বাংলা নিউজ > ঘরে বাইরে > মাস্কের সঙ্গে লড়াইয়ের আগে ব্রাজিলিয়ান জু-জুৎসুতে ব্লু বেল্ট পেলেন জুকারবার্গ

মাস্কের সঙ্গে লড়াইয়ের আগে ব্রাজিলিয়ান জু-জুৎসুতে ব্লু বেল্ট পেলেন জুকারবার্গ

মার্ক জুকারবার্গ ব্রাজিলিয়ান জু-জুৎসুতে পেলেন ব্লু বেল্ট (Wikimedia Commons)

এই বছরের শুরুর দিকে জুকারবার্গ শিরোনামে এসেছিলেন যখন তিনি একটি স্থানীয় ব্রাজিলিয়ান জু-জুৎসু টুর্নামেন্টে অংশ গ্রহন গ্রহণের মাধ্যমে সাদা বেল্ট বিভাগে সোনা এবং রুপোর পদক জিতেছিলেন। ইলন মাস্কের সাথে তাঁর রিং যুদ্ধের গুঞ্জন চলছেই।

মেটা সিইও মার্ক জুকারবার্গক ব্রাজিলিয়ান জু-জুৎসুতে নীল বেল্টে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনীত হয়েছেন। দীর্ঘ কয়েক বছরের প্রশিক্ষণের পর কিংবদন্তি এমএমএ কোচ ডেভ ক্যামারিলো, মার্ককে নীল বেল্টে প্রদান করেছেন। ক্যামারিলোও একই অনুষ্ঠানে পঞ্চম-ডিগ্রী ব্ল্যাক বেল্টে উন্নীত হয়েছেন।

৩৯ বছর বয়সী মার্ক জুকারবার্গ তাঁর ইনস্টাগ্রাম একাউন্ট থেকে এ বিষয়ে পোষ্ট করে লেখেন, ‘আমি শুধু এই খেলাটিকে ভালোবেসে খেলি। খুবই প্রাথমিক পর্যায়ে আমি আছি। এই খেলা আমাকে নিজের সঙ্গে সত্যিকারের প্রতিযোগিতায় সামিল করে।’

ব্রাজিলিয়ান জু-জুৎসুতে বেল্টের পাঁচটি স্তর রয়েছে: সাদা, নীল, বেগুনি, বাদামী এবং কালো। যদিও কিছু স্তর প্রশিক্ষণের এক বছরের মধ্যে সম্পন্ন করা যেতে পারে । মেটার সিইও মার্ক , সাদা ও নীল বেল্ট অর্জনের পর তাঁর বেগুনি বেল্টের লক্ষের পথে তাঁর যাত্রা শুরু করবেন। তবে অন্যান্য বেল্টের তুলনায় ব্ল্যাক বেল্ট অর্জনের পথ বেশ দুর্গম , শিক্ষার্থীদেরকে কঠোর অনুশীলন, অধ্যবসায় ও অনুশাসনের মাধ্যমে এটি অর্জন করতে হয়। বেশিরভাগ শিক্ষার্থীর ব্ল্যাক বেল্ট অর্জন করতে প্রায় দশ বছর সময় লেগে যায়।

এই বছরের শুরুর দিকে জুকারবার্গ শিরোনামে এসেছিলেন যখন তিনি একটি স্থানীয় ব্রাজিলিয়ান জু-জুৎসু টুর্নামেন্টে অংশ গ্রহন গ্রহণের মাধ্যমে সাদা বেল্ট বিভাগে সোনা এবং রুপোর পদক জিতেছিলেন। তার সাফল্যের পর, মার্ক এবং ইলন মাস্কের মধ্যে একটি সম্ভাব্য এমএমএ বা লড়াইয়ের ম্যাচ নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। বিশ্বজুড়ে এই গুঞ্জন ব্যাপক মানুষের মধ্যে আকর্ষণ উদ্দীপনা সৃষ্টি করেছিল।

গত মাস থেকে, সোশ্যাল মিডিয়ায় বাক্য বিনিময়ের পরে ইলন মাস্ক বনাম মার্ক জুকারবার্গ ম্যাচ হয়ে ওঠে নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দু। যদিও এটি শুধুমাত্র মজার জন্য ছিল, বিশ্বব্যাপী লোকেরা একটি এমএমএ লড়াই দেখার জন্য আগ্রহী ছিল। জুকারবার্গ তার বিজেজে দক্ষতা প্রদর্শনের সাথে সাথে, ভক্তরা দুই বিলিয়নেয়ারের মধ্যে একটি এমএমএ ম্যাচের জন্য অপেক্ষায় ছিল। দুই ‘বিলিওনিয়ারদের যুদ্ধ’এখনও পর্যন্ত না হলেও তা ব্যাপক উত্তেজনা সৃষ্টি করে।

মাস খানেক আগে থেকেই ইলন মাস্কের সঙ্গে লড়াইয়ের প্রস্তুতি শুরু করে দিয়েছেন মার্ক জুকারবার্গ। তবে জুকারবার্গ এই প্রথম জু-জুৎসুতে অংশ নিচ্ছেন, এমনটা কিন্তু নয়। মাস খানেক আগেই মার্ক জুকারবার্গ তাঁর প্রথম জু-জুৎসু ম্যাচে পদক জয়ের বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। ফিটনেসের বিষয়ে তিনি বরাবরই সচেতন। অন্যদিকে ইলন মাস্কও প্রস্তুত হচ্ছেন অনুশীলনের ময়দানে।

ঘরে বাইরে খবর

Latest News

বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো চাকরির জন্য ভাইয়ের কাছে পাঠিয়েছিলেন অভিষেক, ৮ লক্ষ টাকা করে চেয়েছিলেন আকাশ শশী বনাম রাজীব, তিরুবনন্তপুরমের ওপর নজর সারা দেশের, একদা ছিল বাম দুর্গ! সাঁতার শিখছে ছোট্ট ইউভান, রাজ-শুভশ্রী পুত্রের শিক্ষিকা কে? তীব্র গরম থেকে রেহাই পেতে গঙ্গায় স্নান, তলিয়ে গেল ভিন রাজ্যের বাসিন্দা সহ ৩ জন ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ‘আমার শেষকৃত্যে অন্তত আসবেন’, ভোটারদের আবেগঘন আবেদন মল্লিকার্জুন খাড়গের আরও বিপাকে শাহজাহানরা, সন্দেশখালিকাণ্ডে প্রথম ধর্ষণের অভিযোগ দায়ের করল CBI ক্যানসার আক্রান্ত তরুণ ৬ বার ঘুরলেন এসএসকেএম হাসপাতালে, তারপর ঠিক কী মিলল?‌‌ আদালত নিয়ে মমতার মন্তব্য, স্বতঃপ্রণোদিত পদক্ষেপ চেয়ে হাইকোর্টে আবেদন বিকাশের

Latest IPL News

বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার ইডেনে এসেও বল করলেন না স্টার্ক! পরের ম্যাচে নিজের পুরোনো অস্ত্রকে নামাবেন গৌতি? রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.