বাংলা নিউজ > ঘরে বাইরে > একসঙ্গে তিনটে রুবিক্স কিউব সমাধান! গিনেস রেকর্ড করল ৮ বছরের অথর্ব
ছবি : ইউটিউব (Youtube)
ছবি : ইউটিউব (Youtube)

একসঙ্গে তিনটে রুবিক্স কিউব সমাধান! গিনেস রেকর্ড করল ৮ বছরের অথর্ব

রুবিক্স কিউব সমাধানের জন্য কিছু পাটিগণিতের নিয়ম রয়েছে। এ সংক্রান্ত টিউটোরিয়াল ইউটিউবে সার্চ করলেই পাবেন। তবে সেটা জানলেও একটা রুবিক্স কিউব সমাধান করতে নূন্যতম কিছু সময় লাগে। তাছাড়া একসঙ্গে দুই হাত ও পায়ে তিনটি কিউব সমাধান করা মোটেও সহজ নয়।

দুই হাতে দুটি। আবার পায়ে একটি। অবিশ্বাস্য গতিতে এভাবেই একসঙ্গে তিনটি রুবিক্স কিউব সমাধান করল বেঙ্গালুরুর অথর্ব ভাট। সময় লাগল মোটে দেড় মিনিট। আর তার দৌলতেই গিনেস বুক অফ ওয়ার্ল রেকর্ডস-এর পেজে স্থান করে নিল বিস্ময় বালক।

অথর্বর এই কীর্তির ভিডিয়ো ইউটিউবে পোস্ট করেছে গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস। সেখানে বলা হয়েছে, 'তিনটি পাজেল কিউব একসঙ্গে সমাধানের এটিই দ্রুততম সময়। হাত ও পা ব্যবহার করে মাত্র ১ মিনিট ২৯.৯৭ সেকেন্ডে এটির সমাধান করেছেন বেঙ্গালুরুর অথর্ব ভাট।'

দেখুন গিনেস বুক অফ রেকর্ডস-এর সেই অসাধারণ ভিডিয়ো :

রুবিক্স কিউব সমাধানের জন্য কিছু পাটিগণিতের নিয়ম রয়েছে। এ সংক্রান্ত টিউটোরিয়াল ইউটিউবে সার্চ করলেই পাবেন। তবে সেটা জানলেও একটা রুবিক্স কিউব সমাধান করতে নূন্যতম কিছু সময় লাগে। তাছাড়া একসঙ্গে দুই হাত ও পায়ে তিনটি কিউব সমাধান করা মোটেও সহজ নয়

ভিডিয়োটি পোস্টের সঙ্গেই বিস্ময় বালকের প্রশংসা করতে থাকেন নেটিজেনরা। কেউ কেউ মজা করে লেখেন, 'আমি তো একটাই সলভ করতে পারি না! আর এই ছেলে তো একসঙ্গে ৩টি!'কেউ আবার জানান যে ৩০ বছর ধরে চেষ্টা করেও এটার সমাধান করতে পারেননি। আপনি কি পারেন রুবিক্স কিউব সমাধান করতে? কমেন্টে জানাতে ভুলবেন না।

বন্ধ করুন