বাংলা নিউজ > ঘরে বাইরে > Sameer Wankhede: শাহরুখ পুত্র আরিয়ানকে মাদকাণ্ডে পাকড়াওকারী সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতি মামলা সিবিআইয়ের

Sameer Wankhede: শাহরুখ পুত্র আরিয়ানকে মাদকাণ্ডে পাকড়াওকারী সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে দুর্নীতি মামলা সিবিআইয়ের

এনসিবির প্রাক্তন কর্তা সমীর ওয়াংখেড়ে (ফাইল ছবি : এএনআই) (Rahul Singh)

 জল বহুদূর গড়ানোর পর আরিয়ান যেমন মুক্তি পান, তেমনই সমীর ওয়াংখেড়েকে খোয়াতে হয়েছে পদ। পরবর্তীতে ১২ মে দুর্নীতি মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে মামলা শুরু করল সিবিআই।

দু' বছর আগে মুম্বই উপকূলে এক প্রমোদতরী থেকে বলিউড সুপারস্টার শাহরুখ খানের পুত্র আরিয়ানকে মাদকাণ্ডে গ্রেফতার করেছিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। সেই সময় নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো তথা এনসিবির  সিনিয়র অফিসার ছিলেন সমীর ওয়াংখেড়ে। এরপর বহু জল গড়ানোর পর আরিয়ান যেমন মুক্তি পান, তেমনই সমীর ওয়াংখেড়েকে খোয়াতে হয়েছে পদ। পরবর্তীতে ১২ মে দুর্নীতি মামলায় সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে মামলা শুরু করল সিবিআই।

উল্লেখ্য, মুম্বই জুড়ে তোলপাড় ফেলে মাদককাণ্ডে শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে গ্রেফতার করেছিলেন তৎকালীন সিনিয়র এনসিবি অফিসার সমীর ওয়াংখেড়ে। এরপর এনসিবির প্রাক্তন এই জোনাল ডিরেক্টর সমীর ওয়াংখেড়ে সমেত আরও দুই অফিসারের বিরুদ্ধে মামলা শুরু করল সিবিআই। ২০২১ সালের অক্টোবরে করডেলিয়া ক্রুজ শিপ থেকে আরিয়ান সমেত একাধিকজনকে গ্রেফতার করে এনসিবি। 

শুক্রবার সমীর ওয়াংখেড়ের বাড়ি সমেত মোট ২৯ টি লোকেশনে খোঁজ চালায় সিবিআই। দিল্লি, মুম্বই, কানপুর, রাঁচি সমেত একাধিক জায়গায় এই দুর্নীতি কাণ্ডে তল্লাশি চলেছে। যে জায়গাগুলিতে তল্লাশি হয়েছে, সেই সমস্ত জায়গায় দুই অফিসারের নাম উঠে আসছে। এছাড়াও দু'জন ব্যক্তির নাম এই ক্ষেত্রে উঠছে। জানা গিয়েছে, সিবিআইয়ের কাছে ঘুষ মামলায় এনসিবি একটি তদন্তের আর্জি জানায়। তারপরই সিবিআই নেমেছে ময়দানে।

( ‘বিজেপি হার স্বীকার করে নিয়েছে’, কর্ণাটক বিধানসভা ভোট নিয়ে বার্তা সুরজেওয়ালার)

উল্লেখ্য, ২০২১ সালে মুম্বইয়ের উপকূলে প্রমোদতরী কর্ডেলিয়াতে শাহরুখ খানের পুত্র আরিয়ানকে গ্রেফতার করে এনসিবি। তখন, এনসিবির জোনাল ডিরেক্টর ছিলেন সমীর। সেই গ্রেফতারির পর আরিয়ানকে ২২ দিন থাকতে হয়েছে জেলে। পরে সব তদন্তের পর আরিয়ানকে ক্লিনচিট দেয় এনসিবি। মূলত, সাক্ষ্য প্রমাণের অভাবে আরিয়ানকে ক্লিনচিট দেওয়া হয়। এদিকে, তখনই ভিজিলেন্স রিপোর্টের ওপর ভিত্তি করে সমীরের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনে এনসিবি। সমীর ওয়াংখেড়ের ব্যক্তিগত সম্পত্তি বৃদ্ধি ইস্যুতে এরপর দুর্নীতির অভিযোগ তুলে সিবিআইকে তদন্তের আর্জি জানায় জানানো হয়। সেই মামলা শুক্রবার আনুষ্ঠানিকভাবে দায়ের হল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

চা পান করতে পছন্দ করেন, কিন্তু এই ‘চা’ শব্দের অর্থ জানেন কি ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল পরপর সিনেমায় ব্যর্থতা! ‘মিস্টার পারফেকশনিস্ট’ তকমা নিয়ে মুখ খুললেন আমির IPL-এর ব্যাটিং কোচ ঝড় তুললেন PSL-এ, পোলার্ড একাই ধ্বংস করলেন আফ্রিদির লাহোরকে সকালে ঘুম থেকে উঠলেই থাকবেন তরতাজা!জেনে নিন ভোরবেলা ঘুম থেকে ওঠার উপায় মহিলাদের এই সব ভিটামিনের ঘাটতি হলেই বিপদ! হতে পারে ব্রেস্ট ক্যান্সারও সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.