মুকেশ আম্বানি  (REUTERS)
মুকেশ আম্বানি (REUTERS)

১১ বছরে সর্বনিম্ন লাভ রিলায়েন্সের, বিনা বেতনে কাজ করার সিদ্ধান্ত মুকেশ আম্বানির

অন্য পদস্থ কর্তাদের ১০ থেকে ৫০ শতাংশ অবধি স্যালারি কমবে।

করোনার জেরে কমছে লাভ। ফলে এবার মাইনে কাঁটছাঁটের পথে গেল ভারতের সবচেয়ে বড় বেসরকারি সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। যতদিন করোনার প্রভাব চলবে কোনও মাইনে নেবেন না কর্ণধার মুকেশ আম্বানি। যারা সংস্থার বোর্ডের ডিরক্টর ও অন্যান্য পদস্থ কর্তারাও পে-কাট নেবেন।

জানা গিয়েছে, ১৫ লক্ষের কম যাদের সিটিসি, তাদের মাইনে কমবে না। এর ওপর যাদের মাইনে, তাদের ১০ শতাংশ কমবে। এইভাবে স্ল্যাব ভিত্তিক মাইনে কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সর্বোচ্চ ৫০ শতাংশ অবধি মাইনে কমানো হবে। তবে মুকেশ আম্বানি নিজের ১৪ কোটি টাকা মাইনের একটা টাকাও নেবেন না।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর হিতাল মেসওয়ানি কর্মীদের চিঠি লিখে এই সিদ্ধান্ত জানিয়েছেন বলে সূত্রের খবর। একই সঙ্গে বোনাস দেওয়া ও ইনক্রিমেন্টের প্রক্রিয়া আপাতত মুলতুবি রেখেছে সংস্থা।

রিলায়েন্সের মোট লাভ ৩৯ শতাংশ কমেছে মার্চ কোয়ার্টারে মূলত তেলের দাম তলানিতে ঠেকায়।এটি গত ১১ বছরের মধ্যে সর্বনিম্ন। মোট লাভ হয়েছে ৬৩৪৮ কোটি টাকা।তবে এর মধ্যে জিও-র লাভ হয়েছে ২৩৩১ কোটি টাকা। ১৭৭.৫ শতাংশ গত মার্চ কোয়ার্টারের থেকে এবছর বেড়েছে লাভ। হালে ট্যারিফ বৃদ্ধি ও সাবস্ক্রাইবারদের সংখ্যায় ক্রমবর্ধমান বৃদ্ধিই এর নেপথ্যে।



বন্ধ করুন