বাংলা নিউজ > ঘরে বাইরে > Bihar Violence: বিহারের হিংসার ঘটনার পরে এখন কেমন পরিস্থিতি? বিবৃতি মুখ্যসচিবের

Bihar Violence: বিহারের হিংসার ঘটনার পরে এখন কেমন পরিস্থিতি? বিবৃতি মুখ্যসচিবের

পুলিশের তৎপরতা বিহারে (ANI Photo) (ANI Picture Service)

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিহারের রাজ্যপালের কাছে ফোন করেছিলেন। নালন্দায় যে কিশোরের মৃত্যু হয়েছে তার নাম গুলসন কুমার। ডিজিপি জানিয়েছেন ১০৯জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। আরও চার কোম্পানি সিএপিএফ রাজ্য শনিবার সন্ধ্যায় এসেছে।

অবিনাশ কুমার

বিহারের হিংসার ঘটনা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। জানিয়ে দিলেন বিহারের মুখ্যসচিব। বিহারের হিংসার ঘটনা নিয়ে মুখ্য়সচিব আমির সুভানি ও ডিজিপি রাজিন্দর সিং জানিয়েছেন, রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। গোটা বিষয়টি নিয়ন্ত্রণে রয়েছে।

তিনি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারকে গোটা বিষয়টি ব্রিফ করেছেন। তিনি জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মৃতদের পরিবারের জন্য ৫ লাখ করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন। তিনি নির্দেশ দিয়েছেন যে কোনো উপায়ে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে হবে। যে কোনও ধরনের দুবৃত্তমূলক কাজ কঠোরভাবে দমন করা হবে।

এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বিহারের রাজ্যপালের কাছে ফোন করেছিলেন। এদিকে নালন্দায় যে কিশোরের মৃত্যু হয়েছে তার নাম গুলসন কুমার। ডিজিপি জানিয়েছেন ১০৯জনকে এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়েছে। আরও চার কোম্পানি সিএপিএফ রাজ্য শনিবার সন্ধ্যায় এসেছে।

ঠিক কী হয়েছিল বিহারে?

রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে বিহারে নতুন করে হিংসা ছড়িয়েছিল। বিহারের নালন্দা জেলায় ও রোহতাস জেলার সাসারাম শহরে এই হিংসার ঘটনা হয়েছে। অন্তত ১০ জন জখম হয়েছেন এই ঘটনায়। শনিবার সন্ধ্যায় দুজন পুলিশও জখম হয়েছেন হিংসার ঘটনায়। পটনা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়ার পথে এক নাবালকের মৃত্যু হয়েছে বলেও জানা গিয়েছে। সব মিলিয়ে থমথমে হয়েছিল এলাকা।

নালন্দা থেকে পাওয়া খবর অনুসারে জানা গিয়েছে রামনবমীর শোভাযাত্রাকে কেন্দ্র করে আগেই হিংসার ঘটনা হয়েছিল। তারপরের দিন লাহেরি থানা এলাকায় বহু মানুষ রাস্তায় বেরিয়ে পড়েন। তারা প্রকাশ্য রাস্তায় নির্বিচারে গুলি চালাতে শুরু করে। এর জেরে চারজন জখম হয়েছে।

সূত্রের খবর, মূলত দুই সম্প্রদায়ের মধ্যে ঝামেলা হয়েছিল। দুই সম্প্রদায়ের লোকজনই একে অপরকে নিশানা করে পাথর ছুঁড়তে শুরু করে। গুলিও ছুঁড়তে শুরু করে। এই ঘটনায় ১৬ বছর বয়সী গুলসান কুমার ও প্রফেসর শাকিল আহমেদ গুরুতর জখম হয়েছেন।

সাসারামে বোমা বিস্ফোরণে অন্তত ৬জন জখম হয়েছেন। টাউন পুলিশ স্টেশন এলাকায় শহজমা এলাকায় বোমা বিস্ফোরণ হয়। এর জেরে চারজন জখম হয়েছিলেন। তবে পুলিশ প্রশাসন জানিয়ে দিল পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণে রয়েছে।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল 1 ওভার শেষে West Indies-র স্কোর 5/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.