বাংলা নিউজ > ঘরে বাইরে > জোর খাটিয়ে বিমানবন্দরের নিয়মভঙ্গের অভিযোগ! বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, মনোজ তিওয়ারি সহ ৯ জনের বিরুদ্ধে FIR
নিশিকান্ত দুবে ও মনোজ তিওয়ারি। (ANI Photo) (Somnath Sen )

জোর খাটিয়ে বিমানবন্দরের নিয়মভঙ্গের অভিযোগ! বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, মনোজ তিওয়ারি সহ ৯ জনের বিরুদ্ধে FIR

  • দেওঘরে বিমানবন্দর চালু হলেও সেখানে বিমান ওঠা নামার বন্দোবস্ত নেই। ফলে, এয়ার ট্রাফিক কন্ট্রোলের নিয়ম ভঙ্গের অভিযোগে ওই বিজেপি সাংসদদের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর।

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে, তাঁর দুই পুত্র, সাংসদ মনোজ তিওয়ারি, দেওঘর বিমানবন্দরের ডিরেক্টর সহ ৯ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। উল্লেখ্য, ঝাড়খণ্ডের দেওঘর বিমানবন্দরে বিমান ওঠানামার বন্দোবস্ত নেই। অভিযোগ, সেখানে এক চার্টার্ড বিমান টেক অফ করার জন্য সংশ্লিষ্ট আধিকারিকদের বাধ্য করেন ওই বিজেপি সাংসদরা।

 দেওঘরে বিমানবন্দর চালু হলেও সেখানে বিমানে রাতে উত্তরণ ও দিনে অবতরণের বন্দোবস্ত নেই। ফলে, এয়ার ট্রাফিক কন্ট্রোলের নিয়ম ভঙ্গের অভিযোগে ওই বিজেপি সাংসদদের বিরুদ্ধে দায়ের হয়েছে এফআইআর। অভিযোগ, দেএঘরের এয়ারট্রাফিক কন্ট্রোল রুমের মধ্যে গিয়ে সাংসদরা তুলকালাম শুরু করেন। বচসায় জড়িয়ে পড়েন সংশ্লিষ্ট অফিসারদের সঙ্গে। পাশাপাশি এটিসির নিয়ম লঙ্ঘন করতে অফিসারদের বাধ্য করেন সাংসদরা বলেও অভিযোগ রয়েছে। দুই সাংসদ, দেওঘর বিমানবন্দরের ডিরেক্টর সহ ৯ জনের বিরুদ্ধে ঝাড়খণ্ড পুলিশ আইপিসি ৩৩৬,৪৪৭,৪৪৮ ধারায় মামলা দায়ের করেছে। বিমানবন্দরের ডিএসপির দায়ের করা অভিযোগের ভিত্তিতেই এফআইআর হয়েছে। গত ৩১ অগস্ট, বিনা অনুমতিতে দেওঘরের বিমানবন্দরের এয়ারট্রাফিক কন্ট্রোলের রুমে ঢুকে ওই অভিযুক্ত সাংসদরা বিধি লঙ্ঘনে বাধ্য করেন বলে অভিযোগ। ৬ কোটির লুঠ করার পর ১০০ টাকার পেটিএম করেই ধরা পড়ে গেল ডাকাতরা! কী ঘটেছে?

এদিকে, বিষয়টি নিয়ে টুইটারে দেওঘরের ডেপুটি কমিশনার মঞ্জুনাথ ভজনযাত্রির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। দুবের অভিযোগ ভজনযাত্রি সংবিধানকে অপমান করেছেন, তার জন্য দিল্লি পুলিশ তাঁর বিরুদ্ধে কেস রেজিস্টার করেছে। যদিও দেওঘরের ডেপুটি কমিশনার বলছেন, তিনি এমন কোনও এফআইআরের নোটিস পাননি। এদিকে যে বিমানবন্দর ঘিরে বচসা, সেটি সদ্য উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে সূর্যাস্তের ৩০ মিনিট আগে শেষ বিমানের উড়ান ও অবতরণের নির্দেশ রয়েছে। আর তাই লঙ্ঘন করে সূর্যাস্তের পর সেখানে বিমান উড়ানে বাধ্য করার অভিযোগ রয়েছে সাংসদদের বিরুদ্ধে।

 

 

 

 

 

 

বন্ধ করুন