বাংলা নিউজ > ঘরে বাইরে > Invest in India: কানাডার পেনশন ফান্ড ভারতে বিনিয়োগে আগ্রহী: অর্থমন্ত্রক

Invest in India: কানাডার পেনশন ফান্ড ভারতে বিনিয়োগে আগ্রহী: অর্থমন্ত্রক

ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে কানাডার উপ প্রধানমন্ত্রী তথা অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডের বৈঠক অনুষ্ঠিত হয়।. (ANI Photo) (Ministry of Finance Twitter)

বিভিন্ন দেশের ২০জন অর্থমন্ত্রী উপস্থিত ছিলেন মিটিংয়ে। দ্বিপাক্ষিক বাণিজ্যচুক্তি নিয়েও দুপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। অর্থমন্ত্রকের তরফে টুইট করে একথা জানানো হয়েছে।

কানাডার পেনশন ফান্ড এবার ভারতে বিনিয়োগে আগ্রহী। খবর সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে। ভারতের পরিকাঠামোগত ফান্ডে তারা বিনিয়োগ করতে আগ্রহী। রবিবার এমনটাই জানিয়েছেন কানাডার অর্থমন্ত্রী  ক্রিস্টিয়া ফ্রিল্যান্ড। ভারত সরকারের বিবৃতি অনুসারে এমনটাই জানা গিয়েছে। রবিবার গান্ধীনগরে ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে কানাডার উপ প্রধানমন্ত্রী তথা অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডের বৈঠক অনুষ্ঠিত হয়। তৃতীয় জি ২০ অর্থমন্ত্রী ও সেন্ট্রাল ব্যাঙ্কের গভর্নরদের মধ্য়ে মিটিংয়ের সাইডলাইনে এই মিটিংটাও অনুষ্ঠিত হয়। 

বিভিন্ন দেশের ২০জন অর্থমন্ত্রী উপস্থিত ছিলেন মিটিংয়ে। দ্বিপাক্ষিক বাণিজ্যচুক্তি নিয়েও দুপক্ষের মধ্যে আলোচনা হয়েছে। অর্থমন্ত্রকের তরফে টুইট করে একথা জানানো হয়েছে।

মানি কন্ট্রোলের খবর অনুসারে জানা গিয়েছে, কানাডা পেনশন প্ল্যান ইনভেস্টমেন্ট বোর্ড ভারতের ন্যাশানাল ইনভেস্টমেন্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার ফান্ডে বিনিয়োগ করেছে। এছাড়াও আবু ধাবি ইনভেস্টমেন্ট অথরিটি,  পিএসপি ইনভেস্টমেন্ট, টিমাসেক, ইউএস ইন্টারন্যাশানাল ডেভেলপমেন্ট  ফিনান্স কর্পোরেশন এই গ্লোবাল বিনিয়োগকারী হিসাবে রয়েছে বলে খবর। 

তবে এদিন কানাডার অর্থমন্ত্রী ক্রিস্টিয়া ফ্রিল্যান্ডের সঙ্গে দীর্ঘ আলোচনা করেন ভারতের অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। ভারত ও কানাডার মধ্য়ে বাণিজ্য সম্পর্ক নিয়েও আলোচনা হয়েছে। কেন্দ্রীয় অর্থমন্ত্রক টুইট করে জানিয়েছে, কানাডার পেনশন ফান্ড এবার ভারতে বিনিয়োগে আগ্রহী। ভারতের পরিকাঠামোগত ফান্ডে তারা বিনিয়োগ করতে আগ্রহী। কারণ ভারতে একটি স্থিতিশীল বিনিয়োগের পরিবেশ রয়েছে। 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.