বাংলা নিউজ > ঘরে বাইরে > Dogs: কুকুরকে খাওয়ানোর জায়গা পাচ্ছেন না? আবাসনের পাহারাদার লাঠি দিয়ে তাড়িয়ে দেয় ? বড় নির্দেশ আদালতের

Dogs: কুকুরকে খাওয়ানোর জায়গা পাচ্ছেন না? আবাসনের পাহারাদার লাঠি দিয়ে তাড়িয়ে দেয় ? বড় নির্দেশ আদালতের

লকডাউনের জেরে পথকুকুরদের খাবার মিলছিল না, তাই রাস্তায় বেরিয়ে তাদের খাবার খাইয়েছিলেন শ্রীলেখা ফাইল ছবি (ছবি-ইনস্টাগ্রাম)

প্রমিতা পুথরান নামে এক আবাসিক আরএনএ রয়াল পার্কে থাকেন। তিনি পোষ্যদের খাওয়ানোর জন্য একটি নির্দিষ্ট জায়গা খুঁজছিলেন। তিনি আদালতে জানিয়েছিলেন সোসাইটি এনিয়ে তাকে সহায়তা করছে না।
  •  
  • একাধিক আবাসনে দেখা যায় নিরাপত্তারক্ষীরা হাতে লাঠি নিয়ে কুকুর তাড়ান। এমনকী তাদের লাঠির আঘাতে অনেক সময় কুকুর জখমও হয়। এবার সেই নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিল বোম্বে হাইকোর্ট।

    বিচারপতি জিএস কুলকার্নি ও বিচারপতি আরএন লাদ্ধা এনিয়ে আবাসনের সোসাইটিকে নির্দেশ দিয়েছেন যাতে ওই নিরাপত্তাকর্মীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। কারণ লাঠি হাতে কুকুরদের তাড়ানোর অর্থ তাদের উপর নিষ্ঠুর ব্যবহার করা।

    হাইকোর্ট তার নির্দেশ জানিয়েছে, নিরাপত্তারক্ষীরা যদি লাঠি নিয়ে কুকুরদের উপর অত্যাচার করে তবে তা নিয়ে কোনও অভিযোগ এলে তা দেখতে হবে সোসাইটিকে। এই ধরনের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কারণ এই ধরনের ঘটনা আসলে নিষ্ঠুরতা। তাছাড়া এই ধরনের ঘটনা আসলে কুকুরকে আরও উসকানি দেয়। এটা তাদের পোষ মানায় না।

    এদিকে প্রমিতা পুথরান নামে এক আবাসিক আরএনএ রয়াল পার্কে থাকেন। তিনি পোষ্যদের খাওয়ানোর জন্য একটি নির্দিষ্ট জায়গা খুঁজছিলেন। তিনি আদালতে জানিয়েছিলেন সোসাইটি এনিয়ে তাকে সহায়তা করছে না।

    তবে অবোধ আরাস নামে এক ব্যক্তি যিনি পশু প্রেমী সংগঠনের নেতা জানিয়েছেন, তিনি সোসাইটি এলাকায় গিয়েছিলেন। কোথায় সারমেয়দের খাওয়ানো যায় তা নিয়ে রিপোর্ট তারা জমা দিয়েছেন। সেই রিপোর্টের উপর ভিত্তি করে প্রমিতা ও সোসাইটি নিজেদের মতো করে একটা জায়গা ঠিক করবেন। প্রমিতা কুকুরদের জন্য পানীয় জল দেওয়ার কথাও জানিয়েছেন।

    বেঞ্চ জানিয়েছেন, যে সমস্যা দেখা দিয়েছিল তা নিজেদের মধ্য়ে বসে ঠিক করতে হবে। এই গরমকালে কুকুরদের জন্য যাতে বেশি করে জল থাকে সেটা দেখা দরকার। প্রমিতা অভিযোগ করেছিলেন, কুকুর তাড়ানোর জন্য় বাউন্সার রাখা হচ্ছে। তবে সোসাইটি জানিয়েছে, ওরা সিকিউরিটি গার্ড। তবে সিকিউরিটি গার্ডরা যাতে এভাবে লাঠি দিয়ে কুকুর না তাড়ান সেব্যাপারে জানিয়েছে আদালত। প্রয়োজনে তাদের বিরুদ্ধে এই ধরনের আচরণের অভিযোগ এলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে।

     

    ঘরে বাইরে খবর

    Latest News

    তৃণমূলের পোস্টারে শেখ শাহজাহানকে 'জননেতা' উপাধি! বিজেপি লিখল, পিঠে খেয়েছে… Dates Benefits: প্রতিদিন সকালে ঘুম থেকে ওঠার পর খেজুর খাওয়ার উপকারিতা সব ঠিক থাকলে নরেন্দ্র মোদী ক্ষমতায় আসছে না, শেষ দিনের প্রচারে বললেন মমতা আজ থেকেই শুরু গজলক্ষ্মী রাজযোগ! ৫ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, হাতে আসবে টাকা কাজের টোপ দিয়ে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, TMC-র প্রভাবশালী নেতার নামে অভিযোগ রেমালের প্রভাবে, প্রবল বৃষ্টিপাতে জলস্তর বেড়ে যাওয়ায় তিস্তায় আটকে গজরাজ চিকিৎসকদের জন্য বায়োমেট্রিক বসাতে দেরি, একাধিক মেডিক্যাল কলেজকে জরিমানা ‘ফিল্ম ইন্ডাস্ট্রি চুপ..’, ঋতুপর্ণাকে খোঁচা শ্রীলেখার! ইডির তলব, কাকে মিস করছেন? আশ্রমে ঢুকে চুরির অভিযোগে সপ্তমের পড়ুয়াকে পিটিয়ে খুন, তদন্তে নামল পুলিশ মহানন্দার জল দূষিত, পানীয় জলের হাহাকার শিলিগুড়িতে, মেয়রের গাড়ি আটকে বিক্ষোভ

    Latest IPL News

    ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

    Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.