab Vote: মোদীর সঙ্গে শিখ প্রতিনিধিদের সাক্ষাৎ,'পঞ্জাব ভোটের সঙ্গে জড়িত নয়' বার্তা বিজেপির

  • বিজেপির নেতা মনজিন্দর সিং সিরসা জানিয়েছেন, ওই সাক্ষাৎকারের সঙ্গে আসন্ন পঞ্জাব ভোটের কোনও যোগ নেই। বিজেপির তরফে মনজিন্দর সিং জানিয়েছেন যে, শিখ সম্প্রদায়ের ওই মানুষরা নরেন্দ্র মোদীর কাছে এসেছিলেন তাঁকে ধন্যবাদ জানাতে।

পঞ্জাবে ভোট পর্ব শুরু হতে আর মাত্র ২ দিন বাকি। রবিবার ২০ ফেব্রুয়ারি পঞ্জাবে শুরু হয়ে যাবে ২০২২ বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ। তার আগে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বাসভবনে দেখা করেন শিখ সম্প্রদায়ের কয়েকজন প্রতিনিধি। এদিন দিল্লিতে ৩১ সদস্যের একটি প্রতিনিধি দল দেখা করেন প্রধানমন্ত্রীর সঙ্গে। এদিকে এই ভোট পর্বের আগে এভাবে শিখ প্রতনিধিদের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ঘিরে অনেকেই প্রশ্ন তোলেন। যদিও বিজেপি জানিয়েছে, এই বিষয়ের সঙ্গে 'পঞ্জাব ভোটের কোনও যোগ নেই'।

বিজেপির নেতা মনজিন্দর সিং সিরসা জানিয়েছেন, ওই সাক্ষাৎকারের সঙ্গে আসন্ন পঞ্জাব ভোটের কোনও যোগ নেই। বিজেপির তরফে মনজিন্দর সিং জানিয়েছেন যে, শিখ সম্প্রদায়ের ওই মানুষরা নরেন্দ্র মোদীর কাছে এসেছিলেন তাঁকে ধন্যবাদ জানাতে। মোদী, সম্প্রদায়টির উন্নয়নে যে পদক্ষেপ নিয়েছেন, তার কথা জানিয়েই ওই বিশিষ্ট শিখ ব্যক্তিত্বরা শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

শুক্রবারের আলোচনা পর্বে উঠে এসেছে, জম্মু ও কাশ্মীরে শিখ সম্প্রদায়ের কোটার বিষয়টি। এছাড়াও ১৯৮৪ সালে ব্লুস্টার আন্দোলের সময় যাঁরা সেনা পরিত্যাগ করেন তাঁদের বিষয়েও আলোচনা হয় শুক্রবারের বৈঠকে। উল্লেখ্য, পঞ্জাব নির্বাচনে কেন্দ্রের সদ্য প্রত্যাহার করা কৃষি আইন একটি বড় দিক। এই আইনের প্রত্যাহারের দাবিতে সরব হয়ে দেশে ২০২০ সাল থেকে প্রবল কৃষি বিক্ষোভ দেখা যায়। যা ২০২২ বিধানসভা নির্বাচনে পঞ্জাবে বিজেপিকে বেগ দিতে পারে বলে মনে

করছেন অনেকেই। সেই নিরিখে পঞ্জাব ভোটের আগে এই সাক্ষাৎ ঘিরে চড়েছে পারদ।

 

বন্ধ করুন