বাংলা নিউজ > ঘরে বাইরে > Tajinder Singh Bagga: বাগ্গা পর্বে নাটক জারি, মধ্যরাতের শুনানিতে স্বস্তি পেলেন দিল্লির BJP নেতা
বিজেপি নেতা তজিন্দর পাল সিং বাগ্গা (HT_PRINT)
বিজেপি নেতা তজিন্দর পাল সিং বাগ্গা (HT_PRINT)

Tajinder Singh Bagga: বাগ্গা পর্বে নাটক জারি, মধ্যরাতের শুনানিতে স্বস্তি পেলেন দিল্লির BJP নেতা

  • Tajinder Singh Bagga: মধ্যরাতে বিচারপতি অনুপ চিতকারার বাড়িতে এই জরুরি শুনানি হয়। নির্দেশে বলা হয়, ১০ মে আগামী শুনানি পর্যন্ত বাগ্গাকে গ্রেফতার করতে পারবে না পঞ্জাব পুলিশ।

মঙ্গলবার পর্যন্ত গ্রেফতার করা যাবে না দিল্লির বিজেপি যুব মোর্চার নেতা তজিন্দর পাল সিং বাগ্গাকে। মধ্যরাতের জরুরি শুনানিতে এমনটাই জানাল পঞ্জাব ও হরিয়ানা হাই কোর্ট। এর আগে মোহালির এক স্থানীয় আদালত বাগ্গার গ্রেফতারির নির্দেশ দিয়েছিল। নিম্ন আদালতের সেই নির্দেশের উপর স্থগিতাদেশ দেয় উচ্চ আদালত। মাঝরাতে বিচারপতি অনুপ চিতকারার বাড়িতে এই জরুরি শুনানি হয়। নির্দেশে বলা হয়, ১০ মে আগামী শুনানি পর্যন্ত বাগ্গাকে গ্রেফতার করতে পারবে না পঞ্জাব পুলিশ।

এর আগে গতকাল মোহালি দায়রা আদালতের বিচারক ম্যাজিস্ট্রেট রাবতেশ ইন্দ্রজিৎ সিং পঞ্জাব পুলিশের সাইবার ক্রাইম সেলকে বাগ্গাকে গ্রেফতার করে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছিলেন। নিম্ন আদালত আগামী ২৩ মে এই শুনানির দিন ধার্য করেছিল। তবে, হাই কোর্ট নির্দেশ দিল যে ১০ মে পর্যন্ত বিজেপি নেতার বিরুদ্ধে কোনও জবরদস্তিমূলক ব্যবস্থা নেওয়া যাবে না।

এর আগে গত পরশু হরিয়ানার কুরুক্ষেত্রে পঞ্জাব পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়ে আসা হয় বিজেপি নেতা তজিন্দর পাল সিং বাগ্গা। উল্লেখ্য, দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টি নেতা অরবিন্দ কেজরিওয়াল সম্পর্কে মন্তব্য করার জন্য বাগ্গাকে পরশু সকালে তাঁর দিল্লির বাড়ি থেকে গ্রেফতার করেছিল পাঞ্জাব পুলিশ। এর পরেই পঞ্জাব পুলিশের বিরুদ্ধে তাঁর ছেলেকে অপহরণ এবং হেনস্থার অভিযোগে মামলা দায়ের করেন তজিন্দর পাল বাগ্গার বাবা। এই ঘটনায় দিল্লি পুলিশ হরিয়ানা প্রশাসনের কাছে তজিন্দর পাল বাগ্গাকে বহনকারী পঞ্জাব পুলিশের কনভয়কে থামাতে আবেদন করেছিল। এই আবহে হরিয়ানা পুলিশ কুরুক্ষেত্রে পঞ্জাব পুলিশের কনভয়কে আটকায়। সেখান থেকে পরে দিল্লি পুলিশ গিয়ে তজিন্দরকে রাজধানী নিয়ে আসে। এই চরম নাটকের মাঝেই গতকাল বাগ্গাকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছিল আদালত। তবে সেই আদেশের উপর স্থগিতাদেশ দিল উচ্চ আদালত।

বন্ধ করুন