বাংলা নিউজ > ঘরে বাইরে > ১১ ঘণ্টা হেঁটে আসছিলেন,মার্কিন সীমান্তের কাছে মৃত্যু ৪ ভারতীয়র, তদন্ত শুরু
আমেরিকা-কানাডা সীমান্তের কাছে মৃত্যু চার ভারতীয়র (Twitter/rcmpmb) (HT_PRINT)
আমেরিকা-কানাডা সীমান্তের কাছে মৃত্যু চার ভারতীয়র (Twitter/rcmpmb) (HT_PRINT)

১১ ঘণ্টা হেঁটে আসছিলেন,মার্কিন সীমান্তের কাছে মৃত্যু ৪ ভারতীয়র, তদন্ত শুরু

  • মার্কিন কর্তৃপক্ষ ইতিমধ্যেই ফ্লোরিডার ৪৭ বছর বয়সী এক বাসিন্দাকে গ্রেফতার করেছে। বিনা ডকুমেন্টে সে বিদেশিদের পাচার করত বলে অভিযোগ।

কানাডাতে চার ভারতীয়র মৃত্যুকে ঘিরে এবার বিস্তারিত খোঁজখবর শুরু করেছে ভারত। প্রচন্ড ঠান্ডায় তাঁদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। এদিকে মার্কিন সীমান্তের কাছেই তাঁদের মৃত্যু হয়। এটি আপাতভাবে মানব পাচারের ঘটনা বলেও মনে করা হচ্ছে। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর শুক্রবার আমেরিকা ও কানাডাতে বসবাসকারী ভারতীয় রাষ্ট্রদূতদের এব্যাপারে খোঁজ নেওয়ার নির্দেশ দিয়েছেন। একটি শিশু সহ চারজনের মৃত্যু হয়েছে এই ঘটনায়। প্রাথমিকভাবে জানা গিয়েছে কমবয়সী একটি ছেলে, অপর এক পুরুষ ও মহিলার দেহ সনাক্ত করার চেষ্টা করা হচ্ছে। 

এদিকে মার্কিন কর্তৃপক্ষ ইতিমধ্যেই ফ্লোরিডার ৪৭ বছর বয়সী এক বাসিন্দাকে গ্রেফতার করেছে। বিনা ডকুমেন্টে সে বিদেশিদের পাচার করত বলে অভিযোগ। এদিকে বিদেশমন্ত্রী টুইট করে জানিয়েছেন, কানাডা-মার্কিন সীমান্তে এক শিশু সহ চার ভারতীয়র মৃত্যুতে মর্মাহত। এব্যাপারে খোঁজ নেওয়ার জন্য আমেরিকা ও কানাডাতে আমাদের দূতদের বলেছি। এদিকে কানাডায় বসবাসকারী ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া টুইট করে জানিয়েছেন, ভারতীয় কনস্যুলার টিম টরেন্টো থেকে মানিটোবা পর্যন্ত গিয়ে যাবতীয় সহায়তা করবে।আমরা কানাডিয়ান কর্তৃপক্ষের সঙ্গে একযোগে এনিয়ে কাজ করছি।

এদিকে বুধবার কানাডিয়ান মাউন্টেড পুলিশের কাছে খবর যায় কয়েকজন কানাডা থেকে আমেরিকায় ঢোকার চেষ্টা করছে। এরপরই পুলিশ ঘটনাস্থলে যায়। একজনকে আটক করা হয়। এরপর কানাডার দিকে তিনজনের দেহ পাওয়া যায়। পরে আরও একজনের দেহ মেলে। এদিকে আরও পাঁচজন ভারতীয়কে পাওয়া গিয়েছে যাঁরা জানিয়েছেন ১১ ঘণ্টা হেঁটে তাঁরা আমেরিকাতে ঢোকার চেষ্টা করছিলেন। তাদের কাছে আগের পরিবারের একটি ব্যাগ ছিল। সেখানে বাচ্চাদের খেলনা, ওষুধ ছিল। তবে রাতে দুটি পরিবার বিচ্ছিন্ন হয়ে পড়েছিলেন। পরে সম্ভবত বরফে জমে যান।

বন্ধ করুন